শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১২ সেপ্টেম্বর ২০১৭
প্রথম পাতা » অপরাধ » মিথ্যা আসামী করে জমিজমা দখলের অভিযোগে সংবাদ সম্মেলন
প্রথম পাতা » অপরাধ » মিথ্যা আসামী করে জমিজমা দখলের অভিযোগে সংবাদ সম্মেলন
৫০৪ বার পঠিত
মঙ্গলবার ● ১২ সেপ্টেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মিথ্যা আসামী করে জমিজমা দখলের অভিযোগে সংবাদ সম্মেলন

---গাজী গিয়াস উদ্দিন বশির, ঝালকাঠি প্রতিনিধি :: (২৮ ভাদ্র ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৯.৩২মি.) বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ঝালকাঠি জেলা কার্যালয়ে ১২ সেপ্টেম্বর মঙ্গলবার দুপুরে মিথ্যা মামলা থেকে পরিত্রান ও পারিবারিক জমি-জমা ফেরত পেতে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পেশ করেন ঝালকাঠি জেলার রাজাপুর উপজেলার কানুদাশকাঠি গ্রামের মৃত নয়ন তালুকদারের কন্যা সাহিদা বেগম।

লিখিত অভিযোগে সাহিদা বলেন, আমাদের প্রতিপক্ষ পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলার ভান্ডারিয়া বাজারের করিম হাওলাদারের পুত্র শাহ আলম হাওলাদার, দলিল উদ্দিন হাওলাদারের পুত্র করিম হাওলাদার, ঝালকাঠির রাজাপুর উপজেলার কানুদশকাঠি গ্রামের বিশাই মোল্লার পুত্র সুরাত মোল্লা, সুরাত মোল্লার স্ত্রী দোলেয়ারা বেগম, সুরাত মোল্লার আরেক স্ত্রী জোবেদা বেগম, ইউসুফ মল্লিকের পুত্র মিজানুর রহমান ও ভান্ডারিয়া উপজেলার লক্ষীপুরা গ্রামের আজাহার মল্লিকের পুত্র শহিদুল আলম এবং নুরুল আলমের সাথে জমি জমা নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরোধ ছিল। আমাদের সাথে প্রতিক্ষের সাথে কয়েকটি মামলা চলমান ছিল। এর মধ্যে কয়েকটি মামলায় আদালত আমাদের পক্ষে রায় দেয়।

এ কারণে প্রতিপক্ষরা ক্ষিপ্ত হয়ে ষড়যন্ত্র শুরু করে। বিভিন্নভাবে তারা আমাদের মালিকানাধীন জমিজমা দখল করে বাড়ীর গাছপালা কেটে নেয়। তারা এখন আমাদেরকে জীবনের তরে দুনিয়া থেকে সরিয়ে দেয়ার হুমকী দিচ্ছে।
২০১৬ সনের ২ নভেম্বর পার্শ্ববর্তী বাড়ির আব্দুর রহিমের স্ত্রী দুলু বেগমকে অজ্ঞাত লোকজন খুন করে।

ঐ ঘটনায় দুলু বেগমের বোন লাইজু বেগম বাদী হয়ে আমার বোন লাকি বেগম, তার স্বামী জামাল খান, বোন সাহিদা বেগম, আমার মা চেয়ার বানু, ভাই সাহেব আলীসহ ৭জনকে আসামী করে মামলা দায়ের করে। এ মামলায় লাকি বেগম, আমার মা, ভাই, বোনকে জেলে পাঠানো হয়। মামলা দায়ের করে আমাদের বাড়িতে লুটতরাজ করে নগদ ২৩ হাজার টাকা, ৫ ভরি স্বর্নালংকার নেয় প্রতিপক্ষরা। আমার বোন লাকি বেগমের নতুন ঘর ভেঙ্গে দেয় প্রতিপক্ষরা এবং ৮ লক্ষ টাকা মূল্যের গাছ-পালা কেটে নেয়। এ ঘটনায় স্থানীয় সংসদ সদস্য ও তাদের বাহিনীরা তদন্ত কর্মকর্তাদের কাজে বাধা দিচ্ছে এবং মনগড়া রিপোর্ট তৈরি করছে। যদি সুষ্ঠু তদন্ত হয় তাহলে বর্তমানে যারা অভিযুক্ত আছেন অর্থাৎ আমার মা বোন ও ভাই তারা মুক্তি পাবেন এবং প্রকৃত খুনী যারা তারা ধরা পরবে। দুলু বেগমের প্রকৃত খুনীদের শাস্তি এবং মিথ্যা অভিযুক্তকারীদের মুক্তি হোক আমরা তা চাই। আমরা নিরাপদে বসবাস করতে চাই।

উল্লেখিত আমাদের প্রতিপক্ষরা আমাদেরকে হুমকি ধামকি দিচ্ছে। আরও বলছে তোদের এলাকা ছাড়া করেছি। জমি বে-দখল দিয়েছি, ঘর বাড়ি ভেঙে নিয়েছি, গাছপালা কেটে নিয়েছি, আসবাব পত্র লুটতারাজ করেছি এখন শুধু বাকি তোদের জান কয়টা নেওয়া, তা কি করে নেওয়া যায় তার ব্যবস্থা হয়েগেছে। শুধু সময়ের অপেক্ষা।
ক্ষতিগ্রস্তরা সুষ্ঠু বিচার ও নিরাপত্তা কামনা করছে। তারা মিথ্যা মামলা থেকে অব্যাহতি পেয়ে জমি-জমা ফেরত পেতে এবং তাদের বসত ঘর ভেঙ্গে দেয়ায় প্রশাসন ও দেশের মাননীয় প্রধান মন্ত্রীর নিকট বিচার দাবি করেছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)