শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৩ জানুয়ারী ২০১৭
প্রথম পাতা » অপরাধ » মাটিরাঙ্গায় এক মুক্তিযোদ্ধার সন্তান সন্ত্রাসী হামলার শিকার
প্রথম পাতা » অপরাধ » মাটিরাঙ্গায় এক মুক্তিযোদ্ধার সন্তান সন্ত্রাসী হামলার শিকার
৩৩১ বার পঠিত
মঙ্গলবার ● ৩ জানুয়ারী ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মাটিরাঙ্গায় এক মুক্তিযোদ্ধার সন্তান সন্ত্রাসী হামলার শিকার

---মাটিরাঙ্গা প্রতিনিধি :: (২০ পৌষ ১৪২৩ বাঙলা : বাংলাদেশ সময় দুপুর ৩.২১মি.) খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গায় অন্যায়ের প্রতিবাদ করায় মোটর সাইকেল চালকদের সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন মুক্তিযোদ্ধার সন্তান মো. আবদুর রহমান। ৩ জানুয়ারি মঙ্গলবার সকাল ১১ টার দিকে মাটিরাঙ্গা থানা সংলগ্ন আদর্শগ্রাম ভাড়াটিয়া মোটর সাইকেল ষ্টেশনে ঘটনাটি ঘটে।

থানার এজাহার সুত্রে জানা গেছে, সকালে জনৈক যাত্রীর নিকট থেকে নির্ধারিত ভাড়া ৪০ টাকার স্থলে ৮০ টাকা আদায় করলে অতিরিক্তি ভাড়া আদায়ের বিরুদ্ধে মুক্তিযোদ্ধা সন্তান আবদুর রহমান প্রতিবাদ করায় মোটর সাইকেল চালক মোহাম্মদ আলী (আদর্শ গ্রাম) এর নেতৃত্বে ইউছুপ আলী,সাহাব উদ্দিন, আব্দুল কাদের, মনির হোসেন, মোহাম্মদ আলী, নুরুল ইসলাম, ইমাম হোসেন ও আবুল হোসেন সহ বেশকিছু চালক সংঘবদ্ধভাবে সন্ত্রাসী কায়দায় হত্যার উদ্দেশ্য তার উপর হামলা চালায়। প্রায় ১০/১৫ জনের উপর্যপরি কিল, ঘুষি, লাথি মারতে মারতে এক পর্যায়ে রহমানকে মাটিতে ফেলে দিলে তার ৩য় শ্রেণীতে তে পড়ুয়া মেয়ে জুলেখা আক্তার (৮) বাবাকে বাঁচাতে সন্ত্রাসীদের পায়ে ধরে মিনতি করলেও মেয়েটিকে লাথি মেরে মাটিতে ফেলে দেয় বর্বোচিত হামলাকারীরা। এ সময় সন্ত্রাসীরা তার কাছ থেকে ১ লক্ষ ১৯ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায় বলে জানা যায়।

এ সময় পাশের চায়ের দোকানে অবস্থানরত মাটিরাঙ্গা পৌরসভার সাবেক কাউন্সিলর নুরুল ইসলাম (পিসি),মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ মেম্বার দিপার মোহন ত্রিপুরা, মুক্তিযোদ্ধা মুকবুল হোসেন চৌধুরীসহ প্রত্যক্ষদর্শীরা থানায় খবর দিলে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) এর নির্দেশে এস আই মোজাহের হোসেন এর নেতৃত্বে পুলিশের একটি টিম এসে তাকে উদ্ধার করে চিকিৎসার জন্যে মাটিরাঙ্গা সদর হাসপাতালে প্রেরণ করেন।

সেখানে রহমানের শারিরীক অবস্থা পর্যবেক্ষন শেষে কর্তব্যরত ডা. তাকে হাসপাতালে ভর্তির সিদ্ধান্ত দেন। সে মতে তিনি বর্তমানে মাটিরাঙ্গা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। এই ঘটনায় ন্যায় বিচার পাওয়ার লক্ষে খাগড়াছড়ি মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি মো. হারুন মিয়া বাদী হয়ে এই বর্বোরচিত হামলাকারীদের বিরুদ্ধে মাটিরাঙ্গা থানায় একটি লিখিত এজাহার দাখিল করেছেন।

এ বিষয়ে মাটিরাঙ্গা পৌর মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আবুল হাশেম ও উপজেলা সন্তান কমান্ডের সভাপতি মো. তাজুল ইসলাম (সাবেক চেয়ারম্যান) দ্রুত সময়ের মধ্যে ঘৃন্নতম সন্ত্রাসী হামলা ও ছোট্ট মেয়ে জুলেখার উপর অমানবিক নির্যাতনে সম্পৃক্ত দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

এ বিষযে অটোরিক্সা ও মোটর সাইকেল মালিক সমবায় সমিতির সভাপতি মো. সফর আলী অপরাধীর বিচার হওয়া প্রয়োজন উল্লেক করে বলেন,যারা এই অপরাধের সাথে জড়িত তাদের জন্য পুরো মোটর সাইকেল মালিক সমবায় সমিতি দায়ী নয়। অভিযুক্ত অপরাধী ছাড়া অযথা কাউকে যেনো হয়রানী করা না হয়।

এ বিষয়ে মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা শিকার সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন,আমরা একটি অভিযোগ পত্র পেয়েছি,তবে মামলার চুড়ান্ত কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ইতিমধ্যে ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে মো. ইউছুপ আলী নামের একজনকে আটক করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)