শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২৪ সেপ্টেম্বর ২০২৩
প্রথম পাতা » ঢাকা » মার্কিন ভিসা নিষেধাজ্ঞা কার্যকরি হওয়ার দায়দায়িত্ব সরকার ও সরকারি দলের : সাইফুল হক
প্রথম পাতা » ঢাকা » মার্কিন ভিসা নিষেধাজ্ঞা কার্যকরি হওয়ার দায়দায়িত্ব সরকার ও সরকারি দলের : সাইফুল হক
২৯০ বার পঠিত
রবিবার ● ২৪ সেপ্টেম্বর ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

মার্কিন ভিসা নিষেধাজ্ঞা কার্যকরি হওয়ার দায়দায়িত্ব সরকার ও সরকারি দলের : সাইফুল হক

ছবি : সংবাদ সংক্রান্ত বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন, অবমাননাকর মার্কিন ভিসা নিষেধাজ্ঞা বাংলাদেশীদের বিরুদ্ধে কার্যকর হওয়া শুরু হলেও সরকার ও সরকারি দল তাতে লজ্জিত হচ্ছে না; এখান থেকে তারা কোন শিক্ষাও গ্রহণ করছে না।যেকোন ভাবে ক্ষমতায় টিকে থেকে নির্বাচন অনুষ্ঠানে তাদের বেপরোয়া মনোভাব আজ গোটা দেশকে বড় বিপদে ফেলে দিয়েছে। তিনি বলেন, ভিসা নিষেধাজ্ঞার বহুমাত্রিক অভিঘাত দেশের সংকটকে কেবল আরও ঘনীভূতই করবে; দেশে পরাশক্তিসমূহের হস্তক্ষেপের রাস্তা খুলে দিয়েছে। এই পরিস্থিতি ডেকে আনার দায়দায়িত্ব সরকার ও সরকারি দলের। আর একটি একতরফা নীলনকশার নির্বাচনী পাঁয়তারায় সরকার ও সরকারি দল দেশকে অনিবার্য সংঘাত - সংঘর্ষের পথে ঠেলে দিচ্ছে। গায়ের জোরে ক্ষমতায় থাকতে যেয়ে তারা আজ দেশ ও জনগণকেই বাজি ধরেছে।
তিনি বলেন, কোন কুটকৌশলেই এবার আর ক্ষমতায় থেকে সরকারি দলের পক্ষে আর একটি তামাশার নির্বাচন অনুষ্ঠান সম্ভব নয়।তিনি সংঘাত এড়িয়ে অনতিবিলম্বে পদত্যাগের ঘোষণা দিয়ে নির্বাচনকালীল নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠার রাস্তা খুলে দিতে সরকারের প্রতি আহবান জানিয়েছেন।
আজ পার্টির রাজনৈতিক পরিষদের বিশেষ সভার সভাপতি হিসাবে তিনি উপরোক্ত আহবান জানান।
সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় বক্তব্য রাখেন পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালী, আকবর খান,আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, মীর মোফাজ্জল হোসেন মোশতাক ও মাহমুদ হোসেন।
সভায় গৃহীত এক প্রস্তাবে নিত্যপণ্যের বাজার পরিস্থিতিতে তীব্র ক্ষোভ প্রকাশ করে বলা হয়, মুনাফাখোর বাজার সিন্ডিকেট কি সরকারের চেয়ে শক্তিশালী! সভার প্রস্তাবে বলা হয় বাজার সিন্ডিকেটসমূহের সাথে সরকারের অশুভ আঁতাতের কারণেই বাজার ব্যবস্থায় চূড়ান্ত নৈরাজ্য চলছে। প্রস্তাবে বলা হয় এভাবে কোন দেশ চলতে পারেনা।
প্রস্তাবে চূড়ান্ত দায়িত্বহীন ও সংবেদনহীন সরকার ও বাজার সিন্ডিকেটকে বিদায় দেয়া ছাড়া বিদ্যমান নরকযন্ত্রণা থেকে উদ্ধার পাবার কোন রাস্তা নেই।
সভার প্রস্তাবে ১ দফা ও ৩১ দফার যুগপৎ আন্দোলন আরও জোরদার করে সিদ্ধান্তমূলক স্তরে নিয়ে যেতে দেশবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানানো হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)