শিরোনাম:
●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ
রাঙামাটি, বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১০ জুন ২০১৭
প্রথম পাতা » বরগুনা » খাল ইজারা দেয়ার প্রতিবাদে আমতলীতে মানববন্ধন
প্রথম পাতা » বরগুনা » খাল ইজারা দেয়ার প্রতিবাদে আমতলীতে মানববন্ধন
৭২৬ বার পঠিত
শনিবার ● ১০ জুন ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

খাল ইজারা দেয়ার প্রতিবাদে আমতলীতে মানববন্ধন

---বরগুনা প্রতিনিধি :: (২৭ জ্যৈষ্ঠ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১০.৪৭মি.) কৃষকের বিভিন্ন কৃষির সেচ কাজে ব্যবহৃত প্রবহমান সরকারি খাল বন্দোবস্ত দেয়ার প্রতিবাদে আমতলীতে মানববন্ধন করা হয়েছে। ১০ জুন শনিবার দুপুরে জেলার আমতলী উপজেলার চরকগাছিয়া এলাকার সর্বস্তরের মানুষ এ মানববন্ধন কর্মসূচী পালন করেছে।

এ সময় স্থানীয়রা বলেন, আমতলী উপজেলার ৩৩নং ঘোপখালী মৌজার জীনবুনিয়া খালটির মাধ্যমে দীর্ঘ্যদিন ধরে স্থানীয়রা কৃষি কাজের সুবিধা ভোগ করে আসছিলো। কিন্তু সম্প্রতি কিছু অসাধূ ব্যক্তিরা স্থানীয় ভূমি অফিসের সাথে যোগসাজশে প্রবহমান খালটি বন্দোবস্ত (ইজারা) নিয়ে পানি চলাচল বন্ধ করে দিয়ে, মাছ চাষসহ বিভিন্ন কাজে ব্যক্তিগত ভাবে ব্যবহার করছে। তাছাড়া যেসব ব্যক্তিরা ভূমিহীন দাবি করে খাল ইজারা নিয়েছে, প্রকৃত পক্ষে তারা ভূমিহীন না। ফলে ওই এলাকার কৃষকরা কৃষি কাজে চরম ভোগান্তির মধ্যে পড়েছে। তাই খালটির বন্দোবস্ত বাতিল করে পুনঃখননের দাবি জানিয়েছে ভুক্তভোগীরা।

চরকগাছিয়া গ্রামের কৃষক মো. দেলোয়ার হোসেন, কামাল হাওলাদার ও আবুল হোসেনসহ একাধিক কৃষক জানান, এ খালটি যখন সচল ছিলো। তারা জানান তখন ওই এলাকায় আউশ, আমন এবং রবিশষ্য সহ তিনটি ফসল পেয়েছে কৃষকরা। কিন্তু বর্তমানে খালের পানি চলাচল বন্ধ থাকায় বছরে এক ফসল পাওয়াই কষ্টসাধ্য হয়ে পড়েছে।

এ বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী কৃষকরা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)