শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১০ জুলাই ২০১৯
প্রথম পাতা » খুলনা বিভাগ » সর্বরোগ ভাল হওয়া আলোচিত সেই পানির কলটি অপসারিত
প্রথম পাতা » খুলনা বিভাগ » সর্বরোগ ভাল হওয়া আলোচিত সেই পানির কলটি অপসারিত
৩৬৬ বার পঠিত
বুধবার ● ১০ জুলাই ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সর্বরোগ ভাল হওয়া আলোচিত সেই পানির কলটি অপসারিত

---ঝিনাইদহ প্রতিনিধি :: টিউবওয়েলের পানি পান করলে ক্যান্সার, প্যারালাইজড, বোবা, অন্ধ ও ল্যাংড়াসহ সর্ব রোগ ভাল হচ্ছে এমন মিথ্যা গুজব ছড়িয়ে ১০/১২ দিন ধরে হাজার হাজার মানুষ জড়ো করে প্রতারণা করা হচ্ছিল। অবশেষে সেই টিউবওয়েলটি জেলা প্রশাসকের নির্দেশে খুলে ফেলা হয়েছে। মঙ্গলবার মধ্যরাতে ঝিনাইদহ সদর উপজেলার হাটগোপালপুর পুলিশ ফাড়ির এসআই মোঃ দেলোয়ার হোসেন কলটি খুলে নিয়ে যান। এ সময় স্থানীয় মধুহাটী ইউনিয়নের চেয়ারম্যান ফারুক আহম্মেদ জুয়েল উপস্থিত ছিলেন। ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম খবরের সত্যতা স্বীকার করে জানান, গত কয়েকদিন ধরে কলের পানিতে সর্ব রোগ ভাল হচ্ছে এমন গুজব ছড়িয়ে মানুষ জড়ো করা হচ্ছিল। খবরটি পত্রিকা ও ফেসবুকে ভাইরাল হলে জেলা প্রশাসকের নির্দেশে আমি ঘটনাটি সরেজমিন তদন্ত করি। কলের পানি নিতে আসা ব্যক্তিদের বক্তব্য নিয়ে জানতে পারি তাদের কারো অসুখ ভাল হযনি। যারা আসছেন তারা সবাই নতুন। প্রথম দিন পানি নিয়ে দ্বিতীয় দিন আর কেও আসেনি। ফলে বিষয়টি শ্রেফ গুজব বলে মনে হয়। ফলে প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক পানির কলটি অপসারণ করার নির্দেশ দেওয়া হয়। উল্লেখ্য ঝিনাইদহ সদর উপজেলার গোপালপুর (বাজার-গোপালপুর) গ্রামের পূর্বপাড়া মাঠের মধ্যে সদ্য বসানো একটি টিউবওয়েলের পানি পান করলে বা ওই পানি নিজের শরীরে লাগিয়ে নিলে সব ধরনের রোগ ভালো হয়ে যাচ্ছে এমন প্রচারে প্রতিদিন হাজার হাজার মানুষ পানি পান করতে আসছিল। তবে সেখানে পুরুষের পরিবর্তে দুর দুরান্ত থেকে হাজারো নারীর আগমন ঘটে। কেও বলেন নি রোগ ভাল হচ্ছে। সবাই বলেছেন শুনেছেন ভালো হচ্ছে তাই এসেছেন।

ঝিনাইদহ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত শুরু
ঝিনাইদহ :: ঝিনাইদহ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুজ্জামানের বিরুদ্ধে নীতিমালা বহির্ভুত ছাত্র ভর্তি ও জাল ভাউচার বানিয়ে লাখ লাখ টাকা আত্মসাত করার অভিযোগ তদন্ত করা হচ্ছে। বুধবার দুপুরে শিক্ষা অধিদপ্তরের খুলনার বিভাগীয় পরিচালক ড. হারুন অর রশিদ চৌধুরীর নেতৃত্বে ৩ সদস্যের প্রতিনিধি দল ঝিনাইদহে তদন্ত করতে আসেন। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের মহাপরিচালকের নির্দেশে সহকারী পরিচালক মোঃ আমিনুল ইসলাম টুকুর ১০৩৮ স্মারকের আলোকে তদন্ত দল ঝিনাইদহ জেলা শিক্ষা অফিসার সুশান্ত কুমার দেবের অফিসে অভিযোগকারীদের সাক্ষ্য গ্রহন করেন। সাক্ষ্য গ্রহনকালে অভিযোগকারীদের বক্তব্য রেকর্ড করা হয়। এ সময় অভিভাবকরা নীতিমালা বহির্ভুত ছাত্র ভর্তির তথ্য ভিত্তিক রেকর্ড তদন্ত দলের কাছে হস্তান্তর করেন। শিক্ষা অধিদপ্তরের খুলনার বিভাগীয় অফিসের গবেষনা কর্মকর্তা কামরুজ্জামান ও সহকারী পরিচালক ইনামুল ইসলাম তদন্ত দলের সাথে উপস্থিত ছিলেন। অভিযোগকারীরা তাদের লিখিত বক্তব্যে উল্লেখ করেন, প্রধান শিক্ষক মিজানুজ্জামান জেলা প্রশাসকের নাম ভাঙ্গিয়ে ছাত্র প্রতি আড়াই লাখ টাকা ঘুষ নিয়ে বিভিন্ন ক্লাসে আনুমানিক ২৮ জন ছাত্র ভর্তি করেন। তার এই অনৈতিক কাজে সহায়তা করেন শিক্ষক গোলাম সারোয়ার ও নাইটগার্ড ওসমান আলী। এছাড়া জাল ভাউচার তৈরী করে এই সিন্ডিকেট বিভিন্ন খাতের লাখ লাখ টাকা লোপাট করেন। এসবের প্রমানাদি ও দলিল পত্র । শিক্ষা অধিদপ্তরের খুলনার বিভাগীয় অফিসের তদন্ত দলের কাছে হস্তান্তর করা হয়। অভিযোগকারীরা জানান, এরপরও যদি দুর্নীতিবাজ প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন না করা হয় তবে মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর বরাবর অভিযোগসহ জেলা শহরে ব্যাপক আকাওে মানববন্ধন কর্মসুচি ঘোষনা করা হবে।

ঝিনাইদহ কৃষক-কৃষাণীদের মাঝে বিনামুল্যে ছাগল, ধানঝাড়া মেশিন ও বীজ বিতরণ
ঝিনাইদহ :: ঝিনাইদহে কৃষক-কৃষাণীদের মাঝে বিনামুল্যে ছাগল, ধানঝাড়া মেশিন ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে সদর উপজেলা পরিষদ চত্বরে এ উপকরণ বিতরণ করা হয়। প্রভা সোসাইটির সভাপতি এমদাদুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা কৃষি কর্মকর্তা মোফাকখারুল ইসলাম, উপজেলা সমাজ সেবা অফিসার রুবেল হাওলাদার। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধানে ছিলেন প্রভা সোসাইটির নির্বাহী পরিচালক এনামুল কবির বকুল। অনুষ্ঠানে আলোচনা সভা শেষে চেক রিপাবলিক থ্রো এমবেসি অব চেক রিপাবলিক ইন নিউ দিল্লির সহযোগিতায় প্রভা সোসাইটির আয়োজনে সদর উপজেলার বিভিন্ন এলাকার ৫৬ কৃষক-কৃষাণীদের মাঝে ছাগল, ধানঝাড়া মেশিন ও বীজ বিতরণ করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন প্রভা সোসাইটির প্রোগ্রাম অফিসার শাহীন আলম সাইম।

অপহরণ ও ধর্ষণের মামলায় ঝিনাইদহের লিপনসহ দু,জনের ১৪ বছর জেল
ঝিনাইদহ :: চুয়াডাঙ্গার জীবননগরে এক গৃহবধূকে অপহরণ ও ধর্ষণের মামলায় দুই জনকে ১৪ বছর করে কারাদন্ডাাদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার বিকেলে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক জিয়া হায়দার এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হলো ঝিনাইদহ কালিগঞ্জ উপজেলার আলাইপুর গ্রামের তোতা মিয়ার ছেলে লিপন আলি ও চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার আন্দুলবাড়িয়া গ্রামের সোনাই মন্ডলের ছেলে হাবিল হোসেন। মামলার বিবরণে জানা গেছে, ২০১৩ সালে ৯ নভেম্বর বিকেলে ওই গৃহবধূ শ্বশুড়বাড়ি যশোর জেলার চৌগাছা উপজেলার বড়খাপুর গ্রাম থেকে পিতার বাড়ি চুয়াডাঙ্গার জীবননগর আন্দুলবাড়িয়া গ্রামে যাচ্ছিলেন। তিনি গাড়ি থেকে নেমে জীবননগর আন্দুলবাড়িয়া বাজারে অপেক্ষা করছিলেন। পরে হেটে বাড়ির দিকে যাওয়ার সময় গ্রামের মাঠে তাকে একা পেয়ে হাবিল হোসেন, লিপন আলিসহ ৫-৭ জন অস্ত্রের মুখে জিম্মি করে মোটর সাইকেল যোগে অপহরণ করে নিয়ে যায়। গৃহবধূর পরিবার অপহরণের বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ৩ দিন পর উপজেলার ভোমরাডাঙ্গা গ্রাম থেকে গৃহবধূকে উদ্ধার করে। অভিযুক্তরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে ১২ নভেম্বর হারেজ মন্ডল বাদি হয়ে দুই জনের নাম উল্লেখসহ কয়েক জনকে অজ্ঞাত আসামি করে জীবননগর থানায় একটি অপহরণ ও ধর্ষণ মামলা দায়ের করেন। জীবননগর থানার এসআই শেখ আজগর আলি মামলার তদন্ত শেষে ২০১৪ সালের ১৪ জানুয়ারি দুই জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। দীর্ঘ ৫ বছর পর ৯ জন সাক্ষীর মধ্যে ৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে মঙ্গলবার বিকেলে চুয়াডাঙ্গা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক একজন আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ে দুই জনের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় ১৪ বছর করে কারাদন্ড ৫হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ মাসের কারাদন্ড দেয়া হয়েছে। রায় ঘোষণার সময় লিপন আলি আদালতে উপস্থিত ছিলো। অন্য আসামি হাবিল হোসেন পালাতক।

ঝিনাইদহের বারবাজারে মেয়াদ উত্তির্ণ ঔষধ প্যাকেটে ভরে বাজারজাত করার অপরাধে দুই ফার্মেসীকে জরিমানা
ঝিনাইদহ :: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বারবাজারে মেয়াদ উত্তির্ণ ওসুধ নতুন প্যাকেটে ভরে বাজারজাত করার অপরাধে দুই ফার্মেসী মালিককে ১৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকারের ভ্রাম্যমান বাজার তদারকি টিম। মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অদিপ্তরের ঝিনাইদহ সহকারী পরিচালক সুচন্দন মন্ডল এই জরিমানা করেন।সুচন্দন মন্ডল জানান, তারা নিয়মিত ঝিনাইদহ জেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান বাজার তদারকি কার্যক্রম পরিচালন করেন। মঙ্গলবার কালীগঞ্জ উপজেলার বারবাজার এলাকায় দুটি ফার্মেসীতে মেয়াদ উত্তির্ণ ওসুধ নতুন প্যাকেটে ভরে বিক্রি করার অপরাধে বিশ্বাস ফার্মেসীকে ১০ হাজার টাকা এবং মুক্তি ফার্মেসীকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, এই অভিযান অব্যাহত থাকবে।

ঝিনাইদহে মৌসুমী ফল উৎসব ও বর্ষাকালীন সাহিত্য আসরে সিও সংস্থার নির্বাহী পরিচালক শামসুল আলম
ঝিনাইদহ :: ঝিনাইদহে মৌসুমী ফল উৎসব ও বর্ষাকালীন সাহিত্য আসর অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে শহরের শিশু একাডেমীতে এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা সাহিত্য পরিষদ। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নেজারত ডেপুটি কালেক্টটর খাইরুল ইসলাম, সিও সংস্থার নির্বাহী পরিচালক শামসুল আলম, জেলা সাহিত্য পরিষদের সহ-সভাপতি এন এম শাহজালাল, সাধারণ সম্পাদক শেখ মিজানুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আইয়ুব আলী, জেলা সাহিত্য পরিষদের এম এ কবীরসহ অন্যান্যরা। এসময় নাচ, কবিতা আবৃতি, গান পরিবেশন করেন জেলা সাহিত্য পরিষদের শিল্পীসহ নানা সংগঠনের শিল্পীরা। চলে আম, কাঠাল, জামরুল, তরমুজসহ দেশীয় মৌসুমি ফল পরিবেশন। অনুষ্ঠানে জেলার বিভিন্ন উপজেলা থেকে সাহিত্যকরা অংশগ্রহণ করেন।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা
কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)