শিরোনাম:
●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত
রাঙামাটি, বুধবার, ৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ৭ জুলাই ২০২২
প্রথম পাতা » সকল বিভাগ » বন্যার্ত প্রতিবেশীদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশন
প্রথম পাতা » সকল বিভাগ » বন্যার্ত প্রতিবেশীদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশন
৩৫১ বার পঠিত
বৃহস্পতিবার ● ৭ জুলাই ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বন্যার্ত প্রতিবেশীদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশন

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়নের নওধার গ্রাম ও আশপাশের বন্যার্ত ৩ শতাধিক পরিবারে মাঝে ঈদ উপহার হিসেবে নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করেছে সৈয়দবাড়ি ফাউন্ডেশন। বন্যার্ত প্রতিবেশীদের ঈদ উপহার দেওয়ার মাধ্যমেই যাত্রা শুরু করেছে সৈয়দবাড়ি ফাউন্ডেশন।

বুধবার (৬ জুলাই) দুপুরে প্রধান অতিথি হিসেবে সৈয়দবাড়ি ফাউন্ডেশনের উদ্বোধন এবং নগদ অর্থ ও খাদ্যসামগ্রী বিতরণ করে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, এলাকার আর্থ-সামাজিক উন্নয়ন ও গরীব-অসহায় মানুষের কল্যাণে কাজ করার জন্য সৈয়দবাড়ি ফাউন্ডেশন কাজ করবে।

আর আমাদের সকলের পক্ষ থেকেও সার্বিক সহযোগীতা অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকারের পাশাপাশি সৈয়দবাড়ি ফাউন্ডেশনের মতো সংগঠন প্রতিষ্ঠিত হলেন মানুষ উপকৃত হবেন।

সৈয়দবাড়ি ফাউন্ডেশনের সদস্য সৈয়দ শামছুল হোসেনের সভাপতিত্বে এবং সৈয়দ মিছবাউল হক ও যুবলীগ নেতা মনসুর আহমদের যৌথ পরিচালনায় অনুষ্ঠানের বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক আব্দুল আজিজ সুমন, ধর্ম বিষয়ক সম্পাদক ফখর উদ্দিন মাস্টার, উপ-দপ্তর সম্পাদক নূরুল হক, কবি-সাহিত্যিক সাইদুর রহমান সাঈদ।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ ক্বারী সৈয়দ মাহবুব হোসেন ও স্বাগত বক্তব্য রাখেন সৈয়দ সরওয়ার হোসেন এবং শেষে দোয়া পরিচালনা করেন সৈয়দ আশরাফ হোসেন। এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামপাশা ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি মনিরুজ্জামান লিলু, সাংগঠনিক রুহেল আহমদ চেরাগ, ইউনিয়নের ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি সৈয়দ আতিকুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুন নূর রাজা, আওয়ামী লীগ নেতা সৈয়দ লোকমান হোসেন, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, সেচ্ছাসেবক লীগ নেতা ফয়ছল আহমদ, সিলেট মহানগরের ২১নং ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক শরফ উদ্দিন সৌরভ, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

আ’লীগ নেতা মবশ্বির আলীর মৃত্যুবার্ষিকীতে বিশ্বনাথে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ পৌর এলাকার ১নং ওয়ার্ডে দেড় শতাধিক বন্যার্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। বুধবার (৬ জুলাই) বিকেলে পৌর এলাকার অলংকারীর প্রবীন মুরব্বী ও আওয়ামী লীগ নেতা মরহুম আলহাজ্ব মবশ্বির আলীর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে মরহুমের পুত্র ও যুক্তরাজ্য যুবলীগের সহ সভাপতি মন্তর আলী রাজুর পক্ষ থেকে ওই ত্রাণ বিতরণ করা হয়। অনুষ্ঠানে ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যদের মধ্যে জনপ্রতি ১০ কেজি করে চাল বিতরণ করা হয়।

পৌর এলাকার অলংকারী-পৌদনাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত ত্রাণ বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সাথে যুদ্ধ করেই আমাদেরকে বাঁচতে হবে। আর সকল দুর্যোগেই সরকারের পাশাপাশি প্রবাসীরা ক্ষতিগ্রস্তদের পাশে থাকেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যার্তদের খোঁজ-খবর রাখছেন। তাই পর্যায়ক্রমে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন করা হবে।

পৌরসভার ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি হাজী মোস্তাক আহমদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাসেল আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, উপ-দপ্তর সম্পাদক নূরুল হক, পৌর সহায়ক কমিটির সদস্য আব্দুল ওদুদ, বিশ্বনাথ মুক্তিযোদ্ধা প্রজন্মের সভাপতি নাজমুল ইসলাম মকবুল। বক্তব্য রাখেন ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সহ সভাপতি ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুম, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ, হিমেল আহমদ। এসময় প্রয়াত মবশ্বির আলীর পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন মাহবুব আহমদ। সভায় আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতবৃন্দসহ ও এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে দুই পুত্রসহ চার জনের নির্যাতনে মায়ের মৃত্যুর অভিযোগ

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ পৌর শহরের জানাইয়া গ্রামে দুই পুত্র, এক পুত্র বধু ও এক নাতি বউয়ের নির্যাতনে মায়ের মৃত্যুর অভিযোগ এনে থানায় লিখিত অভিযোগ করেছেন নিহতের অপর পুত্র আশিক মিয়া (৩৬)। আশিক পৌর এলাকার জানাইয়া গ্রামের মৃত রহিম উল্লার পুত্র।

থানায় দায়ের করা আশিক মিয়ার লিখিত অভিযোগের অভিযুক্তরা হলেন- মৃত রহিম উল্লার পুত্র রফিক আলী (৪৫), শফিক আলী (৫০), রফিক আলীর স্ত্রী তেরাবান বিবি (৪০) ও জাবেদ মিয়ার স্ত্রী রুমি বেগম (১৯)।

আশিক মিয়া তার অভিযোগে উল্লেখ করেন, দীর্ঘদিন ধরে বিবাদীদের সাথে বাড়ির রাস্তা নিয়ে তার বিরোধ চলে আসছে। ফলে তিনি প্রায় ৮ মাস পূর্বে তার (আশিক) অংশের ভিটামাটি বিক্রয় করে অন্যত্র চলে যান। আর তার মা চন্দ্রবান বিবি (৭৫) এর অংশের সম্পদের লোভে বিবাদীরা তার (আশিক) মাকে তাদের কাছে রেখে দেন। কিন্তু গত ১৭ জুন বিবাদীরা একজোট হয়ে তার মা চন্দ্রবান বিবিকে অভিযুক্ত রফিক আলীর বসতঘরের বাতরুমে ঢুকিয়ে নির্যাতন করে গুরুত্বর জখম করে বিনা চিকিৎসায় বাড়িতে রেখে দেয়।

এসংবাদ পেয়ে বাদী বিষয়টি নিয়ে বাড়ির লোকজনের সাথে আলাপ-আলোচনা করিলে ঘটনার ৪দিন পর বিবাদীরা চন্দ্রবান বিবিকে সিলেটের একটি হাসপাতালে নিয়ে ভর্তি করে। হাসপাতালে চিকিৎসকরা বাদীর মায়ের শারীরিক অবস্থা বিবেচনা করে আইসিইউর ব্যবস্থা করার কথা বলিলে বিবাদীগণ দায়সারা চিকিৎসা করে তাকে (চন্দ্রবান) বাড়িতে নিয়ে আসে। এরপর ২৫ জুন বাদীর মা চন্দ্রবান বিবি মৃত্যু বরণ করেন।

এব্যাপারে প্রধান অভিযুক্ত রফিক আলী তাদের বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা দাবি করে বলেন, দীর্ঘদিন ধরে বাদী পক্ষের সাথে আমাদের ভূমি নিয়ে বিরোধ চলে আসছে। কিছু দিন পূর্বে মা বার্ধক্য জনিত কারণে অসুস্থ হয়ে মারা যান। কিন্তু এই সুযোগে বাদী তার অসৎ উদ্দেশ্য হাসিল করতে চাইছে।

জানতে চাইলে তদন্তকারি কর্মকর্তা বিশ্বনাথ থানার এসআই জাকির হোসেন বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্ত

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার ২ শতাধিক বন্যার্ত পরিবার ‘বিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকে’র আর্থিক সহযোগী পেয়েছেন। বুধবার (৬ জুলাই) সকালে পৌর শহরের ডাকবাংলা প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে নগদ অর্থ বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান।
বিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকে’র ট্রাস্টি সেবুল মিয়ার সভাপতিত্বে ও বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপুর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান, মনিংস্টার ট্রাস্টের ট্রাস্টি কাজী মাওলানা আব্দুল ওয়াদুদ, বিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকে’র ট্রাস্টি জালাল আহমদ, বিশ্বনাথ প্রেসক্লাবের সভাপতি তজম্মুল আলী রাজু, সাবেক সভাপতি রফিকুল ইসলাম জুবায়ের। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী মুহাম্মদ জামাল উদ্দিন।

বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী শিপনের ব্যবস্থাপনায় আয়োজিত নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর সহায়ক কমিটির সদস্য নজরুল ইসলাম দুলাল, সংগঠক আলী আফসান দুলাল, মাওলানা কামরুল ইসলাম, আফিজ আলী, সজিব আহমদ, দুলাল আহমদ, ওয়াসিম আহমদ, ব্যবসায়ী জাহাঙ্গীর আলম, আনোয়ার মিয়া, গৌছ আলী হাবিব প্রমুখ নেতৃবৃন্দ।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে ‘বিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকে’ বিশ্বনাথের অসহায়-দরিদ্র মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে।

বিশ্বনাথের দেওকলস-দশঘরে প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ বিতরণ করলেন নুনু মিয়া

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ও দশঘর ইউনিয়নের বন্যার্ত ১৭২টি পরিবারের মধ্যে মঙ্গলবার (৫ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের উপদেস্টা মন্ডলীর সদস্য এস এম নুনু মিয়া।

উপহারের ত্রাণ বিতরণকালে নুনু মিয়া বলেন, নৌকার বিজয় হলে মানুষের মুখে হাঁসি ফুটে। বন্যা হওয়া মাত্রই সিলেট-সুনামগঞ্জের বন্যার্তদের জন্য উপহার পাঠিয়েছেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সরকারের পাশাপাশি বন্যার্তদের পাশে আরো বেশি করে প্রবাসী ও বিত্তবানদের দাঁড়াতে হবে।

দেওকলস ইউনিয়নের ৮৬টি বন্যার্ত পরিবারকে উপজেলার কালীজুরী গ্রামস্থ দেওকলস ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুস ছত্তারের বাড়িতে এবং দশঘর ইউনিয়নের ৮৬টি বন্যার্ত পরিবারকে ময়নাগঞ্জ বাজারের একটি কমিউনিটি সেন্টারে প্রধানমন্ত্রীর উপহারের ত্রাণ প্রদান করা হয়।

দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোমিনের সভাপতিত্বে ও আওয়ামী লীগ নেতা নিশি কান্ত পালের পরিচালনায় এবং দশঘর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইলিয়াছ মিয়ার পরিচালনায় ত্রাণ বিতরণ অনুষ্ঠানগুলোতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসাদুজামান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, দেওকলস ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিলোয়ার হোসেন রুপন, আওয়ামী লীগ নেতা গৌছ আলী মাষ্ঠার।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আফতাব উদ্দিন, তৈমুছ আলী, রুয়ান খান, সেলিম খান, চেরাগ আলী, লিয়াকত আলী, ছোবা মিয়া, নজরুল ইসলাম, মুহিবুর রহমান, আব্দুল জলিল, সিকন্দর আলী, জিলু মিয়া প্রমুখসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বিশ্বনাথে ইলিয়াস পরিবারের পক্ষ থেকে ছাত্রদলের খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকার বন্যার্ত ৩ শতাধিক পরিবারের মধ্যে উপজেলা, পৌর ও কলেজ ছাত্রদলের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (৪ জুলাই) নিখোঁজ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর পরিবারের পক্ষ থেকে ও ইলিয়াসপুত্র আবরার ইলিয়াস অর্ণবের নির্দেশে বিশ্বনাথ ইউনিয়নের ধীতপুর ও আতাপুর গ্রামে এবং পৌর এলাকার হাবড়া বাজার ও সত্তিশ গ্রামে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন- উপজেলা ছাত্রদলের আহবায়ক হোসাইন আহমদ প্রবেল, যুগ্ম আহবায়ক রাসেল আহমদ, পৌর ছাত্রদলের সদস্য সচিব একে রাজু, বিশ্বনাথ ইউনিয়ন ছাত্রদলের সভাপতি আব্দুল ওয়াদুদ, সাধারণ সম্পাদক সামছুল ইসলাম, যুগ্ম সম্পাদক রুমেছ আলী, পৌর এলাকার ৩নং ওয়ার্ড ছাত্রদলের সাধারন সম্পাদক লিটন আহমদ, ৬নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতি জাকির হুসেন, সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান, ছাত্রদল নেতা পারভেজ আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে থানা পুলিশের খাদ্যসামগ্রী পেল আরো এগারশত পরিবার

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা ও পৌর এলাকায় থানা পুলিশের পক্ষ থেকে অব্যাহত খাদ্যসামগ্রী বিতরণের অংশ হিসেবে মঙ্গলবার (৫ জুলাই) সকাল থেকে বন্যার্ত আরো ১১০০ শতাধিক পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

বিশ্বনাথ পৌর এলাকার জানাইয়া গ্রামস্থ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমনের বাড়িতে প্রধান অতিথি হিসেবে মঙ্গলবারের বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান। তিনি বলেন, নিজেদের পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি মানবিকতার টানেই বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে পুলিশ। আর আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্ঠায় আমরা বন্যার মতো প্রাকৃতিক দূর্যোগ কাটিয়ে উঠব ইনশাহ-আল্লাহ।

আলোচনা সভার পর পৌর এলাকার জানাইয়া গ্রামে ৭৫টি, অলংকারী ইউনিয়নের শেখেরগাঁও গ্রামে ২৫টি এবং লামাকাজী-খাজাঞ্চী ইউনিয়নের বিভিন্ন অঞ্চলে ১ হাজার পরিবারের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করে থাসা পুলিশ। লামাকাজী ও খাজাঞ্চী ইউনিয়নে বিতরণকৃত খাদ্যসামগ্রীর সহযোগীতায় ছিল ব্যুারো বাংলাদেশ।

বিশ্বনাথ উপজেলা কৃষক লীগের সহ সভাপতি মারফত আলীর সভাপতিত্বে ও স্থানীয় সাবেক মেম্বার নূরুল হকের পরিচালনায় খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন থানার এসআই মামুনুর রশিদ, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, বিশ্বনাথ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, পৌর আওয়ামী লীগের সদস্য আব্দুল হালিম মাছুম, উপজেলা শ্রমিক লীগের যুগ্ম সম্পাদক সালেহ আহমদ রাজন প্রমুখ নেতৃবৃন্দ।

বন্যার্তদের পাশে মনু মিয়া স্মৃতি সংসদের মতো সবাইকে দাঁড়াতে হবে :বিশ্বনাথে শফিক চৌধুরী

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ পৌর এলাকার ৮নং ওয়ার্ডের বন্যার্ত ২ শতাধিক পরিবারের মধ্যে আলহাজ্ব মনু মিয়া স্মৃতি সংসদের উদ্যোগে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আলহাজ্ব মনু মিয়ার পরিবারের অর্থায়নে সোমবার (৪ জুলাই) সকালে পৌর শহরের জানাইয়া গ্রামস্থ তাদের নিজ বাড়িতে ওই নগদ অর্থ বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে নগদ অর্থ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বাধীন সরকার সকল দূর্যোগের সময় মানুষের পাশে থাকে। আর প্রধানমন্ত্রীর নির্দেশনা মতো আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ বন্যার্তদের পাশে আছেন। তাই ওই দূর্যোগের সময় কাউকে ত্রাণের জন্য কষ্ট করতে হবে, পর্যাপ্ত পরিমাণ ত্রাণ আছে।

পর্যায়ক্রমে সবার কাছে ত্রাণ পৌঁছে যাবে। আর বন্যায় ক্ষতিগ্রস্থদেরকেও পুনর্বাসন সরকার করবে। তিনি আরো বলেন, সরকারের পাশিপাশি বন্যার্তদের পাশে আলহাজ্ব মসু মিয়া স্মৃতি সংসদের মতো সবাইকে দাঁড়াতে হবে মানবিকতার টানে।

আলহাজ্ব মনু মিয়া স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক তপন কুমার দাশের সভাপতিত্বে ও বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের সাবেক মেম্বার নুরুল হকের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক আব্দুল আজিজ সুমন, সাবেক শ্রম বিষয়ক সম্পাদক বসারত আলী বাছা। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন স্মৃতি সংসদের সদস্য ও পৌর আওয়ামী লীগের সদস্য সুন্দর আলী রুহুল।
এসময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সদস্য মাসুক মিয়া, আব্দুল হালিম মাসুম, স্মৃতি সংসদের সদস্য শাহিন আহমদ, নুরুল আমিন, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ তালুকদার প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলা খাজাঞ্চী ইউনিয়নে বন্যা কবলিত দেড় শতাধিক পরিবারের মাঝে আরব আমিরাতের চ্যারিটি সংস্থা ‘বেইত আল-খাইর সোসাইটি’র পক্ষ থেকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। সোমবার (৪ জুলাই) দুপুরে খাজাঞ্চী ইউনিয়নের রঘুপুর গ্রামের মোল্লাবাড়িতে বিতরণকৃত খাদ্যসামগ্রী মধ্যে ছিল পরিবার প্রতি ৮ কেজি চাল, ২ কেজি আলু, ২ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ২০০ গ্রাম আদা, ২০০ গ্রাম রসুন ও ১ লিটার ভোজ্যতেল প্রদান করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সোসাইটির প্রতিনিধি জবির আহমদ নাজমুল, আব্দুল মুতলিব, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্বাস হোসেন ইমরান, সংগঠক ফাহিম আহমদ, হোসাইন আহমদ, কবির মিয়া, আজাদ আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

বিশ্বনাথের দৌলতপুরে প্রধানমন্ত্রীর পক্ষে বন্যার্তদেরবমাঝে শফিক চৌধুরীর খাদ্যসামগ্রী বিতরণ

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার দৌলতপুর ইউনিয়নের বন্যার্ত প্রায় দেড় শতাধিক পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর পক্ষে নিজস্ব তহবিল থেকে খাদ্যসামগ্রী বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। সোমবার (৪ জুলাই) দুপুরে উপজেলার হাসনাজির গ্রামস্থ দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আমির আলীর বাড়িতে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণে প্রধান অতিথির বক্তব্যে শফিক চৌধুরী বলেন, সিলেট-সুনামগঞ্জে বন্যার খবর পেয়ে শত ব্যবস্থার মধ্যেও প্রধানমন্ত্রী ছুটে এসেছেন বন্যার্তদের খোঁজ-খবর নিতে ও বন্যা পরিস্থিতি নিজ চোখে দেখার জন্য। আর বন্যা শুরুর পর থেকে প্রধানমন্ত্রীর নির্দেশনা মতো আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দ বন্যার্তদের পাশে আছেন। তাই ওই দূর্যোগের সময় কাউকে ত্রাণের জন্য কষ্ট করতে হবে, পর্যাপ্ত পরিমাণ ত্রাণ আছে। পর্যায়ক্রমে সবার কাছে ত্রাণ পৌঁছে যাবে। আর বন্যায় ক্ষতিগ্রস্থদেরকেও পুনর্বাসন সরকার করবে।

দৌলতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাজী আরিফ উল্লাহ সিতাবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল আজিজের পরিচলানায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া, বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ আমির আলী চেয়ারম্যান, মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আব্দুল মতিন, পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক মহব্বত আলী জাহান।

এসময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা আছাব উদ্দিন, যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা সফিক মিয়া, পৌর আওয়ামী লীগের সদস্য সাইদুর ইসলাম, ২নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম বুলবুল, যুবলীগ নেতা আবুল কাশেম, স্বেচ্ছাসেবক লীগ নেতা নিজাম উদ্দিন, ছাত্রলীগ নেতা মিয়াদ আহমদ প্রমুখ।

বিশ্বনাথে যুবলীগ নেতা ফজলুর ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরী

বিশ্বনাথ :: পাহাড়ি ঢল ও টানাবর্ষণে মাসখানেকের ব্যবধানে ফের বন্যায় কবলিত সিলেটের বিশ্বনাথ উপজেলার বিশ্বনাথ ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বন্যার্তদের মধ্যে যুবলীগ নেতা ও ভাটশালা গ্রামের হাজী ফজলুর রহমানের ব্যবস্থাপনায় ত্রাণ বিতরণ করা হয়েছে। সোমবার (৪ জুলাই) দুপুরে উপজেলার ভাটশালা গ্রামে ফজলুর রহমানের বাড়িতে তার ভাই যুক্তরাজ্য প্রবাসী পংকি মিয়া ও জিতু মিয়ার অর্থায়নে বন্যায় ক্ষতিগ্রস্ত শতাধিক পরিবারের মাঝে ওই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে ত্রাণ বিতরণ করেন ও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। তিনি বলেন, সরকারের পাশাপাশি প্রবাসীরা বন্যার্তদের পাশে দাঁড়িছেন। দেশ ও জাতির উন্নয়নে আমাদের মহান মুক্তিযুদ্ধ থেকে শুরু করে প্রবাসী গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন।

বিশ্বনাথ ইউনিয়নের ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাজী তোতা মিয়ার সভাপতিত্বে ও উপজেলা শিশু কিশোর মেলার সভাপতি শেখ ফজর রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক আব্দুল আজিজ সুমন। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুবলীগ নেতা ও ত্রাণ বিতরণের আয়োজক হাজী ফজলুর রহমান।

এসময় উপস্থিত ছিলেন ভাটশালা জামে মসজিদের মোতায়াল্লি জিলু মিয়া, বিশ্বনাথ ইউনিয়নের ১নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফয়জুল হক, যুক্তরাজ্য প্রবাসী সাহেদ মিয়া, সুহেল খান, সংগঠক গিয়াস উদ্দিন, শিহাব আহমদ, রাজন আহমদ, সুহেব আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।





সকল বিভাগ এর আরও খবর

উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
রাউজানে কালবৈশাখীর তান্ডব রাউজানে কালবৈশাখীর তান্ডব
৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত
ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন
খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং
নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র
জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর
রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)