শিরোনাম:
●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৭ ফেব্রুয়ারী ২০১৯
প্রথম পাতা » কৃষি » পুঠিয়ায় শিলা বৃষ্টিতে ফসলেন ব্যাপক ক্ষয়ক্ষতি
প্রথম পাতা » কৃষি » পুঠিয়ায় শিলা বৃষ্টিতে ফসলেন ব্যাপক ক্ষয়ক্ষতি
৬৯০ বার পঠিত
রবিবার ● ১৭ ফেব্রুয়ারী ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পুঠিয়ায় শিলা বৃষ্টিতে ফসলেন ব্যাপক ক্ষয়ক্ষতি

---রাজশাহী প্রতিনিধি :: পুঠিয়ায় ঝড় ও শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রাজশাহী জেলার পুঠিয়া উপজেলাসহ পার্শ্ববর্তী এলাকায় বহু ফসল ক্ষতি গ্রস্থ হয়েছে শিলা বৃষ্টিতে। আজ রবিবার ভোর রাত ৫ টার দিকে ঝড় ও ব্যাপক শিলাবৃষ্টির ফলে পুঠিয়া উপজেলার জিউপাড়া ব্লকের ধোপাপাড়া, এলাকায় ব্যপক ক্ষয়ক্ষতি হয়। ফসলের ক্ষতির পাশাপাশি শিলা বৃষ্টিতে গোটা গ্রাম যেন বরফের চাদরে ঢেকে রয়েছে। জেলার পুঠিয়া উপজেলার বিভিন্ন স্থানে ঝড় ও শিলা বৃষ্টিতে ফসলের ব্যপক ক্ষতির সম্ভবনা দেখা দেয়। এদিন শিলা বৃষ্টিতে উপজেলার বেলপুকুর ইউনিয়নের ভাংড়া ব্লকের আগলা, ভাংড়া, ধাদাশ ও জিউপাড়া ব্লকের ধোপাপাড়া, সৈয়তপুর, চকপালাশি গ্রামের বিভিন্ন স্থানে প্রচুর শিলা পরে কার্যত বরফে ঢেকে পড়েছে।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, রবিবার ভোর ৫ টার দিকে হালকা ঝড়ো হাওয়ার সাথে শিলা বৃষ্টি হয় ওই এলাকায়। আর তাতেই এমন পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ওই শিলাবৃষ্টির জেরে বিঘার পর বিঘা জমির ফসল নষ্ট হওয়ার খবর মিলেছে। সব থেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে ধোপাপাড়া ও ভাংড়া এলাকায় ফসলের ব্যাপক ক্ষতি হয়। তার মধ্যে পেয়াঁজ, রসুন, বেগুন, আমের মুকুল, শশা সহ আরও অনেক কৃষি ফসলের ক্ষতি হয়। উপজেলার ধোপাপাড়া, চক পালাশি, নকুলবাড়িয়া, সৈয়তপুর, ভাংড়া, আগলা, পালোপাড়া এলাকাতেই ফসলের ব্যপক ক্ষতি হয়েছে বলে জানা গেছে। ক্ষয় ক্ষতির পরিমাণ খতিয়ে দেখছে পুঠিয়া কৃষি অফিস।

ধোপাপাড়া ও আগলা এলাকার বাসিন্দা বলেন, মিলন ও সেলিম সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন রবিবার ভোর রাতের হালকা ঝড় ও ব্যাপক শিলাবৃষ্টিতে মাঠের কৃষি ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। পেয়াঁজ ও রসুন গাছের প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)