শিরোনাম:
●   মিরসরাইয়ে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ●   মোক্তার আলী ফাউন্ডেশন মেধাবৃত্তির পুরস্কার বিতরণ ●   বিপ্লবী ওয়ার্কার্স পার্টির দশম কংগ্রেস ৬ - ৯ জানুয়ারী ২০২৩ পুনঃনির্ধারণ ●   মহালছড়ি সেনাবাহিনী কর্তৃক ১০০ বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস ●   মিজোরামে আশ্রিত শরণার্থীদের ফিরিয়ে আনুন : ইউপিডিএফ ●   রাউজান সিটি প্লাজায় প্রবাসীর বাসায় দুর্ধষ চুরি ●   লুটপাটের ধারা চলতে দিলে দেশ দেউলিয়া হয়ে পড়তে পারে ●   গুইমারায় যুবকের গলা কাটা লাশ উদ্ধার ●   ঢাকায় পার্বত্য শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উদযাপিত হলো ●   সালাম মুর্শেদী অবৈধভাবে বাড়ী দখল করেননি, তদন্ত রিপোর্ট অসম্পূর্ণ ও অনুনোমোদিত ●   নিখোঁজের ২১দিন পর শিশু ইব্রাহিমের অর্ধগলিত লাশ উদ্ধার ●   পানছড়িতে ১২ শিক্ষার্থীর জিপিএ ৫ পেয়েছে ●   ঈশ্বরগঞ্জে কৃষকের কচু খেত কেটে বিনষ্ট ●   শিক্ষার্থীকে ধর্ষণের চেষ্টায় রাউজানে বখাটে আটক ●   বিশ্বনাথে শিশুকে ধর্ষণের পর হত্যা করে লাশ ঝুলিয়ে রাখে ঘাতক কার্তিক ●   পার্বত্য চুক্তি সংশোধনের দাবিতে নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   সরকারের দ্বিমুখী নীতির কারণে পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন হয়নি : সাইফুল হক ●   মিরসরাইয়ে মাড়াইয়ের জন্য রাখা ধানে অগ্নিকাণ্ড ●   চুয়েটে শেখ হাসিনার উন্নয়ন, নারীর ক্ষমতায়ন শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত ●   বগুড়ায় সবজি প্রদর্শনী ও কৃষক মাঠ দিবস ●   পার্বত্য চুক্তির রজত জয়ন্তী : রাষ্ট্রিয় সুযোগ সুবিধা ৯০% ভোগ করছেন তিন জনগোষ্ঠীর লোকজন বাকিরা ১০% পার্বত্য চুক্তিতে বিশাল ধরনের বৈষম্যে ●   রাঙামাটিতে ২৮টি পাড়াকেন্দ্রে ডিজিটাল ক্লাসরুম উপকরণ বিতরণ ●   সাংবাদিক কণ্যা জেরিন এসএসসিতে গোল্ডেন জিপিএ ৫ ●   মিরসরাইয়ে ১০ ব্যবসা প্রতিষ্ঠানে দুর্ধর্ষ চুরি ●   বিয়ের আগের দিন লন্ডন প্রবাসী তরুণীর মর্মান্তিক মৃত্যু ●   ঘোড়াঘাটে মানসিক ভাবে বিপর্যস্ত কলেজ ছাত্রের আত্মহত্যা ●   দরিদ্র ঘরের মেয়ে সাদিয়ার জিপিএ-৫ পাওয়ার সাফল্য ●   মোরেলগঞ্জে শেখ রাসেল শিশু পার্ক উদ্বোধন ●   পার্বত্য চুক্তির ২৫ বছর পূর্তিতে সাংবাদিক মকছুদ আহমেদকে সম্মাননা প্রদান প্রয়োজন মনে করেন সুশীল সমাজ ●   বরিশালের ৬ সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা মামলা
রাঙামাটি, রবিবার, ৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রহায়ন ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১ অক্টোবর ২০২২
প্রথম পাতা » জনদুর্ভোগ » ৫০ বছরেও বাঁশের সাঁকোর স্থলে পাকা সেতু নির্মিত হয়নি : জনদুর্ভোগ
প্রথম পাতা » জনদুর্ভোগ » ৫০ বছরেও বাঁশের সাঁকোর স্থলে পাকা সেতু নির্মিত হয়নি : জনদুর্ভোগ
১০৪ বার পঠিত
শনিবার ● ১ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

৫০ বছরেও বাঁশের সাঁকোর স্থলে পাকা সেতু নির্মিত হয়নি : জনদুর্ভোগ

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: দেশের অর্থনীতি ও সামাজিক অবস্থার উন্নয়নে সড়ক পথের গুরুত্ব অপরিসীম। এক সময় এদেশে অনুন্নত যোগাযোগ ব্যবস্থার কারনে কৃষকরা বাধ্য হয়ে তাদের উৎপাদিত পণ্য স্থানীয় বাজারে কম মূল্যে বিক্রি করতে, আবার কেউ কেউ একটু বেশি লাভের আশায় মাইলের পর মাইল পাঁয়ে হেঁটে দূরবর্তী বাজারে বিক্রি করতেন।

এখন সড়ক পথের ব্যাপক উন্নতি হওয়ায় ৬/৭ ঘন্টায় দেশের এক প্রান্ত থেকে অন্য পৌছে যায় কৃষি পণ্য। কিন্তু অপরিকল্পিত উন্নয়নের কারনে অনেক অঞ্চল অবকাঠামোগত উন্নয়ন থেকে বঞ্চিত। দেশের অনেক স্থানে উন্নয়নে বৈষম্য সৃষ্টি করা হচ্ছে। অনেক জনগুরুত্বপূর্ণ স্থানে দীর্ঘদিনেও ব্রীজ, কালভার্ট ও পাকা সড়ক নির্মাণ করা হচ্ছে।

সিলেটের প্রবাসী অধ্যুষিত বিশ্বনাথ উপজেলার ৪নং রামপাশা ইউনিয়ন ও ২নং খাজাঞ্চী ইউনিয়নের মধ্যবর্তী স্থান, আশুগঞ্জ স্কুল এন্ড কলেজের সামনে খাজাঞ্চী নদীর উপর ৫০ বছরেও বাঁশের সাকোঁর পরিবর্তে একটি পাকা সেতু নির্মাণ হয়নি। এলাকাবাসী প্রতিবছর চাঁদা তুলে বাঁশের সেতু নির্মাণ করলে প্রায়ই বন্যা-ঝড়-তুফানে ভেঙ্গে যায়।

এক সময় এ নদী খেয়া নৌকায় পারাপার হলেও এখন নৌকা নেই। এ অবস্থায় প্রতিদিন স্কুল-কলেজ-মাদরাসার শিক্ষার্থদের নদী পারাপারের সময় ব্যাগ, বইপুস্তক এবং লোকজনের ধান-চাউল, তরী-তরকারী প্রায়ই নদীতে সবকিছু হারাতে হয়। আশুগঞ্জ স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী সাবিনা বেগম বাঁশের সাঁকো থেকে পড়ে পা ভেঙ্গে পঙ্গু হয়ে যায়।

১৯৭৩ সালে বঙ্গবন্ধুর মনোনীত নৌকার প্রার্থী নুরুল ইসলাম খান এমপি নির্বাচিত হয়ে এখানে একটি পাকা সেতু নির্মাণের আশ্বাস দিয়েছিলেন। তিনি যোগাযোগ ব্যবস্থার সুবিধার্থে জানাইয়া গ্রামের পাশে, রামপাশা পাকা সড়ক থেকে শ্রীধরপুর হয়ে আশুগঞ্জ পর্যন্ত একটি রাস্তার মাটি ভরাটের কাজও সম্পন্ন করে ছিলেন।

এই রাস্তার উত্তরমুখে খাজাঞ্চী নদীতে পাকা সেতু নির্মাণের সম্ভাব্য সকল প্রস্তুতিও গ্রহণ করেছিলেন। তারপর যোগযোগ প্রতিমন্ত্রী দেওয়ান তৈমুর রাজা চৌধুরী, এনামুল হক বীর প্রতিক, মকসুদ ইবনে আজিজ লামা, বীর মুক্তিযোদ্ধা শাহ আজিজুর রহমান, এম ইলিয়াছ আলী, শফিকুর রহমান চৌধুরী ও ইয়াহিয়া চৌধুরী সেতু নির্মাণের আশ্বাস দিয়ে ভোট নিয়েছিলেন।

দেওয়ান তৈমুর রাজা চৌধুরীর মৃত্যুর পর জানাযা শেষে, দেওয়ান ফরিদ গাজী আশুগঞ্জ বাজারে (লেখকের সাথে) এক বৈঠকে সেতু নির্মাণের সকল সহযোগিতারও আশ্বাস দিয়েছিলেন। বর্তমান মোকাব্বির খান এমপি মাস খানেক পূর্বে সরেজমিনে সেতু এলাকা পরিদর্শন করে স্থানীয় প্রকৌশলীকে প্রকল্প তৈরীর নির্দেশ দিয়েছেন। কিন্তু এ দেশে টাকা আর ক্ষমতা ছাড়া কে শোনে কার কথা।

১৯৭৩-২০২২ সাল ৫০ বছর সময় পেরিয়ে গেলেও এখানে সেতুটি নির্মাণের আশায় ভোট দিয়ে অনেকেই মৃত্যুবরণ করেছেন। অনেক শিশু যৌবন পেরিয়ে বাধর্ক্যে গমন করেছেন। কিন্তু সেতুতো এখনও নির্মাণ হয়নি, কখন হবে তা কেউও জানে না। পালেরচক গ্রামের বিশিষ্ট মুরব্বী ও শিক্ষাবিদ মোঃ আব্দুল গফুর আক্ষেপ করে জানালেন, সারা জীবন ভোট দিয়েছি, একটি সেতুর জন্য, কিন্তু সবাই এমপি হলেও সেতু নির্মাণ হয়নি।

এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীসহ উর্ধ্বতন কর্তৃপক্ষের সেতুটি নির্মাণের জোর দাবী জানিয়েছে। আশুগঞ্জ বাজারের পশ্চিমে পাকা রাস্তার কিছু অংশ নদী গর্ভে বিলীন হয়েছে। সড়কটি রক্ষায়ও কোন ব্যবস্থাও নেয়া হচ্ছে না।

বিশ্বনাথে আ’লীগ নেতা আব্দুল আজিজ সুমনের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়ন প্রত্যাশী আব্দুল আজিজ সুমনের উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৭৫তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় পৌর শহরের আব্দুল খালিক কমিউনিটি সেন্টারের সামনে ২০ পাউন্ড ওজনের কেক কেটে প্রধানমন্ত্রীর জন্মদিন পালন করেন নেতৃবৃন্দ।

কেক কাটা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য রাজু আহমাদ খান, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সৈয়দ শহিদুল ইসলাম, উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমান হাবিব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি বদরুল আলম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর স্বেচ্ছাসেবক লীগের সহ সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, যুগ্ম সম্পাদক শামীম আহমদ, হিমেল আহমদ, অর্থ সম্পাদক নূরুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ নেতা আসাদ আহমদ, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শাহ বোরহান আহমদ রুবেল, বিশ্বনাথ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক সিরাজুল ইসলাম রুকন, ছাত্রলীগ নেতা দিলোয়ার হোসাইন, জাকির হোসেন মামুন, মিয়াদ আহমদ, ইমরান আহমদ, আবিদুর রহমান, শিপন আহমদ, ফারাবী ইমন, জহির আহমদ, পাভেল আহমদ, সামসুদ্দীন আহমদ, সেলিম আহমদ, কামাল আহমদ ইমন, আবিদ রহমান, সিদ্দীক নাইম, ইমন আহমদ, নাইমুর রহমান, লুকমান ইসলাম, উজ্জল আহমদ, ইসলাম আহমদ, আলী হাসান, ফুয়াদ আহমদ, সুহাগ হোসাইন, জয়, গফুর, ফখরুল, রাজু, নাহিদ, কাওসার, জাকির, আজাদ, তারেক, নাহিদ ইসলাম, তুহিন আহমদ, রেজা প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথ পৌর নির্বাচন : মেয়র পদে প্রার্থী হতে দেশে এলেন মোমিন খান মুন্না

বিশ্বনাথ :: আগামী ২রা নভেম্বর অনুষ্ঠিতব্য সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে মেয়র পদে লড়তে দেশের পথে রয়েছেন ক্রীড়াঙ্গনের প্রিয়মুখ, উপজেলার বিশ্বকাপ খ্যাত লক্ষ টাকার ফুটবল টুর্ণামেন্টের প্রধান ফাউন্ডার ও সমন্বয়কারী এবং যুক্তরাজ্যের নিউহাম বিএনপির সাংগঠনিক সম্পাদক মোমিন খান মুন্না।

বিশ্বনাথ পৌরসভার ৮নং ওয়ার্ডের শ্রীধরপুর গ্রামের কৃতিসন্তান মুন্না বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দেশে এসেছেন। বিগত সময়ে সাবেক ছাত্র নেতা মোমিন খান মুন্না যখনই দেশে এসেছেন তখনই বিশ্বনাথের ক্রীড়া, শিক্ষা ও সামাজিক উন্নয়নমূলক কান্ডে নিজেকে সম্পৃক্ত রখেছেন। এর ফলে ইতিমধ্যে তিনি যুব ও তরুণ সমাজের কাছে একজন দক্ষ সংগঠক হিসেবেও পরিচিতি লাভ করেছেন।

এলাকার যুব ও তরুণ সমাজের ডাকেই পৌর মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করতে বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দেশে এসেছেন জানিয়ে যুক্তরাজ্য প্রবাসী মোমিন খান মুন্না জানান, বিশ্বনাথের খেলাধুলা ও সামাজিক উন্নয়নে সম্পৃক্ত হয়ে সর্বস্তরের মানুষের সঙ্গে মিশে গিয়েছি। বিশ্বনাথবাসীর জন্য অনেক কিছুই করার ইচ্ছে রয়েছে আমার।

আর এ কাজ করতে হলে একটি দায়িত্বশীল অবস্থানে থাকতে হয়। এ কারণে যুব-তরুণসহ সকল বয়সের শুভাকাঙ্খীদের অনুপ্রেরনায় মেয়র পদে প্রার্থী হব। এজন্য পৌরবাসীসহ দেশ-বিদেশের সকলের দোয়া/আশীর্বাদ ও সার্বিক সহযোগীতার প্রয়োজন।

ওসমানীনগরে বৃদ্ধের উপর হামলা, আহত ৪

বিশ্বনাথ :: সিলেটের ওসমানীনগরে ছাগলের ধান খাওয়াকে কেন্দ্র করে রাতের আঁধারে হামলা চালিয়ে বৃদ্ধকে ছুরিকাঘাতসহ ৪ জন আহত ও টাকা ছিনতাইয়ের অভিযোগ পাওয়া গেছে।

হামলায় মারাত্বক আহত উপজেলার উসমানপুর ইউনিয়নের থানাগাঁও গ্রামের সাইস্তা মিয়া (৬০) উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করেছেন স্থানীয়রা। গত মঙ্গলবার দিবাগত রাতে উপজেলার থানাগাঁও জামে মসজিদের পাশে হামলার ঘটনা ঘটে।

খবর পেয়ে রাতে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এব্যাপারে বুধবার রাতে আহত সাইস্তা মিয়ার পুত্র শুকুর মিয়া জুয়েল বাদি একই গ্রামের ছালিক মিয়া, মুকিদ মিয়া, শাহ জাহানকে অভিযুক্ত করে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

জানা যায়, গত মঙ্গলবার দুপুরে ছাগলের ধান খাওয়াকে কেন্দ্র করে শুকুর মিয়া জুয়েল ও একই গ্রামের মৃত মখলিছ মিয়ার পুত্র ছালিক মিয়ার সাথে কথা কাটাকাটি হয়। এর জের ধরে ওই দিনগত রাতে নিজ ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোটরসাইকেল যোগে বাড়ি ফিরার পথে শুকুর মিয়া জুয়েলের উপর দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে হামলা চালায় একই গ্রামের ছালিক মিয়াসহ তার সহযোগীরা।

এসময় শুকুর মিয়াসহ তার সাথে থাকা দুই চাচাত ভাই সিরাজুল ইসলাম, ছইল মিয়াও আহত হন। এসময় তাদের সাথে থাকা প্রায় দের লক্ষাধিক টাকা ছিনিয়ে নেয় হামলাকারীরা। এসময় পুত্রের সুরচিৎকারে শুকুর মিয়া জুয়েলের পিতা সাইস্তা মিয়া এগিয়ে আসলে হামালাকারীরা ধারালো ছুরি দিয়ে তাকে এলাপাতারি আঘাত করে।

স্থানীয়রা ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন। আহত সাইস্তা মিয়ার শারীরিক অবস্থা গুরুত্বর বলে চিকিৎসকদের বরাত দিয়ে জানিয়েছেন তার স্বজনরা।

শুকুর মিয়া জুয়েল বলেন, হামলা চালিয়ে আমার সাথে থাকা ব্যবসা প্রতিষ্ঠানের সকল টাকা ছিনতাই করে করে নিয়ে গেছে হামলাকারীরা। এই ঘটনায় আমরা আইনের আশ্রয় নিলে তারা আমাদের নানা মাধ্যমে অব্যাহত হুমকি প্রদান করে যাচ্ছে। থানায় অভিযোগ দেয়ার পর থেকে ছিনতাইকারীদের হুমকিতে আমার পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় রয়েছি।

ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ এস এম মাইন উদ্দিন বলেন, খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। সার্বিক বিষয় খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সিলেটে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল মেকানিকের মৃত্যু

বিশ্বনাথ :: সিলেট-ফেঞ্চুগঞ্জ-মৌলভীবাজার আঞ্চলিক মহাসড়কে দুর্ঘটনায় মোটরসাইকেল মেকানিক সাবুল আহমেদ (৩৩) নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দিবাগত রাত ২টার কচুয়াবহর গ্রামের পাখিবহর মাজার গেটের সম্মুখে দুর্ঘটনায় প্রাণহানির এ ঘটনা ঘটেছে।

তিনি ফেঞ্চুগঞ্জ উপজেলার পুর্ব কমধা গ্রামের মরহুম খায়রুল আলমের পুত্র।

দুর্ঘটনার কারণ জানা যায়নি। গভীর রাতে সড়কের পাশে মোটরসাইকেলসহ জনৈক ব্যক্তি সাবুলকে রক্তাক্ত অবস্থায় পড়ে থাকতে দেখেন। মুহুর্তেই তিনি পালবাড়ি চেকপোস্টর পুলিশকে অবগত করেন। তাকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হলে সেখানে তার মৃত্যু হয়।

সম্প্রতি উল্লেখিত স্থানে সড়ক দুঘটনায় প্রাণ হারিয়েছেন মেধাবী শিক্ষক খালেদ মাস্টার। নিকট অতীতে একই স্থানে এ নিয়ে বেশ কয়েকটি মৃত্যুর ঘটনা ঘটলো। মৃত্যুর মিছিল দীঘায়িত না করতে মহাসড়কের এই অংশটুকুকে ‘দুঘটনা প্রবণ’ এলাকা হিসেবে চিহ্নিত করে সাইনবোড, স্পিড ব্রেকার, সড়কবাতি ইত্যাদির ব্যবস্থা করার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে।

শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে বিশ্বনাথে শফিক চৌধুরীর বস্ত্র বিতরণ

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেছেন, ধর্ম যার যার বাংলাদেশ সবার, ধর্ম যার যার উৎসব সবার। তাই সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা যাতে সুষ্ঠ, সুন্দর, শান্তিপূর্ণভাবে ও শতভাগ নিরাপত্তার সাথে উৎসবমূখর পরিবেশে সম্পন্ন হয় সেজন্য প্রশাসনের সাথে আওয়ামী পরিবারের সর্বস্তরের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা বাংলার সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর থেকে সকল ধর্ম-বর্ণের মানুষের কল্যাণে কাজ করার কারণেই দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সকল অশুভ শক্তিকে ধ্বংস করে, অনিয়ম-দূর্নীতি-সন্ত্রাস-লুটপাটকারীদের বিরুদ্ধে সরকারের পাশাপাশি দেশবাসীকেও সোচ্চার হতে হবে।

তিনি শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যার সিলেটের বিশ্বনাথে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মালম্বীদের মাঝে নিজের ব্যক্তিগত উদ্যোগে বস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। পৌর শহরের শ্রীশ্রী শনি মন্দির প্রাঙ্গনে অনুষ্ঠিত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে বিতরণের জন্য উপজেলার সকল সার্বজনীন পূজামন্ডপের নেতৃবৃন্দের হাতে বস্ত্র তুলে দেন প্রধান অতিথি।

উপজেলা পূজা উপদযাপন পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি সুনীল কান্তি দে’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জয়ন্ত কুমার দাশের পরিচালনায় বস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামান, আকদ্দুস আলী, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক শামীমা আক্তার ঝিনু, জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের যুগ্ম সম্পাদক মানিক লাল দে, জেলা পূজা উদযাপন পরিষদের কার্যনির্বাহী সদস্য নিশি কান্ত পাল, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শংকর দাশ শংকু, সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা পূজা উদযাপন পরিষদের কোষাধ্যক্ষ ও শ্রীশ্রী শনি মন্দির সার্বজনীন দুর্গাপূজা কমিটির সাধারণ সম্পাদক কানু রঞ্জন দে।

অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক নিখিল পাল, সদস্য আকবর আলী, ওসমানীনগর উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক জাহেদ সুমন, বিশ্বনাথ পৌর আওয়ামী লীগের সদস্য বিরেন্দ্র কর, আব্দুল হক, মনোহর হোসেন মুন্না, রাজু আহমদ খান, ওসমানীনগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তা পারভীন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, পৌর কৃষক লীগের আহবায়ক বিকাশ মালাকার, উপজেলা শ্রমিক লীগের সভাপতি হাজী আমির আলী, শ্রীশ্রী শনি মন্দির সার্বজনীন দুর্গাপূজা কমিটির সভাপতি বিজয় দে, পৌর শ্রমিক লীগের আহবায়ক আজাদ মিয়া, যুগ্ম আহবায়ক অজিত দেব, জেলা যুবলীগ নেতা শেখ কবিরুল ইসলাম কবির, উপজেলা যুবলীগ নেতা রনজিত দাশ, ইস্তিয়াক খান, সিলেট ল’কলেজ ছাত্রলীগের সহ সভাপতি আব্দুল বাতিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, কোষাধ্যক্ষ নূরুল ইসলাম, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য যুব পরিষদের সাধারণ সম্পাদক সৌমিত্র ধর মিশু, উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য ছাত্র পরিষদের সভাপতি অমিত দে, সাধারণ সম্পাদক রাসেন্দ্র দে রাজু প্রমুখ নেতৃবৃন্দ।





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)