শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ১২ ফেব্রুয়ারী ২০২৪
প্রথম পাতা » সকল বিভাগ » আরিফ হত্যা মামলার প্রধান আসামি কাউন্সিলর হিরণ কারাগারে
প্রথম পাতা » সকল বিভাগ » আরিফ হত্যা মামলার প্রধান আসামি কাউন্সিলর হিরণ কারাগারে
১০৫ বার পঠিত
সোমবার ● ১২ ফেব্রুয়ারী ২০২৪
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আরিফ হত্যা মামলার প্রধান আসামি কাউন্সিলর হিরণ কারাগারে

--- হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :: সিলেটে আলোচিত আরিফ হত্যা মামলার প্রধান আসামি সিলেট সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিরণ মাহমুদ নিপুকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার ১২ ফেব্রুয়ারী সকালে সিলেট মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করলে বিচারক এম নাছির উদ্দীন তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। নিপুর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বিষয়টি নিশ্চিত করেছেন।

মহানগর পুলিশের (এসএমপি) অতিরিক্ত উপ-পুলিশ (গণমাধ্যম) মোহাম্মদ সাইফুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশ পেয়ে তাকে জেল হাজতে পাঠানো হচ্ছে।

উল্লেখ্য, ২০২৩ সালের ২০ নভেম্বর রাত ১২টার দিকে নগরের বালুচর টিবিগেট এলাকায় আরিফকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় কয়েকজন। পরে গুরুতর আহত আরিফকে উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে রাত ১টা ২০ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। আরিফ ছাত্রলীগের রাজনীতিতে সম্পৃক্ত ছিলেন।

আরিফ হত্যার পর ২০২৩ সালের ২২ নভেম্বর আঁখি বেগম বাদী হয়ে সিলেটের এয়ারপোর্ট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় হিরণ মাহমুদ নিপুসহ ১০ জনের নাম উল্লেখ করে আরও ৫ জনকে অজ্ঞাত রেখে ১৫ জনকে আসামী করা হয়। মামলার আগে ও পরে চারজনকে গ্রেপ্তার করা হয়। বাকিরা অধরা ছিলেন। হিরণ মাহমুদের নেতৃত্বেই আরিফকে কুপিয়ে ও ছুরিকাঘাত করে খুন করা হয়েছে বলে দাবি পরিবারের।

২০২৩ সালের ২৮ নভেম্বর হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ হিরণ মাহমুদ নিপুকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়ে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। নিপু এতদিন উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন বলে জানান তিনি।

উল্লেখ্য, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হিরণ মাহমুদ নিপু গত বছর অনুষ্ঠিত সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে ৩৬ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলর নির্বাচিত হন।

সিলেটে গাঁজাসহ দুই মাদক কারবারি আটক

সিলেট :: সিলেটের বিয়ানীবাজার থানার চারখাই এলাকায় চেকপোস্টে তল্লাসির সময় পিকআপ (ডিআই পিকআপ ট্রাক) থেকে ৬ কেজি গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ।

রবিবার ১১ ফেব্রুয়ারী সকালে চারখাই ইউপি’র কাকুরা দিঘীরপার থেকে তাদের ট্রাকসহ আটক করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সিলেটের কানাইঘাট থানার জুলাই নয়াঘাট এলাকার মৃত তবারক আলীর ছেলে ইসমাইল উদ্দিন (৪৮) ও হবিগঞ্জের সদর থানার উমেদনগর গ্রামের অলি মিয়ার ছেলে মোস্তাকিন (২৫)। অভিযানের সময় এক মাদক ব্যবসায়ী পালিয়ে যায়। পলায়ক মাদক ব্যবসায়ী হলো, কিশোরগঞ্জের মিঠামইন থানার ভুরভুরি গ্রামের গফুর চৌধুরীর ছেলে আকাশ চৌধুরী (৩৫)।

গাঁজাসহ মাদক কারবারি আটকের বিষয়টি নিশ্চিত করে বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর বলেন, আটককৃত ও পলাতক আসামির বিষয়ে আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বিয়ানীবাজার থানা পুলিশ সূত্র জানাযায়, অতিরিক্ত পুলিশ সুপার জকিগঞ্জ সার্কেল ইয়াহিয়া আল মামুন এর তত্ত্বাবধানে এবং বিয়ানীবাজার থানার এসআই (নিঃ) মো. ফাখখারুল ইসলাম (নিঃ) ও এসআই সাইদুর রহমানের নেতৃত্বাধীন একদল পুলিশ শনিবার ভোর ৫ টায় দিকে বিয়ানীবাজার উপজেলার চারখাই ইউনিয়নের কাকুরা দিঘীরপার এলাকার চেকপোস্ট ডিউটি চলাকালে একটি ডিআই পিকআপ গাড়ি চেকপোস্ট ব্যারিকেড বেপরোয়াভাবে অতিক্রম করার চেষ্টা করলে গাড়িটিকে আটকানো হয়।

এসময় আটককৃত গাড়িটি থেকে পুলিশ দুইজন কে আটক করলেও একজন লোক দৌড়ে পালিয়ে যায়। আটককৃতদের তল্লাশিকালে তাদের ব্যবহৃত পরিবহন ডিআই পিকআপ গাড়ির কেবিন থেকে ৬ কেজি গাঁজা যার মূল্য ৯০ হাজার টাকা এবং গাঁজা পরিবহনে ব্যবহৃত ডিআই পিকআপ গাড়ি, (ঢাকা মেট্রো- ন-২১০২৩১) যার মূল্য অনুমান ১৫ লক্ষ টাকা জব্দ করা হয়।

এমসি কলেজ রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি ইমন ও সাঃ সম্পাদক লবীব

সিলেট :: সিলেট এমসি কলেজ রিপোর্টার্স ইউনিটি’র নতুন কমিটি ঘোষিত হয়েছে। রবিবার ১১ ফেব্রুয়ারী দুপুরে রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে কার্যনির্বাহী পরিষদের এক সভায় রিপোর্টার্স ইউনিটির উপদেষ্টা ও পদার্থ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মো. তৌফিক এজদানী চৌধুরী’র সুপারিশক্রমে নতুন এই কমিটির অনুমোদন দেন মুরারিচাঁদ (এমসি) কলেজের অধ্যক্ষ প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ। এক বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়।

ঘোষিত কমিটির সভাপতি ইমরান ইমন এবং সাধারণ সম্পাদক লবীব আহমদ। কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি মো. মুছলেহ উদ্দিন মুনাঈম, যুগ্ম সাধারণ সম্পাদক রাজীব হোসাইন, কোষাধ্যক্ষ মইনুল হাসান আবির ও নির্বাহী সদস্য ইসমাইল হোসেন শিমুল, সাধারণ সদস্য শাহ্ রাকিবুল হাসান রাফি, শ্রাবণী নীতি, এহসানুল হক, রবিনুর মিয়া, শ্রীবাস দাস, ফাতেমা আক্তার সুনিয়া, মো. বদরুল আমিন এবং মিফতা হাসান। এছাড়া সংগঠনের উপদেষ্টা হিসেবে রয়েছেন সদ্য বিদায়ী সভাপতি আশরাফ আহমেদ।

প্রসঙ্গত, ২০১৭ সালের ১৩ সেপ্টেম্বর কলেজ ক্যাম্পাস সংবাদকর্মীদের নিয়ে ছয় সদস্যের কার্যকরী কমিটি গঠনের মাধ্যমে এমসি কলেজ রিপোর্টার্স ইউনিটির যাত্রা শুরু হয়।

রাত পোহালেই জামেয়া হুসাইনিয়া রানাপিং-এর ৯৪’তম ইসলামী মহাসম্মেলন

সিলেট :: সিলেটের ঐতিহ্যবাহী ইসলামী বিদ্যাপীঠ ”ঢাকা উত্তর রানাপিং আরাবিয়া হুছাইনিয়া মাদ্রাসা,, রানাপিং, গোলাপগঞ্জের ৯৪’তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারী) জামেয়ার মাঠ প্রাঙ্গনে সকাল ১০ ঘটিকা হইতে পরদিন ফজর পর্যন্ত আয়োজনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। আর মাত্র কয়েক ঘন্টার অপেক্ষা। রাত শেষ হলেই শুরু হবে জামেয়ার বহুল প্রতিক্ষিত ৯৪’তম বার্ষিক ইসলামী মহাসম্মেলন ২০২৪।

অত্র ইসলানী মহা-সম্মেলন সিলেটের ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গা’র স্বনামধন্য প্রিন্সিপাল শায়খ মুহিউল ইসলাম বোরহান (দা.)-এর সভাপতিত্বে ও মাদ্রাসার আছাতেজা কেরামের সঞ্চালনায় অনুষ্টিতব্য ইসলামী মহাসম্মলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়াজ ফরমাইবেন আওলাদে রাসুল (সাঃ) সায়্যিদ আশহাদ রশিদী সাহারানপুর, ভারত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ওয়াজ ফরমাইবেন, মুফতি খালিদ সাইফুল্লাহ, (মোমেনশাহী), মুফতি রাফি মুনির (ঢাকা), মুফতি মুজিবুর রহমান চাঁদপুরী, মাওলানা আলী আফফান সিরাজী (কিশোরগঞ্জ), মুফতি আব্দুল হক আইয়ুবী (নরসিংদী), মুফতি নোমান ক্বাসিমী (ঢাকা), মুফতি রাফি উদ্দিন মাহমুদ নুরী (ঢাকা), মুফতি আতাউল হক জালালাবাদী, মাও. মমতাজ উদ্দিন বড়দেশী, মুফতি আবুল হাসান জকিগঞ্জী, মুফতি সিরাজুল ইসলাম (সিলেট), মাও. শরীফ উদ্দিন বরবন্দিসহ আরোও স্থানীয় ওলামায়ে কেরাম ওয়াজ ফরমাইবেন।

জামেয়ার ৯৪’তম ইসলামী সম্মেলনে দলে দলে যোগদান করে দুনিয়া ও আখেরাতের অশেষ কামিয়াবী হাসিল করতে এবং ধর্মপ্রান জনতা স্বত:পুর্ত ভাবে উপস্থিত হয়ে সম্মেলনকে সফল ও সার্থক করে তুলতে আহবান জানিয়েছেন জামেয়ার মুহতামিম মাও. যুবাইর আহমদ।





সকল বিভাগ এর আরও খবর

পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা
আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন
৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি
স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার
সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী
রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার
কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা
মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল
২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ
পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)