শিরোনাম:
●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
রাঙামাটি, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৮ অক্টোবর ২০২২
প্রথম পাতা » নওগাঁ » জনগণের ভোগান্তি লাঘবে আত্রাই অনলাইন হেল্পডেস্ক
প্রথম পাতা » নওগাঁ » জনগণের ভোগান্তি লাঘবে আত্রাই অনলাইন হেল্পডেস্ক
২২৭ বার পঠিত
শনিবার ● ৮ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জনগণের ভোগান্তি লাঘবে আত্রাই অনলাইন হেল্পডেস্ক

ছবি : সংবাদ সংক্রান্ত নাজমুল হক নাহিদ, আত্রাই (নওগাঁ) প্রতিনিধি :: নওগাঁর আত্রাইয়ে আলো ছড়াচ্ছে আত্রাই অনলাইন হেল্পডেস্ক। প্রধানমন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী ডিজিটাল বাংলাদেশের সেবা জনগনের দোরগোড়ায় দ্রুত সময়ে পৌঁছে দেয়ার নিমিত্তে উপজেলা পরিষদের নিচ তলায় এটি স্থাপন করা হয়। যা গত বছরের ২৭ সেপ্টেম্বর জেলা প্রশাসক হারুন অর রশিদ এর উদ্বোধন করেন। ইতিমধ্যে উপজেলা নির্বাহী কর্মকর্তার মানবীয় উদ্যোগ হিসাবে এর খ্যাতি ছরিয়ে পরেছে। সম্প্রতি বছর পুর্তি উপলক্ষে সেবার মান বাড়াতে একটি প্রশিক্ষনের আয়োজন করা হয়। জনপ্রতিনিধি, সরকারের বিভিন্ন দপ্তর, ইউপি সচিব ও উদ্যোক্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশিল সমাজের প্রতিনিধি এতে অংশগ্রহণ করেন।

ইউএনও অফিস সূত্রে জানা যায়, হয়রানি ও দালালমুক্ত উপজেলা প্রশাসনের সেবা মানুষের মাঝে দ্রুত সময়ে পৌঁছে দিতে কার্যক্রমটি চালু করা হয়। বছর পার হতে না হতেই ২ হাজারের অধিক মানুষ অনলাইনে সেবা গ্রহণ করেছেন বলে জানান তারা।

জানা যায়, সেবাগ্রহিতারা Google এ গিয়ে helpdesk.unoatrai.com লিখে সাবমিট দিলে একটি পেজ পাবেন। সেখানে “কিভাবে সাহায্য করতে পারি?” লিখার উপর ক্লিক করলে কিছু তথ্য চেয়ে একটি পেজ আসবে। ওই পেজে প্রয়োজনীয় তথ্য দিয়ে বিশ্বের যে কোন প্রান্ত থেকে সেবা গ্রহিতারা আবেদন করতে পারবেন। আবেদন করামাত্র তাঁকে একটি আইডি দেওয়া হয়। সেই আইডি ব্যবহার করে আবেদনের অবস্থান জানা বা প্রয়োজনে প্রিন্ট করা যায় বলে অফিস জানায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, উপজেলা পরিষদের নিচতলায় অফিস কর্তৃক অনুমোদিত মেহেদি নামে একজন কম্পিউটার নিয়ে বসে আছেন। সেবা প্রার্থীরা সারিবদ্ধ ভাবে তথ্য দিয়ে ১০ টাকার বিনিময়ে আবেদন করে নিচ্ছেন। এছাড়া আত্রাইয়ে যে কোন ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্র, নিজস্ব অ্যান্ডোইড মোবাইল বা কম্পিউটারের দোকান থেকে আবেদন করা যাবে।

হাটকালুপাড়া ইউনিয়নের ইয়াছিন আলী জানান, জমি ও দোকানের সমস্যা নিয়ে কয়েকদিন অফিসে এসে স্যারের সাথে দেখা করতে না পেরে চলে গেছি। আমাদের ওখানকার সাংবাদিক নাজমুল হোসেন সেন্টুর পরামর্শে বাজারে কম্পিউটারের দোকান থেকে আবেদন করি। ৩ দিনের মাথায় আজ তার সমাধান পেলাম। তিনি আরও জানান, এতো সুন্দর ব্যবস্থা ইউএনও স্যার করে রেখেছেন আগে জানতাম না।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইকতেখারুল ইসলাম বলেন, জেলায় মিটিং ও সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তদারকিসহ নানা কাজে অফিসের বাহিরে যেতে হয়। ওই সময়গুলো সেবা প্রার্থীরা এসে আমার সাথে সাক্ষাত করতে না পেয়ে ফিরে যান। এতে সাধারন মানুষ আর্থিক ও শারীরিক ভাবে হয়রানির স্বীকার হন। মাননীয় প্রধান মন্ত্রীর অভিপ্রায় অনুযায়ী উপজেলা প্রশাসনের সেবা জনগনের দোরগোড়ায় দ্রুত সময়ে পৌঁছে দিতে এ কার্যক্রম চালু করা হয়।

আত্রাইয়ে বৃদ্ধের মরদেহ উদ্ধার
আত্রাই :: নওগাঁর আত্রাইয়ে নুসরাত হোসেন (৫৬) নামে এক বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ।
শুক্রবার রাতে উপজেলার ক্ষুদ্র বিশা এলাকা থেকে তার লাশ উদ্ধার করে শনিবার সকালে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। নুসরাত ক্ষুদ্র বিশা গ্রামের মৃত মোহম্মদ আলীর ছেলে।
এলাকাবাসী সূত্রে জানা যায়, এলাকার উদয়পুর খালে নৌকা দিয়ে যাত্রী পারা পার করার জন্য বিকেলে ঘাটে যায় নুসরাত। এর পর রাত অনুমান সাড়ে ৮টা পার হলেও বাড়ীতে ফিরে না আসায় তাকে খোঁজা-খুজি করতে থাকে পরিবারের লোকজন।
এসময় বাড়ীর অদুরে রাস্তার পার্শ্বে মৃত অবস্থায় পড়ে থাকতে দেখে। খবর পেয়ে সাথে সাথে থানা পুলিশকে খবর দিলে রাতেই লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠিয়েছে। তবে কিভাবে তার মৃত্যু হয়েছে এব্যাপারে কেউ বলতে পারেনি।
এ ব্যাপারে আত্রাই থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তারেকুর রহমান সরকার ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে রাতেই লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের রিপোর্ট পেলেই মৃত্যুর সঠিক কারন জানা যাবে।
এঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যু মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন তিনি।





নওগাঁ এর আরও খবর

আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
ঈদ সামনে রেখে টুংটাং শব্দে মুখরিত আত্রাইয়ের কামারপাড়া ঈদ সামনে রেখে টুংটাং শব্দে মুখরিত আত্রাইয়ের কামারপাড়া
আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ
ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে আত্রাইয়ে ঐতিহ্যবাহী রথযাত্রা ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশের মধ্য দিয়ে আত্রাইয়ে ঐতিহ্যবাহী রথযাত্রা
আত্রাইয়ে মিতালি এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু আত্রাইয়ে মিতালি এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় যুবকের মৃত্যু
ঈদকে সামনে রেখে আত্রাইয়ে প্রস্তুত ৪৮ হাজার কোরবানির পশু ঈদকে সামনে রেখে আত্রাইয়ে প্রস্তুত ৪৮ হাজার কোরবানির পশু
গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে নয়নাভিরাম রুপে সোনালু ফুল গ্রীষ্মের রুক্ষ প্রকৃতিতে প্রাণের সজীবতা নিয়ে নয়নাভিরাম রুপে সোনালু ফুল
আত্রাই উপজেলায় ১৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আত্রাই শুকটিগাছা রাবার ড্যামের কাজ শুরু আত্রাই উপজেলায় ১৯ কোটি টাকা ব্যয়ে নির্মিত আত্রাই শুকটিগাছা রাবার ড্যামের কাজ শুরু
তীব্র গরমে বাড়েছে তালশাঁসের কদর তীব্র গরমে বাড়েছে তালশাঁসের কদর
আত্রাইয়ে ট্যাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২ আত্রাইয়ে ট্যাপেনটাডল ট্যাবলেটসহ গ্রেফতার-২

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)