শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ
রাঙামাটি, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৭ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » নওগাঁ » দীর্ঘ প্রতিক্ষার অবসান আহসানগঞ্জ স্টেশনে থামবে দ্রুতযান এক্সপ্রেস
প্রথম পাতা » নওগাঁ » দীর্ঘ প্রতিক্ষার অবসান আহসানগঞ্জ স্টেশনে থামবে দ্রুতযান এক্সপ্রেস
৬০৯ বার পঠিত
মঙ্গলবার ● ৭ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দীর্ঘ প্রতিক্ষার অবসান আহসানগঞ্জ স্টেশনে থামবে দ্রুতযান এক্সপ্রেস

---আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: নওগাঁর আত্রাইয়ে দীর্ঘ প্রতীক্ষা ও আন্দোলনের পর আগামী ১০জানুয়ারী চালু হতে যাচ্ছে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের যাত্রা বিরতি। নতুন এ ট্রেনটি চালু হলে রাজধানী ঢাকাসহ উত্তরাঞ্চলীয় জেলার যাত্রীরা উপকার পাবেন। একটি সবুজ অরণ্যে ঘেরা আত্রাইয়ে যেন কিছু একটার অভাব ছিলো, সেই অভাবটাই যেন পূরণ হয়েছে।

রেল মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আত্রাইয়ের জনমানুষের সাথে রাজধানীর যোগাযোগ ব্যবস্থা উন্নত করার লক্ষ্যে আগামী শুক্রবার (১০জানুয়ারী) থেকে আত্রাই উপজেলার আহসানগঞ্জ রেলওয়ে স্টেশনে ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেনের স্টপেজ চালু হবে। আর তা জানামাত্র আত্রাই উপজেলাবাসী আনন্দে উচ্ছাসিত হয়ে একে অন্যকে শুভেচ্ছা বিনিময় করছেন। তাদের উচ্ছাসে যেন প্রাণ ফিরে পেয়েছে মৎস ও শষ্য ভান্ডার খ্যাত আত্রাই উপজেলা।

স্থানীয়দের মতে, দাবিটা ছিলো যৌক্তিক। আহসানগঞ্জ রেল স্টেশন আর রাজধানী ঢাকার সাথে যোগাযোগ ব্যবস্থায় ছিলো দীর্ঘ রেল পথ। বিভিন্ন প্রয়োজনে দৈনিক শত শত মানুষের যাতায়াত করে এখান থেকে। এখানে কবি গুরু রবিন্দ্রনাথ ঠাকুরের কাচারি বাড়ি, মহত্মাগান্ধির স্মৃতি বিজরিত মহত্মাগান্ধি আশ্রম, ঐতিহাসিক ভবানীপুর জমিদার বাড়ি, বৃহৎ মৎস আরৎ, স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান এই অঞ্চলে অবস্থিত। কিন্তু রাজধানী ঢাকা শহরের সাথে যাতায়াতের জন্য একমাত্র রেল পথই ছিলো সুবিধাজনক। কিন্তু দিনের বেলা ঢাকাগামী কোন আন্তঃনগর ট্রেনের স্টপেজ না থাকায় নানা বিরম্বনা, দুর্ভোগ কাটিয়ে বাধ্য হয়ে চলাচল করতে হতো এখানকার মানুষের। তাই এখানকার মানুষের প্রাণের দাবি ছিলো অন্তত দিনের বেলা একটি আন্তঃনগর ট্রেনের যাত্রাবিরতি। যাতে করে মানুষ নিশ্চিন্তে, নিরাপদে দুরবর্তী স্থানে যাতায়াত করতে পারে সহজে।

দাবি বাস্তবায়নে আত্রাই প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ উচ্ছাসিত কণ্ঠে বলেন, ‘আমাদের দাবি পূরণ হয়েছে, এখন মানুষের কষ্ট লাগব হবে’। আমরা উপজেলাবাসী খুব সহজেই রাজধানী ঢাকাসহ বিভিন্ন দুরবর্তী স্থানে যাতায়াত করতে পারবো।

শাহাগোলা ইউপি চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম বাবু বলেন, এটা ছিলো উপজেলাবাসীর দীর্ঘ দিনের দাবি। প্রতিদিন শত শত মানুষ এই স্টেশন দিয়ে যাতায়াত করে। কিন্তু আন্তঃনগর ট্রেনের অভাবে মানুষ কষ্ট করে যাতায়াত করতো। এখন তাঁদের সেই কষ্ট লাগব হবে।

এ ব্যাপারে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মমতাজ বেগম বলেন, দীর্ঘদিন আন্দোলনের পর আমাদের প্রাণের দাবি আহসানগঞ্জ টু ঢাকা আন্তঃনগর ট্রেনের যাত্রা বিরতি। আগামী শুক্রবার থেকে ট্রেনটি চালু হওয়ায় আমরা আত্রাই উপজেলাবাসী আনন্দিত। তিনি আরো বলেন, ট্রেনটি স্টপেজের কারণে আত্রাই, রাণীনগর, বাগমারা, নলডাঙ্গা, ও সিংড় চালু হয়েছে। এবার চালু হচ্ছে বিরতিহীন ট্রেন। এতে আগের তুলনায় পঞ্চগড়বাসীর া উপজেলাসহ আশপাশের উপজেলার মানুষের অনেক সুবিধা হবে এবং বৃদ্ধি পাবে সরকারের রাজস্ব আয়।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান বলেন, ঢাকাগামী দ্রুতযান এক্সপ্রেস ট্রেন বিরতির কারণে মৎস ও শষ্য ভান্ডার খ্যাত আমাদের উপজেলার মানুষের যোগাযোগ ব্যবস্থা আরো একধাপ এগিয়ে গেল। এতে ব্যাবসায়ী মহলসহ সকল স্তরের জনগনের দুর্ভোগ লাঘব হবে। রেল কতৃপক্ষের এ সিদ্ধান্তে আমরা খুশি হয়েছি।

এদিকে আত্রাইবাসীর প্রাণের দাবি পূরণ করায় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, রেলপথ মন্ত্রী এবং আত্রাই-রাণীনগর আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপিসহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে আত্রাই উপজেলাবাসী।

মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: ‘‘মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’’প্রতিপাদ্যে উপজেলা প্রশাসনের আয়োজনে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। আজ মঙ্গলবার সকালে র‌্যালী শেষে উপজেলা পরিষদ হল রুমে ইউএনও মো. ছানাউল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভা হয়। এতে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক, ভাইস চেয়ারম্যান শেখ হাফিজুল, ওসি মোসলেম উদ্দিন,মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুস ছালাম,মহিলা বিষয়ক অফিসার মোয়াজ্জেম হোসেন প্রমুখ।

আত্রাইয়ে শীতার্তদের পাশে আস্থা
আত্রাই(নওগাঁ) প্রতিনিধি :: সমাজে শীতার্ত, অসহায় ও দরিদ্র মানুষদের হার কাঁপানো শীতের কষ্ট কিছুটা হলেও লাঘব করতে তাদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেছে কলেজ পড়ুয়া শিক্ষার্থীদের টিফিন বাঁচানো অর্থে পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন আস্থা।
গতকাল সোমবার বিকেলে আমরুল কসবা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে কম্বল বিতরণের সময় ইউএনও ছানাউল ইসলাম বলেন লেখাপড়ার বাইরে একজন শিক্ষার্থীর সমাজসেবামূলক কাজ করাটা খুবই প্রশংসনীয় এবং গর্বের। সামনের দিনগুলোতেও আস্থা এভাবেই মানুষের জন্য কাজ করে যাবে এটাই প্রত্যাশা করি। তিনি বাবা-মাদের তাদের সন্তানের বাল্যবিয়ে এবং মাদক থেকে বিরত রাখার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন আস্থার উপদেষ্টা আত্রাই প্রেসক্লাবের সভাপতি রুহুল আমীন,সাধারণ সম্পাদক আরিফ হোসেন,ইউপি সদস্য নজরুল ইসলাম, মোজাহার প্রামানিক, প্রধান শিক্ষক মাহাবুবুল উল আলম, আত্রাই প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক নাজমুল হক নাহিদ; সাংবাদিক তপন কুমার সরকার, সংগঠনটির সহ-সভাপতি হাসান,অর্থ সম্পাদক সেলিম হোসেন, মাসুদ,নাইম, মামুন, মাসুদ প্রমুখ।





নওগাঁ এর আরও খবর

আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
ঈদ সামনে রেখে টুংটাং শব্দে মুখরিত আত্রাইয়ের কামারপাড়া ঈদ সামনে রেখে টুংটাং শব্দে মুখরিত আত্রাইয়ের কামারপাড়া
আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ
ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে আত্রাইয়ে ঐতিহ্যবাহী রথযাত্রা ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে আত্রাইয়ে ঐতিহ্যবাহী রথযাত্রা
আত্রাইয়ে মিতালি এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু আত্রাইয়ে মিতালি এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু
ঈদকে সামনে রেখে আত্রাইয়ে প্রস্তুত ৪৮ হাজার কোরবানির পশু ঈদকে সামনে রেখে আত্রাইয়ে প্রস্তুত ৪৮ হাজার কোরবানির পশু
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে নয়নাভিরাম রুপে সোনালু ফুল গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে নয়নাভিরাম রুপে সোনালু ফুল
আত্রাই উপজেলায় ১৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আত্রাই শুকটিগাছা রাবার ড্যামের কাজ শুরু আত্রাই উপজেলায় ১৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আত্রাই শুকটিগাছা রাবার ড্যামের কাজ শুরু
তীব্র গরমে বাড়েছে তালশাঁসের কদর তীব্র গরমে বাড়েছে তালশাঁসের কদর
আত্রাইয়ে ট্যাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ আত্রাইয়ে ট্যাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)