শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ
রাঙামাটি, সোমবার, ৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৬ আগস্ট ২০২০
প্রথম পাতা » ঝালকাঠি » সবিতার স্বপ্ন পূরণ হলো পরোপকারী ছবির হোসেনের অর্থে
প্রথম পাতা » ঝালকাঠি » সবিতার স্বপ্ন পূরণ হলো পরোপকারী ছবির হোসেনের অর্থে
৪৯৯ বার পঠিত
বৃহস্পতিবার ● ৬ আগস্ট ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সবিতার স্বপ্ন পূরণ হলো পরোপকারী ছবির হোসেনের অর্থে

ছবি : সংবাদ সংক্রান্তগাজী মো.গিয়াস উদ্দিন,ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠির ফুটপাতের সেই নারী মুচি সবিতা দাসকে পুর্নবাসিত করলেন সমাজ সেবক ছবির হোসেন। ফুটপাত থেকে তুলে এনে সবিতাকে দেয়া হয়েছে সাজানো দোকান ঘর নতুন জুতা স্যান্ডেল।গতকাল বুধবার সকালে সবিতার হাতে তুলে দেয়া হয় সাজানো দোকান ঘর। সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নের চামটা গ্রামে বংশ পরম পরায় বসবাস করছে একটি রবিদাস সম্প্রদায়। বাবা প্রয়াত হওয়ার পর এ পরিবারের সন্তান সবিতা নারী হয়েও জীবিকার তাগিদে রাস্তার পাশে ফুটপাতে বসে অন্যের জুতা স্যান্ডেল মেরামত করে ১২ বছর ধরে সংসার চালিয়ে আসছিলেন। এ নিয়ে গণমাধ্যমেও বারবার সংবাদ প্রচার হয় আর ওই সংবাদ দেখে এগিয়ে আসেন শহরের ব্যবসায়ী ও সমাজ সেবক ছগির হোসেন। তিনি এক লাখ টাকা ব্যয় করে একটি দোকান ঘর তুলে সেখানে নতুন জুতা-স্যান্ডেল কিনে সবিতাকে পুর্নবাসিত করেন।আলোকিত এই সমাজ সেবক ছবির হোসেন বলেন, এ সংগ্রামী নারীর পাশে দাড়াতে পেরে নিজেকে ভাল লাগছে। সমাজের স্বচ্ছল মানুষগুলো একজন একজন সবিতার পাশে দাড়ালে দেশের দৃশ্যপট বদলে যাবে।
ঝালকাঠির রাজাপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ১৫টি দোকান ভস্মীভূত
ঝালকাঠি :: ঝালকাঠির রাজাপুর উপজেলার গালুয়া ইউনিয়নের পুটিয়াখালি বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১৫ টি দোকান ঘর ভস্মীভূত হয়েছে। প্রায় ৫০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।
গত বুধবার দিবাগত রাত ৮টার দিকে পেট্রোল থেকে আগুনের সূত্রপাত ঘটেছে। আগুন নিয়ন্ত্রনে আনতে স্থানীয়দের সহায়তায় রাজাপুর ও ভান্ডারিয়ার ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘন্টাব্যাপি চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় ও আশপাশের দোকান গুলো রক্ষা হয়েছে।
বাজারের ব্যবসায়ীরা জানান, বিদ্যুৎ চলে যাওয়ায় পেট্রোল ব্যবসায়ী আব্দুল মজিদ মোম জ্বালিয়ে পেট্রোল বিক্রি করার সময় হঠাৎ আগুন লেগে মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে তিনি দগ্ধ হন।
এ সময় আশপাশের দোকানদারসহ এলাকাবাসিরা এগিয়ে আসায় ১৫টি দোকান পুড়ে ছাই হয়ে যায়।
বাজার কমিটি জানান, এ ক্ষতিগ্রস্থ দোকানগুলোতে ব্যাপক মালপত্র ছিল। আগুনে পুড়ে যাওয়ায় ব্যবসায়ী ও দোকান মালিকরা নিস্ব হয়ে গেছে।
রাজাপুর ফায়ার সার্ভিসের অফিসার জানান, খবর পেয়ে দ্রুত এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হওয়ায় আশপাশের দোকানগুলো রক্ষা পেয়েছে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির তথ্য নিরুপান করা হচ্ছে।
রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন রাজাপুর উপজেলা নির্বাহী অফিসার মো.সোহাগ হাওলাদার। এ সময় ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের বৃহস্পতিবার বিকেলে তাদের মাঝে টিন বিতরন করা হবে জানিয়েছেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)