শিরোনাম:
●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৮ জুলাই ২০১৮
প্রথম পাতা » জনদুর্ভোগ » একটি সড়কের জন্য বিশ্বনাথে দুই গ্রামের আকুতি
প্রথম পাতা » জনদুর্ভোগ » একটি সড়কের জন্য বিশ্বনাথে দুই গ্রামের আকুতি
৪৯৬ বার পঠিত
বুধবার ● ১৮ জুলাই ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

একটি সড়কের জন্য বিশ্বনাথে দুই গ্রামের আকুতি

---বিশ্বনাথ প্রতিনিধি :: (৩ শ্রাবণ ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় বিকাল ৩.৪১মি.) দুটি গ্রাম। একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়। আছে দুটি মসজিদও। কিন্তু একটি মাত্র রাস্তা। সেটিও কাঁচা। বৃষ্টির পুরো মৌসুমে কাদামাটিতে একাকার হয়ে থাকে। গাড়ির আসা-যাওয়া- সে অনেক পরের কথা। পায়ে হেঁটেও যাবার উপায় থাকে না। তখন ভোগান্তিই হয় নিত্যসঙ্গী। এই ভোগান্তি দুটি গ্রামবাসীর। এই ভোগান্তি বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীদের। মকতবের ছোট্টছোট্ট শিশু এবং মুসল্লিদের। এটি বিশ্বনাথ উপজেলার সদর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের গন্ধার কাপান ও গোবিন্দপুরের (একাংশ) চলাচলের একমাত্র রাস্তা।

স্থানীয়রা দীর্ঘদিনের ভোগান্তি থেকে মুক্তির জন্য ধর্ণা দিয়েছেন অনেকের কাছেই। আশ্বাসও মিলেছে। কিন্তু কখনই কোনো কাজ হয়নি। তবুও তারা হতাশ হননি। স্থানীয় জনপ্রতিনিধিরা এলাকার উন্নয়নের স্বার্থে রাস্তাটি পাকা করবেন, বরাবরের মতো এখনও এমনটাই আশা করেন তারা। এ প্রত্যাশায় স্থানীয়রা সর্বশেষ মঙ্গলবার সাক্ষাৎ করেছেন বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরীর সাথে। তার কাছে পাকাকরণের দাবি জানিয়ে তারা একটি চলাচল উপযোগী সড়ক উপহার দেয়ার জন্য এলাকাবাসীর স্বাক্ষর সম্বলিত একটি লিখিত আবেদন জানান। আবেদনপত্র গ্রহণ করে স্থানীয়দের দাবির প্রতি একতাত্বতা প্রকাশ করেন সুহেল চৌধুরী।

দাবির জবাবে তিনি জানান, আগামী সুষ্ক মৌসুমে রাস্তা পাকা করার আপ্রাণ চেষ্টা চালাবেন। বলেন, স্থানীয় সরকারের জনপ্রতিধিরা স্থানীয় নাগরিকদের সুখ-দুঃখ দেখার দায়িত্বে। আমি এটি উপলব্দি করেই নাগরিক সুবিধা বাড়ানোর চেষ্টা করি। এই আবেদনকেও সমান চোখে দেখা হবে। আগামী মৌসুমে সড়কপথ উন্নয়নের জন্য বরাদ্দ এলে প্রথমে এই সড়ক নির্মাণের সর্বোচ্চ চেষ্টা চালানো হবে।

সকাল ১০টার দিকে উপজেলা চেয়ারম্যানের গ্রামের বাড়ি কারিকোনায় এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আল-ইর্শাদ লতিফিয়া মাদরাসার পরিচালনা কমিটির সভাপতি বশির উদ্দিন আহমদ, কালিগঞ্জ বাজার জামে মসজিদের খতিব মাওলানা ওবায়দুল হক, দৈনিক শুভ প্রতিদিনের বার্তা সম্পাদক, কবি-কথাশিল্পী সালমান ফরিদ, বিশ্বনাথের সাংবাদিক নবীন সুহেল, প্রায় সোয়াশ বছরের পুরনো বিদ্যাপিঠ মিরেরচর (২) সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সাহিদ আলী, কালিগঞ্জ বাজারের ব্যবসায়ী আবু সুফিয়ান, এনামুল হক, শ্রমিক নেতা শামসুল ইসলাম বাবু, নুরুল ইসলাম, শাহ আলম, শফিকুল ইসলাম, আনসার আলী প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)