শিরোনাম:
●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি ●   ঈশ্বরগঞ্জে পবিত্র ঈদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপনে প্রস্তুতি সভা ●   সরকারের বিশ্বাসযোগ্যতা এখন তলানীতে : সাইফুল হক ●   ঘোড়াঘাটে দোকান ঘর ভাড়া নিয়ে দখলের পায়তারা ●   ঈদ উল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন হাফিজুল ইসলাম লস্কর ●   রুমায় সোনালী ব্যাংকের ভল্টের ১ কোটি ৫৯ লাখ টাকাসহ ১৪টি অস্ত্র লুট ●   রাবিপ্রবি’তে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী
রাঙামাটি, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৭ ডিসেম্বর ২০২০
প্রথম পাতা » বিদ্যুৎ -জ্বালানি » কমলগঞ্জের ১৫০ পরিবারে বিদ্যুৎ সংযোগ
প্রথম পাতা » বিদ্যুৎ -জ্বালানি » কমলগঞ্জের ১৫০ পরিবারে বিদ্যুৎ সংযোগ
৬৪৮ বার পঠিত
রবিবার ● ২৭ ডিসেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলগঞ্জের ১৫০ পরিবারে বিদ্যুৎ সংযোগ

ছবি : সংবাদ সংক্রান্তকমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুর ইউনিয়নের পাত্রখোলা চা বাগানের হাজারীবাগ এলাকার গারো ও খাসিয়া ১৫০ পরিবারে আনুষ্ঠানিকভাবে বিদ্যুৎ সংযোগ প্রদান করা হয়েছে। গত শনিবার ২৬ ডিসেম্বর রাত ৮টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সুইচ টিপে বিদ্যুৎ সংযোগ উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হকের সভাপতিত্বে ও আলমগীর চৌধুরীর সঞ্চালনায় বিদ্যুৎ সংযোগ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতি কমলগঞ্জ আঞ্চলিক কার্যালযের ডিজিএম খাদেমুল ইসলাম, উপজেলা বিআরডিবির সাবেক চেয়ারম্যান ইমতিয়াজ আহমেদ, কমলগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা প্রমুখ।
বিদ্যুৎ সংযোগ উদ্বোধনকালে প্রধান অতিথি সাবেক চিফ হুইপ, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি বলেন, বর্তমান সরকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষমতায় আসার আগে দেশের বেশীরভাগ এলাকা বিদ্যুতায়নের বাহিরে ছিল। গত এক দশকে দেশের পাহাড়-সমতল সব এলাকায় সমভাবে উন্নয়ন সম্প্রসারিত হয়েছে। তারই আওতায় আজ এই পাহাড়ি এলাকায় বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হলো।

কমলগঞ্জে দুই অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে আহত-১

কমলগঞ্জ প্রতিনিধি :: মৌলভীবাজারের কমলগঞ্জে দুই সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে চালকসহ দুইজন গুরুতর আহত হয়েছেন। গুরুতর আহত সিএনজি অটোরিকশা চালক মসব্বির (৩৭), যাত্রী প্রদীপ (২৫) ও রবী (১৯)কে কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। রবিবার ২৭ ডিসেম্বর দুপুর দেড়টায় কমলগঞ্জ-শ্রীমঙ্গল সড়কের লাউয়াছড়ার জানকী ছড়া মোড় এলাকায় এ দুর্ঘটনা ঘটে।
মৌলভীবাজার-থ (১১-৭০৯৬) এর সিএনজি অটোরিকশা চালক ফারুক মিয়া জানান, তিনি শ্রীমঙ্গল থেকে যাত্রী নিয়ে কমলগঞ্জ উপজেলার দিকে যাচ্ছিলেন। এসময় বিপরীত থেকে আসা মৌলভীবাজার-থ (১১-৮৫৪৫) সিএনজি অটোরিকশা ঘটনাস্থলে আসামাত্রা গাড়ির এক্সেল ভেঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে অপর সিএনজি অটোরিকশাকে আঘাত করে। এসময় নিয়ন্ত্রণ হারিয়ে লাইন আউট হলে অপর গাড়ির চালকসহ তিন জন আহত হয়েছেন।
কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক অভিজিৎ সিংহ জানান, দুটি সিএনজি অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে আহত তিনজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

কমলগঞ্জে ‘আলোয় আলো’ প্রকল্প নিয়ে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত
কমলগঞ্জ ::মৌলভীবাজারের কমলগঞ্জে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রচেষ্টা’র ‘আলোয় আলো’ প্রকল্প নিয়ে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার ২৭ ডিসেম্বর দুপুরে কমলগঞ্জ উপজেলা চৌমুহনাস্থ ‘আলোয় আলো’ প্রকল্প অফিসে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মতবিনিময় সভায় “আলোয় আলো” এর প্রজেক্ট কো-অর্ডিনেটর জাহিদুর রহমান সাংবাদিকদের জানান, কমলগঞ্জের ৮টি চা-বাগানের শিশুদের শিক্ষা, পুষ্টি ও সম্মানজনক জীবিকা নিশ্চিত করার জন্য কাজ করে আসছে বেসরকারি উন্নয়ন সংস্থা প্রচেষ্টা’র ‘আলোয় আলো’ প্রকল্প। এ প্রকল্পে অর্থায়ন করছে ‘চাইল্ড ফান্ড কোরিয়া’। প্রকল্পের পার্টনার হিসেবে বেসরকারি সংস্থা এডুকো ৫ বছর মেয়াদী এ প্রকল্প বাস্তবায়ন করছে। প্রকল্প কার্যক্রম শুরু পর থেকে স্বল্প আয়ের চা শ্রমিক পরিবারদের সচ্ছল করে তোলা, পুষ্টি সম্মত উপায়ে খাবার তৈরির পদ্ধতি নিয়ে সচেতনতা সৃষ্টি ও খাবার তৈরি করা, ৫টি প্রাথমিক বিদ্যালয়ে লেট্রিন নির্মাণ করে দেয়া, প্রি-প্রাইমারীর জন্য ক্লাসরুম রিপিয়ারিং ও নির্মাণ করা, ৪টি হাসপাতালে ফ্রেন্ডলি কর্ণার স্থাপন, শিক্ষকদের প্রশিক্ষণ প্রদান, ৫টি বিদ্যালয়ে লাইব্রেরি স্থাপন, শিশু অধিকার বাস্তবায়ন ও শিশু নির্যাতন বিষয়ে পুলিশের হেল্প লাইনের সহযোগিতা নেয়ার নিয়ম এবং কোভিড-১৯ মোকাবেলায় এসব বাগানের চা শ্রমিক পরিবারের মধ্যে মাস্ক, সাবান, বালতি-মগ ও স্বাস্থ্য সম্মত খাবার বিতরণ করা হয়। আলোচনা সভায় এ প্রকল্পের চলমান সকল কার্যক্রম তুলে ধরা হয়।
জানা যায়, আলোয় আলো প্রকল্পের মাধ্যমে এসব চা বাগানের প্রাথমিক বিদ্যালয় সমুহে তাদের নিজস্ব শিক্ষকের মাধ্যমে প্রাক-প্রাথমিক শিক্ষা কার্যক্রমসহ স্বাস্থ্য, পুষ্টি ও শিশু অধিকার বিষয়েও সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এনজিও সংস্থা প্রচেষ্টা’র উদ্যোগে ও চাইল্ডফান্ড কোরিয়া এবং এডুকো বাংলাদেশের অর্থায়নে ২০১৯ সনের অক্টোবর মাস থেকে কমলগঞ্জের মৃত্তিঙ্গা, পাত্রখোলা, কুরমা, চাম্পারায়, মদনমোহনপুর, দলই, মাধবপুর ও আলীনগর চা বাগানে পিছিয়ে পড়া চা শ্রমিক জনগোষ্টির শিশুদের প্রাথমিক শিক্ষা বিস্তারে কার্যক্রম শুরু করেছে।
মতবিনিময় সভায় কমলগঞ্জে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।





বিদ্যুৎ -জ্বালানি এর আরও খবর

সিলেটে ফিলিং ষ্টেশনগুলোতে গ্যাস সংকট সিলেটে ফিলিং ষ্টেশনগুলোতে গ্যাস সংকট
একদিকে তীব্র গরম, অন্যদিকে ঘণ্টার পর ঘণ্টা নেই বিদ্যুৎ একদিকে তীব্র গরম, অন্যদিকে ঘণ্টার পর ঘণ্টা নেই বিদ্যুৎ
কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্রে উৎপাদন ২শত মেগাওয়াট ছাড়িয়েছে কাপ্তাই বিদ্যুৎ কেন্দ্রে উৎপাদন ২শত মেগাওয়াট ছাড়িয়েছে
ইনডেমনিটি দিয়ে বিদ্যুতের দাম বৃদ্ধি দেশবিরোধী ইনডেমনিটি দিয়ে বিদ্যুতের দাম বৃদ্ধি দেশবিরোধী
কিছু মেগা প্রকল্প বাতিল করে গ্যাস,বিদ্যুৎ ও জ্বালানিখাতে ভর্তুকী বৃদ্ধি করুন কিছু মেগা প্রকল্প বাতিল করে গ্যাস,বিদ্যুৎ ও জ্বালানিখাতে ভর্তুকী বৃদ্ধি করুন
কাপ্তাই হ্রদের পানির স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন ব্যাহত কাপ্তাই হ্রদের পানির স্বল্পতায় বিদ্যুৎ উৎপাদন ব্যাহত
নবীগঞ্জে ৩টি ফিলিং ষ্টেশনকে জরিমানা নবীগঞ্জে ৩টি ফিলিং ষ্টেশনকে জরিমানা
জ্বালানি তেল ডিজেল ৮৩, পেট্রোল ৯৪ এবং অকটেন ৯৪ টাকা নির্ধারণ করার দাবি জ্বালানি তেল ডিজেল ৮৩, পেট্রোল ৯৪ এবং অকটেন ৯৪ টাকা নির্ধারণ করার দাবি
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত দেশবাসী মেনে নেবেনা : সাইফুল হক জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি গণবিরোধী সিদ্ধান্ত দেশবাসী মেনে নেবেনা : সাইফুল হক
ঝালকাঠি বিদ্যুৎ পৃষ্টে শ্রমিক গ্রুত্বর আহত ঝালকাঠি বিদ্যুৎ পৃষ্টে শ্রমিক গ্রুত্বর আহত

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)