শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৫ অক্টোবর ২০১৭
প্রথম পাতা » কৃষি » ভূমিধস : ইউএনডিপি’র বিশেষজ্ঞ দলের রাঙামাটি জেলা পরিষদ প্রতিনিধিদের সাথে সৌজন্য সাক্ষাত
প্রথম পাতা » কৃষি » ভূমিধস : ইউএনডিপি’র বিশেষজ্ঞ দলের রাঙামাটি জেলা পরিষদ প্রতিনিধিদের সাথে সৌজন্য সাক্ষাত
৫৮৬ বার পঠিত
রবিবার ● ১৫ অক্টোবর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ভূমিধস : ইউএনডিপি’র বিশেষজ্ঞ দলের রাঙামাটি জেলা পরিষদ প্রতিনিধিদের সাথে সৌজন্য সাক্ষাত

---ষ্টাফ রিপোর্টার :: (৩০ আশ্বিন ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৭.০১মি.) আজ ১৫ অক্টোবর রবিবার সকাল ১০টায় পার্বত্য চট্টগ্রামে ভূমিধসের কারণে ক্ষতিগ্রস্তদের পুনরুদ্ধার ও প্রস্তুতি সংক্রান্ত প্রস্তাবনা তৈরির জন্য ইউএনডিপি নিযুক্ত আন্তর্জাতিক কনসালট্যান্ট Noel Aguelles Puno এবং একজন দেশীয় কনসালট্যান্ট রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ত্রিদীব কান্তি দাশ এবং রেমলিয়ানা পাংখোয়ার সাথে পরিষদে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

কনসালট্যান্ট মি. নোয়েল তাদের আসার কারণ সম্পর্কে সদস্যদেরকে অবহিত করেন। তিনি সম্প্রতি পার্বত্য চট্টগ্রামে অতিবৃষ্টির কারণে ঘটে যাওয়া ভূমিধস প্রতিরোধে কি কি ব্যবস্থা গ্রহণ এবং ভবিষ্যতে এধরনের ঘটনা ঘটলে কি কি প্রস্তুতি গ্রহণ করা দরকার এবিষয়ে তিনি সদস্যদের কাছ থেকে পরিষদের মতামত জানতে চান। বিশেষ করে তিনি পার্বত্য জেলা পরিষদের দুর্যোগ ব্যবস্থাপনা বাজেট এবং দুর্যোগ পরবর্তী করণীয় সম্পর্কে জানতে চান।

সদস্যবৃন্দ কনসালট্যান্ট মি. নোয়েলকে স্বাগত জানিয়ে বলেন, পরিষদ প্রতিবছর বাজেটের একটি অংশ দুর্যোগ ব্যবস্থাপনার জন্য রাখলেও প্রয়োজনের তুলনায় এর পরিমান অত্যন্ত কম। জরুরী মুহূর্তে পরিষদ পরিস্থিতি মোকাবেলায় সরকারকে অবহিত করে এবং পরবর্তীতে সরকারের নির্দেশনা এবং বরাদ্দের ভিত্তিতে পরবর্তী কার্যক্রম গ্রহণ করে। পার্বত্য চট্টগ্রাম একটি দুর্যোগ প্রবণ এলাকা। প্রতিবছর অতিবৃষ্টিসহ বিভিন্ন দুর্যোগে এখানকার মানুষ ক্ষতিগ্রস্ত হয়। এসকল মানুষকে মৎস্য, কৃষি, প্রাণীসম্পদ প্রতিপালনে সহায়তা এবং নগদ অর্থের মাধ্যমে পুনর্বাসনে সরকারের পাশাপাশি আন্তর্জাতিক সংস্থাসমূহের অংশগ্রহণ অতীব প্রয়োজন বলে মন্তব্য করেন সদস্যবৃন্দ।

সাক্ষাতকার অনুষ্ঠানে ইউএনডিপির-সিএইচটিডিএফ এর ডিস্ট্রিক্ট ম্যানেজার ঔশ্বর্য্য চাকমা, ইউএনডিপি নিযুক্ত ন্যাশনাল কনসালট্যান্ট ও জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)