শিরোনাম:
●   রাঙামাটিতে বজ্রপাতে নারীসহ ৫ জনের মৃত্যু ●   মায়ানমারের জান্তা বাহিনীর তৎপরতা দেশের সার্বভৌমত্বের জন্য হুমকিস্বরুপ ●   সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ ●   রাঙামাটি কোতোয়ালি থানার ওসির বিরুদ্ধে লিগ্যাল এইডের কাজে বাধার অভিযোগ ●   রাঙামাটি জেলায় কোন সংসদ সদস্য আছে বলে মনে হয় না : নির্মল বড়ুয়া মিলন ●   ৭৫ বছরে এসে আওয়ামী লীগের পৃথিবী ছোট হয়ে এসেছে ●   ঘোড়াঘাটে অবৈধভাবে মাদ্রাসার অফিস সহকারী নিয়োগের পাঁয়তারা ●   কুরবানির ঈদ উপলক্ষে নবীগঞ্জে ব্যস্ত সময় পার করছেন কামার শিল্পীরা ●   দেশবাসীকে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির শুভেচ্ছা ●   নবনির্বাচিত চেয়ারম্যানগণকে সংবর্ধনা ●   রামগড় জঙ্গল থেকে শ্রমিকের লাশ উদ্ধার ●   কুষ্টিয়ায় নিখোঁজ শিশুর মরদেহ দু’দিন পর মিলল বিলে ●   রাঙামাটিতে শিশু হত্যার অপরাধে অংবাচিং মারমাকে মৃত্যুদণ্ড ●   পৌর কাউন্সিলরের ছেলে ১৮ বোতল বিদেশী মদসহ গ্রেফতার ●   নবীগঞ্জ উপজেলার মহাসড়ক বা কোন চলাচল সড়কের পশুর হাট বসবে না ●   সাবেক ইউপি চেয়ারম্যান সহ ৪জনের যাবজ্জীবন কারাদণ্ড ●   কাউখালীতে মাসিক আইন শৃঙ্খলা সভা অনুষ্ঠিত ●   ঘোড়াঘাটে ভিজিএফ এর চাল বিতরণে অনিয়ম ●   গ্রেটার দেউলগ্রাম ওয়েলফেয়ার ট্রাষ্ট ইউকে এর সাধারণ সভা অনুষ্ঠিত ●   কল্পনা চাকমা অপহরণ দিবসে কুতুকছড়িতে সমাবেশ ●   আওয়ামী লীগ এখন ভোটাধিকার, গণতন্ত্র ও অবাধ নির্বাচনের প্রধান বাঁধা ●   হারানো টাকা ফেরত পেয়ে আনন্দে আত্মহারা মনিরুল ●   গাজীপুরে শহীদ ক্যাডেট স্কুল এন্ড কলেজে ফল উৎসব অনুষ্ঠিত ●   চুয়েটে তথ্য অধিকার বিষয়ে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত ●   নবীগঞ্জে কোরবানী ঈদকে সামনে রেখে জমে উঠেছে কোরবানির পশুর হাট ●   নওগাঁর পূর্ব খাদাইল থেকে মাদকসহ আজিজুলকে গ্রেফতার ●   বাংলাদেশে গণতন্ত্রের সংকট - উত্তরণের পথ শীর্ষক মতবিনিময় সভা কাল ●   ট্রান্স ফ্যাটমুক্ত নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে ●   বগুড়ায় বায়ুদূষণ প্রতিরোধে কর্মশালা ●   জয়পুরহাটে মাদকসহ মারুফকে গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২৩ জানুয়ারী ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে জাতীয় পরিচয়পত্র সংশোধন করতে আসা লোকজনদের চরম ভোগান্তি
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে জাতীয় পরিচয়পত্র সংশোধন করতে আসা লোকজনদের চরম ভোগান্তি
৪০৯ বার পঠিত
সোমবার ● ২৩ জানুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে জাতীয় পরিচয়পত্র সংশোধন করতে আসা লোকজনদের চরম ভোগান্তি

ছবি : সংবাদ সংক্রান্ত আমির হামজা, রাউজান :: চট্টগ্রামের রাউজান উপজেলা নির্বাচন অফিসারের কক্ষের সামনে ‘স্যার অফিসে নেই। দয়া করে দরজা ধাক্কা দিবেন না’ লেখা সম্বলিত একটি একটি বিজ্ঞপ্তি ঝুলছে গত কয়েকদিন ধরে। ফিরে যেতে হচ্ছে নতুনভাবে জাতীয় পরিচয়পত্র তৈরি ও সংশোধন করতে আসা লোকজনদের। চরম ভোগান্তিতে উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার সাধারণ মানুষ।
সংশ্লিষ্ট সূত্র জানায়, শ্বশুর মারা যাওয়ার অজুহাতে গত সোমবার থেকে অফিস করছেন না রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তা এস এম এ কাদের। গত বৃহস্পতিবার বেলা সাড়ে ১২ টায় রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে গিয়ে কথা হয় সেবাপ্রার্থী একাধিক ব্যক্তির সঙ্গে। তাদের একজন রাউজানের শেষপ্রান্থ বাগোয়ান ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের প্রবাসী মো. মিন্টু। তিনি বলেন, সংযুক্ত আরব আমিরাতে দুবাই থাকায় জাতীয় পরিচয়পত্র (এন আই ডি) কার্ড করতে পারেননি। তিনি ভোটার নিবন্ধন ফরম জমা দিতে এসে ‘স্যার অফিসে নেই। দয়া করে দরজা ধাক্কা দিবেন না’ লেখাটি দেখে অফিসে থাকা ব্যক্তিদের সঙ্গে কথা বলে তিনি নিশ্চিত হন উপজেলা নির্বাচন কর্মকর্তা না আসা পর্যন্ত জমা দেয়া সম্ভব নয়। ইমরান নামে সুলতানপুর জান আলী মুন্সির বাড়ির এক যুবক এনআইডি সংশোধনের জন্য এসে ফিরে যান। পশ্চিম গুজরা ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মো. রাশেদ বলেন, আমার নিকটতম প্রবাসী আত্মীয়ের নতুন জাতীয় পরিচয়পত্র তৈরির জন্য নির্বাচন অফিসে গেলে সকল ডকুমেন্ট প্রদান করার পরও হয়রানি করছে। এ পর্যন্ত দুইবার এসেও কাজ হয়নি। আবারও রবিবার আসতে বলছে। মো. আরফাত নামে এক তরুন একটি অক্ষর ‘এ’ সংশোধনের জন্য উপজেলার ডাবুয়া ইউনিয়ন থেকে এ পর্যন্ত তিনবার এসে ফিরে যেতে হয়েছে। এক ধরনের হয়রানি বলে মন্তব্য করেন তিনি। শুধু তারা নয়, সেবা না পেয়ে প্রতিদিন উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার শত শত মানুষ। কোনদিন থেকে এই কর্মকর্তাকে পাওয়া যাবে তা অনিশ্চিত। এতে চরম ভোগান্তিতে পড়েছে তারা। এ প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রির দায়িত্বে থাকা রকি বলেন, স্যারের শ্বশুর মারা গেছেন। তিনি ছুটিতে আছেন। গত সোমবার থেকে তিনি অফিসে আসছেন না। কখন আসবেন তার নির্ধারিত তারিখ জানাতে না পারলেও আগামী সপ্তাহে যোগদান করবেন বলে জানিয়েছেন তিনি। রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তার বক্তব্য নেয়ার জন্য তার ব্যক্তিগত নম্বরে (০১৭১২-৪৮৮৪১৬) একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেন নি। এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (চলিত দায়িত্ব) রিদুয়ানুল ইসলাম বলেন, উনার শশুর মারা গেছেন বলে শুনেছি। হয়ত তিনি ছুটিতে আছেন।
উল্লেখ্য, তিনি গত ১৮ ডিসেম্বর রাউজান উপজেলা নির্বাচন কর্মকর্তা হিসেবে যোগদান করেন। এর আগে তিনি সন্দীপ উপজেলায় দায়িত্ব পালন করেন। তিনি রাউজানে যোগদানের পর থেকে নানা অজুহাতে পদে পদে হয়রানী করছে বলে অভিযোগ নির্বাচন অফিসে আসা সেবাপ্রার্থী সাধারণ মানুষের।
রাউজানে পানিতে ডুবে শিশুর মৃত্যু
রাউজান :: চট্টগ্রামের রাউজানে পুকুরের পানিতে ডুবে মো. ফাহিম নামের ৩ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল ২২ জানুয়ারি রবিবার দুপুর ৩টার দিকে নোয়াপাড়া ইউনিয়নের ব্রাম্মনহাট এলাকায় এ ঘটনা ঘটে। নিহত শিশু ফাহিম দিনমজুর মো. হেলালের ছেলে। জানায়, দুপুরে ঘর থেকে খেলতে বেড়িয়ে যায় শিশুটি। পরে এক পর্যায়ে বিকেল ৩ টার দিকে শিশুটিকে ঘরের সামনের পুকুরে ভাসমান অবস্থায় দেখতে পায় এলাকার লোজকন। পরে পুকুর থেকে উদ্ধার করে নোয়াপাড়া একটি হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। স্থানীয় ইউপি সদস্য তপন মল্লিক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)