শিরোনাম:
●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১২ ফেব্রুয়ারী ২০১৭
প্রথম পাতা » গাজিপুর » দেশের উন্নয়নে আনসার ভিডিপি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে : গাজীপুরে প্রধানমন্ত্রী
প্রথম পাতা » গাজিপুর » দেশের উন্নয়নে আনসার ভিডিপি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে : গাজীপুরে প্রধানমন্ত্রী
২৯৯ বার পঠিত
রবিবার ● ১২ ফেব্রুয়ারী ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের উন্নয়নে আনসার ভিডিপি গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে : গাজীপুরে প্রধানমন্ত্রী

---গাজীপুর জেলা প্রতিনিধি :: (৩০ মাঘ ১৪২৩ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.০৫মি.) সন্ত্রাস-জঙ্গীবাদ দমনে আনসার ও ভিডিপির প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে ২০২১ সালের মধ্যে মধ্য আয়ের এবং ২০৪১ সালের মধ্যে দক্ষিণ এশিয়ার অন্যতম উন্নত রাষ্ট্রে পরিণত করে জাতিরজনক বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে এই বাহিনী কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

১২ ফেব্রুয়ারি রবিবার সকালে গাজীপুরের সফিপুরে আনসার একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭তম জাতীয় সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ প্রশংসা করেন বলেন। সমাবেশে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বাহিনীর কুচকাওয়াজে সালাম ও অভিবাদন গ্রহণ করেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশের অব্যাহত উন্নয়নে অন্যান্য বাহিনীর মতো এই বাহিনী গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে। একটি প্রশিক্ষিত বাহিনী হিসেবে তাঁরা দারিদ্র্য বিমোচন, নারী উন্নয়ন, বেকারদের কারিগরী প্রশিক্ষণ প্রদান, আইনশৃঙ্খলা রক্ষা, সীমান্ত সুরক্ষাসহ নানামুখী কাজে নিয়োজিত রয়েছে। সর্বজন স্বীকৃত এই বাহিনীকে শক্তিশালী করতে সরকারও নানামুখী উদ্যোগ গ্রহণ করেছে। দেশ-বিদেশে উন্নত প্রশিক্ষণ সহ তাদের বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়েছে সরকার। দারিদ্র্য বিমোচন, আয়বৃদ্ধি, নারী উন্নয়নে প্রতিষ্ঠা করা হয়েছে আনসার ভিডিপি ব্যাংক।

শেখ হাসিনা আরও বলেন, ১৯৪৮ সালে প্রতিষ্ঠিত আনসার বাহিনীর রয়েছে গেীরবময় ইতিহাস। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে এ বাহিনী ১৯৭১ সালে মহান মুক্তিযদ্ধে ঝাঁপিয়ে পড়ে। প্রধানমন্ত্রী মহান স্বাধীনতা যুদ্ধের শহীদ এবং আন্তর্জাতিক মার্তৃভাষা দিবসের এ মাসে ভাষা শহীদ আনসার কমান্ডার আব্দুর জব্বারকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

প্রধানমন্ত্রী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৩৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাতীয় সমাবেশ উপলক্ষে বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। একইসাথে তিনি প্রতিষ্ঠাবার্ষিকী এবং জাতীয় সমাবেশ উপলক্ষ্যে গৃহীত সকল কর্মসূচির সার্বিক সাফল্য কামনা করেন।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, সেনাবাহিনীর প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌবাহিনীর প্রধান এডমিরাল মোহাম্মদ নিজামউদ্দিন আহমেদ ও বিমানবাহিনীর প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরার, জাহিদ আহসান রাসেল এমপি, স্বরাষ্ট্র সচিব ডঃ কামাল উদ্দিন আহমেদ, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল মিজানুর রহমান খান, গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম, গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ প্রমূখ উপস্থিত ছিলেন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)