শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২২ নভেম্বর ২০১৬
প্রথম পাতা » প্রধান সংবাদ » সিলেটে ৪.৫০ কোটি ব্যয়ে নির্মিত হচ্ছে ভিআইপি সড়ক
প্রথম পাতা » প্রধান সংবাদ » সিলেটে ৪.৫০ কোটি ব্যয়ে নির্মিত হচ্ছে ভিআইপি সড়ক
৫৪১ বার পঠিত
মঙ্গলবার ● ২২ নভেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে ৪.৫০ কোটি ব্যয়ে নির্মিত হচ্ছে ভিআইপি সড়ক

---সিলেট প্রতিনিধি :: সাড়ে চারকোটি টাকা ব্যয়ে সিলেট নগরীর মিরের ময়দান থেকে সুবিদবাজার পর্যন্ত ভিআইপি সড়ক নির্মাণ প্রকল্প বাস্তবায়নের কাজ শুরু করেছে সিলেট সিটি কর্পোরেশন (সিসিক)।

এ জন্য পুলিশ বিভাগ ১৮ শতক জায়গা ছেড়ে দিয়েছে। ওই জায়গা ছাড়ায় এখন রাস্তার প্রস্থ বৃদ্ধি পেয়েছে ৮ ফুট। সড়কটি প্রশস্ত করতে ওই সড়কে পাশের ১২৩টি গাছ কাটা হয়েছে।

পুরাতন ড্রেন ভেঙে নতুন করে করা, রাস্তা প্রশস্তকরণ, রাস্তায় ডিভাইডার স্থাপন, বৃক্ষরোপণ, দু’পাশে বড় ড্রেন করা এবং পুলিশ লাইনের সীমানার দেয়াল ভেঙে নতুন করে করার জন্য কয়েক ধাপে টেন্ডার আহ্বান করা হয়।

সূত্র জানায়, মিরের ময়দান মোড় থেকে সুবিদবাজার মোড় পর্যন্ত ৭শ’ মিটার দৈর্ঘ্য ও ৪২ ফুট প্রস্থের এ সড়কটি কেওয়াপাড়া পর্যন্ত প্রস্থ ৮ ফুট বৃদ্ধি পেয়ে ৫০ ফুট হবে। সড়কের দক্ষিণ পাশে ইতিমধ্যে দুটি ঠিকাদারি প্রতিষ্ঠান আরসিসি ড্রেনের কাজ করছে।

গত জুন মাসে নতুনভাবে এই পাশে ড্রেন নির্মাণের জন্য দরপত্র আহ্বান করে সিসিক। দক্ষিণ পাশের ড্রেন নির্মানের কাজ পায় দুটি প্রতিষ্ঠান। জামিল অ্যান্ড ব্রাদার্স নামের ঠিকাদারি প্রতিষ্ঠান ৬৭ লাখ টাকা এবং অপর প্রতিষ্ঠান গাজী ট্রেডার্স পায় ৬৩ লাখ টাকার ড্রেন নির্মাণ কাজ। এই পাশের ড্রেন নির্মাণ কাজ আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে শেষ হবে বলে জানিয়েছেন গাজী ট্রেডার্সের পরিচালক সাজ্জাদ বক্স। তিনি বলেন, অপর পাশের দরপত্র আহ্বান করা হয় গত মাসে। অন্য একটি প্রতিষ্ঠান এ কাজ পেয়েছে। এ কাজের এখন কার্যাদেশ হয়নি।

সিসিক সূত্র জানায়, দক্ষিণ পাশের ড্রেন নির্মাণের জন্য ১ কোটি ৩০ লাখ টাকা, উত্তর পাশের ড্রেন নির্মাণের জন্য ১ কোটি ৩৭ লাখ টাকা, সড়কের মধ্যখানে ডিভাইডার ও বৈদ্যুতিক কাজের জন্য ৪৫ লাখ টাকা এবং পুরাতন ড্রেন ভরাট করে সড়ক করতে ৯৭ লাখ টাকা ব্যয় নির্ধারণ করা হয়েছে। কয়েকটি কাজের টেন্ডারও হয়ে গেছে।

সিলেট সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবীব বলেন, এ সড়কটি হবে একটি ভিআইপি সড়ক। সড়কের দু’পাশে বড় ড্রেন নির্মাণ হবে। ড্রেনটি মালনী ছড়ায় মিলিত হবে। রাস্তার মধ্যখানে ডিভাইডার ও আলোকিতকরণ এবং বিভিন্ন প্রজাতির গাছ লাগানো হবে। সব মিলিয়ে ব্যয় হবে সাড়ে ৪ কোটি টাকা।

এনামুল হাবীব সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে আরো বলেন, এ সড়কটি ভিআইপি সড়কে পরিণত করতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত পুলিশ বিভাগের সাথে কথা বলেন। তখন পুলিশ বিভাগ তাদের ১৮ শতক জায়গা ছেড়ে দেয়। এ জন্য পুলিশ লাইনের সীমানার দেয়াল, রান্নাঘর, ইমাম সাহেবের কক্ষ ভাঙা হচ্ছে। এগুলো নতুন করে নির্মাণ করে দিচ্ছে সিটি কর্পোরেশন। সড়কটির নির্মাণ কাজ সম্পন্ন হলে এ এলাকার পরিবেশগত দিক অনেক ভালো থাকবে।

ব্লু-বার্ড স্কুলের সামনে যানজট থাকবে না। আর সেজন্য ৪৫ লাখ টাকা ব্যয়ে ব্লু-বার্ড স্কুলের পাশের ব্রিজ ভেঙে বড় করা হবে। সব কাজ আগামী মার্চ মাসের শেষের দিকে সম্পন্ন হবে।

সিসিকের ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন, সড়কের দক্ষিণ পাশের ড্রেন নির্মাণ কাজ শেষ পর্যায়ে। উত্তর পাশের ড্রেনও প্রশস্ত করা হবে। পুরাতন ড্রেন ভরাট করে ৯৭ লাখ টাকা ব্যয়ে কেওয়াপাড়া পর্যন্ত সড়ক করা হবে ৫০ ফুট প্রস্থের।

তিনি আরো বলেন, সড়কের কাজের শুরুতেই ১২৩টি গাছ বন বিভাগ ও সংশ্লিষ্টদের অনুমতিক্রমে কাটা হয়েছে। এ গাছ কাটার কারণে ৮শ’ গাছ নতুন করে রোপণ করা হয়েছে রিকাবিবাজার সড়কে। মিরের ময়দান থেকে সাগরদিঘিরপার পর্যন্ত সড়কের মাঝখানেও বৃক্ষরোপণ করা হবে।





প্রধান সংবাদ এর আরও খবর

স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার
সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী
রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার
ভারতীয়  হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন
কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি
পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন
ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ
অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা
নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)