শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২১ জানুয়ারী ২০১৭
প্রথম পাতা » অপরাধ » বরগুনা পৌরসভা মেয়র সাহাদাত হোসেনের বিরুদ্ধে কাউন্সিলর নান্না’র দুর্নীতির অভিযোগ
প্রথম পাতা » অপরাধ » বরগুনা পৌরসভা মেয়র সাহাদাত হোসেনের বিরুদ্ধে কাউন্সিলর নান্না’র দুর্নীতির অভিযোগ
১০৯৭ বার পঠিত
শনিবার ● ২১ জানুয়ারী ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বরগুনা পৌরসভা মেয়র সাহাদাত হোসেনের বিরুদ্ধে কাউন্সিলর নান্না’র দুর্নীতির অভিযোগ

---বরগুনা প্রতিনিধি :: (৮মাঘ ১৪২৩ বাঙলা : বাংলাদেশ সময় রাত ১০.৪০মি.) বরগুনা পৌরসভা’য় বসবাসরত সকল নাগরিকদের পানির লাইনে মিটার স্থাপনে মেয়রের দুর্নীতি ও সাধারন গ্রাহকদের অনিয়মতান্ত্রিক অর্থ আত্মসাতের বিরুদ্ধে বরগুনা জেলা প্রশাসন ও দুর্নীতি দমন কমিশনে দৃষ্টি আকর্ষণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইস বুকের ওয়ালে অভিযোগ করেছেন একই পৌরসভার ৪ নং ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম নান্না।

শহিদুল ইসলাম নান্না উল্লেখ করেন “বরগুনা পৌরসভার সাপ্লাইয়ের পানির অপচয় রোধে কয়েক মাস আগে আমরা পৌরসভার সাধারন সভায় সকল কাউন্সিলর ও মেয়র সহ সিদ্ধান্ত গ্রহন করি যে টেন্ডারের মাধ্যমে পৌরসভার সকল পনির গ্রাহকগনের লাইনে মিটার স্থাপন করব। সে অনুযায়ী সকল পদক্ষেপ গ্রহন করে টেন্ডার দিলে বর্তমান মেয়র মো. সাহাদাত হোসেন বেনামে এই টেন্ডার নিজেই নিয়ে নেন। যদিও এই কাজ পাওয়ার কথা নিয়মানুসারে কোন ঠিকাদার প্রতিস্ঠানের। যদিও তাতে আমাদের কোন আপত্তি ছিল না। পরবর্তীতে আমি সহ আরো কয়েকজন কাউন্সিলর পানির মিটারের বাজার দর পর্যবেক্ষন করলে দেখতে পাই সব থেকে উন্নত মানের পিতলের মিটারের দাম ১৫০০/- টাকা এবং মধ্য মানের মিটারের দাম ৪৫০/- ও নিন্মমানের মিটারের দাম ৩৫০/- টাকা।
আমাদের আপত্তির স্থান এখান থেকেই শুরু হয় মেয়র মো: সাহাদাত হোসেন তিনি প্রতি গ্রাহকের নিকট ১/২ ইন্সি লাইনে ২৫০০/- এবং ৩/৪ ইন্সি লাইনে ৩০০০/- টাকা দর নির্ধারণ করে সাম্প্রতি ৪০০ লাইনে মিটার স্থাপন করেন ( মিটারের ছবি সংযুক্ত )। পৌরসভার কাউন্সিলর হিসাবে আমরা স্থাপনকৃত মিটারে চালান ও ক্রয় উৎস জানতে চাইলে মেয়র সাহেব তালবাহানা শুরু করেন। পরবর্তীতে নিজ উদ্যোগে মেয়র কর্তৃক ক্রয়কৃত মিটারের বাজার দর দেখতে পাই ৫ ডলার বা ৪০০ টাকা (অনলাইন মার্কেট আলিবাবা ডট কম ) ছবি সংযুক্ত।
---যাহা শতভাগ দুর্নীতির সামিল। পৌরসভার নাগরীকগন যে কমিটমেন্ট ও আশা নিয়ে আমাদের নির্বাচিত করেছেন সেখানে আমি এই দুর্নীতি সমর্থন করতে পারি না। আমি এর আগেও ১/১১ এর তত্বাবধায়ক সরকারের সময় ২ বছর সহ ১৭ বছর কাউন্সিলর হিসাবে দায়িত্ব পালন করেছি। কিন্তু কোন দুর্নীতির সমর্থন করি নাই এবারও করব না ইনশা আল্লাহ। বর্তমানে পৌরসভার পানির গ্রাহক আছেন ৪২২২ জন। সেই হিসাবে ৭ থেকে ৮ কোটি টাকার দুর্নীতি করে চলেছেন মেয়র। এই দুর্নীতি রুখতে আপনাদের সহযোগিতা কামনা করছি। যদি এই দুর্নীতি রুখতে ব্যর্থ হই তবে পৌরসভা আইন অনুসারে অনাস্থা প্রস্তাব এনে পরিসদ ভেঙ্গে দেয়া ছারা অন্য কোন পথ খোলা থাকবে না। সরকারে উন্নয়ন অব্যাহত রাখতে আপনাদের হস্তক্ষেপ একান্ত জরুরী”।

শহিদুল ইসলাম নান্না আরো উল্লেখ করেন “আমি এই দুর্নীতির প্রতিবাদ করায় মেয়র মো. সাহাদাত হোসেন আমার প্রাননাশের হুমকি দিয়ে চলেছেন যার জন্য আমার স্বাভাবিক চলাচল নিয়ে শংঙ্কিত হয়ে পরেছি”।

বিষয়টি নিয়ে বরগুনা পৌরসভায় এখন আলোচনা সমালোচনার ঝড় বইছে। বরগুনা পৌরসভার সাধারন নাগরিক মেয়রের এসব দুর্নীতির বিরুদ্ধে স্বোচ্ছার হয়ে শহিদুল ইসলাম নান্নার মনোবল বাড়িয়ে দিচ্ছেন অনেক নাগরিক। আবার অনেকে মনে করছেন দুর্নীতি দমন কমিশন তদন্ত করেআইনগত ব্যবস্থা নিয়ে দুর্নীতির বিরুদ্ধে দৃষ্টান্ত স্থাপন করুক। তবে সচেতন মহলের ধারনা যে কোন ভাবে মেয়রের এই দুর্ণীতির মূলোৎপাটন করা না গেলে বরগুনা পৌরসভা জনরোষে আক্রান্ত হয়ে বরগুনা পৌরসভা কর্তৃপক্ষ দেশের প্রচলিত আইনে তথা সাধারন জনগণের সাথে প্রতারনা করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)