শিরোনাম:
●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত
রাঙামাটি, শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২ এপ্রিল ২০২১
প্রথম পাতা » ঢাকা » করোনা মোকাবিলায় সরকারের গা-ছাড়া মনোভাব মানুষকে এখন চরম ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে
প্রথম পাতা » ঢাকা » করোনা মোকাবিলায় সরকারের গা-ছাড়া মনোভাব মানুষকে এখন চরম ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে
৬০৯ বার পঠিত
শুক্রবার ● ২ এপ্রিল ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

করোনা মোকাবিলায় সরকারের গা-ছাড়া মনোভাব মানুষকে এখন চরম ঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে

ছবি : সংবাদ সংক্রান্তসংবাদ বিজ্ঞপ্তি :: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, করোনার মারাত্মক সংক্রমনজনীত পরিস্থিতিতে সরকার দেশের মানুষকে নিয়তির উপর ছেড়ে দিয়েছে। করোনা মোকাবিলায় সরকারের আত্মতুষ্টি নিয়তির উপর ছেড়ে দিয়েছে। করোনা মোকাবিলায় সরকারের আত্মতুষ্টি পরিস্থিতিকে এখন ভয়ানক ও নিয়ন্ত্রণের বাইরে নিয়ে যাচ্ছে। সরকার, স্বাস্থ্য মন্ত্রণালয় ও এ সংক্রান্ত প্রতিষ্ঠানসমূহের গা-ছাড়া মনোভাব এখন মানুষকে চরম স্বাস্থ্যঝুঁকির মধ্যে ফেলে দিয়েছে। করোনার উদ্বেগজনক নতুন ভেরিয়েন্ট প্রায় দু’মাস আগে শনাক্ত হলেও এই সময়কালে এর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থাদি গ্রহণ করা হয়নি। অতিমারীর এই পরিস্থিতি মোকাবেলা করার চেয়ে রাজনৈতিক এজেন্ডা নিয়ে সরকার ব্যস্ত থেকেছে। তিনি ক্ষোভের সাথে উল্লেখ করেন করোনা দুর্যোগ মোকাবেলায় সরকারের গৃহীত পদক্ষেপসমূহ স্ব-বিরোধী, গতানুগতিক, অপ্রতুল ও অকার্যকরি, বিপণিবিতান থেকে বিনোদন কেন্দ্র পর্যন্ত, ক্রীড়া প্রতিযোগিতা থেকে অফিস-আদালত সবকিছু খোলা ও চালু রেখে কিভাবে সংক্রমন নিয়ন্ত্রণে রাখা যাবে তা মোটেও বোধগম্য নয়। সরকার ঘোষিত ১৮ দফার বিশেষ কোন কার্যকারিতাও দেখা যাচ্ছে না। তিনি বলেন, কেবল ইচ্ছাপত্র দিয়ে এখনকার ভয়ঙ্কর পরিস্থিতি থেকে বেরিয়ে আসা যাবে না। তিনি বিদ্যমান পরিস্থিতির স্বাস্থ্যগত দুর্যোগ আখ্যা দিয়ে বিশেষজ্ঞ ও গবেষকদের পরামর্শ অনুযায়ী সংক্রমন নিয়ন্ত্রনে সর্বাত্মক পদক্ষেপ নেবার আহ্বান জানান।

একই সাথে তিনি করোনা সংক্রমনের ভয়াবহতা ও স্বাস্থ্যবিধি অনুসরণে জনসচেতনতা বাড়িয়ে তুলতে ছাত্র-তরুণদের প্রতি আহ্বান জানান।

আজ শুক্রবার বিকালে বিপ্লবী ছাত্র সংহতির নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এই আহ্বান জানান।

সেগুনবাগিচায় বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিপ্লবী ছাত্র সংহতির সাধারণ সম্পাদক ফায়জুর রহমান মুনীর, কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক রফিকুল ইসলাম অভি, বিপ্লব হোসেন খান, জোনায়েত হোসেন, মো. রাব্বী আকন্দ, তপন সরকার অভি, আশরাফী আক্তার, মাহফুজ আহমেদ প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)