শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১৫ নভেম্বর ২০১৬
প্রথম পাতা » অপরাধ » মোটরবাইক চালকরা বলছেন এই বীমায় কোন উপকার নেই
প্রথম পাতা » অপরাধ » মোটরবাইক চালকরা বলছেন এই বীমায় কোন উপকার নেই
৪৫৮ বার পঠিত
মঙ্গলবার ● ১৫ নভেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মোটরবাইক চালকরা বলছেন এই বীমায় কোন উপকার নেই

---
ঢাকা প্রতিনিধি :: মোটরসাইকেলের বীমা নিয়ে বিআরটিএ পুলিশ এবং চালকদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। বিআরটিএ বলছে, আইনে আছে তাই সকল যানবাহন মালিককে বীমা করতে হবে। আর পুলিশ বলছে যানবাহনের ৫ টি কাগজের মধ্যে একটি হলো বীমা। এটা না থাকলে জরিমানার বিধান রয়েছে।

তবে মোটরবাইক চালকরা বলছেন, এই বীমায় কোন উপকার নেই। প্রাইভেটকার বা অন্য কোন বড় যানবাহন দূর্ঘটনা কবলিত হলে কোম্পানীর আইন অনুযায়ী বীমা সুবিধা পেয়ে থাকে। কিন্তু কোন মোটর বাইক চালক কোনদিন বীমা সুবিধা পেয়েছেন বলে কারও জানা নেই। এটা বিআরটিএ আর পুলিশি ঝামেলা বলে উল্লেখ করেন তারা।

এ বিষয়ে ডিএমপির তেজগাঁও ট্রাফিক বিভাগের সিনিয়র সহকারি কমিশনার আবু ইউসুফ সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন, বিষয়টি নিয়ে বিআরটিএর সঙ্গে আলোচনা হওয়া দরকার। বীমা কোম্পানী গ্রাহকের কাছ থেকে টাকা নেবে সুবিধা দেয়ার জন্যই। কিন্তু তারা সুবিধা না দিলে গ্রাহকরা টাকা দেবে কেন? তবে আইন অনুযায়ী কোন চালক বীমার কাগজ দেখাতে না পারলে ট্রাফিক পুলিশ মামলা বা জরিমানা করতে পারবে। কারণ হিসেবে তিনি বলেন, যানবাহনের ৫ টি কাগজের মধ্যে বীমাও একটা।

এদিকে মোটর সাইকেলের বীমার মেয়াদ উত্তীর্ণ হলে বা না থাকলে ৫ শ’ থেকে ২ হাজার টাকা জরিমানা করে ট্রাফিক পুলিশ। আর বীমায় খরচ হয় মাত্র আড়াইশ’ টাকা। এছাড়া চালক লাইসেন্স করতে খরচ হয় ৬ হাজার টাকা। মেয়াদোত্তীর্ণ বা না থাকলে ২ শ’ টাকা জরিমানা। কিন্তু এই বীমায় পুলিশ খুবই গুরুত্ব দিচ্ছে।

এ বিষয়ে বিআরটিএ ঢাকা সার্কেলের সহকারি পরিচালক রফিকুল ইসলাম সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন, বীমায় সুবিধা নেই তা নয়। সাধারণত মোটরবাইক মালিকরা থার্ড পার্টি বীমা করেন। তারা যদি ফার্ষ্ট পার্টি হতেন তাহলে সুবিধা পেতেন। আর আমাদের দেশের বাইক মালিকদের এই বীমার আওতায় আনতেই আইন করা হয়েছে। যে কারণে পুলিশ এ বিষয়ে ব্যবস্থা নিচ্ছে। বাইক মালিককে বীমা সুবিধা পেতে ফার্ষ্ট পার্টি বীমার ওপর গুরুত্বারোপ করেন তিনি।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)