শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ৪ জুলাই ২০১৭
প্রথম পাতা » অপরাধ » ইউপি চেয়ারম্যানের হাতে মেম্বার লাঞ্ছিত : মধ্যস্থতাকারী মেম্বারের মৃত্যু
প্রথম পাতা » অপরাধ » ইউপি চেয়ারম্যানের হাতে মেম্বার লাঞ্ছিত : মধ্যস্থতাকারী মেম্বারের মৃত্যু
৫৭৩ বার পঠিত
মঙ্গলবার ● ৪ জুলাই ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ইউপি চেয়ারম্যানের হাতে মেম্বার লাঞ্ছিত : মধ্যস্থতাকারী মেম্বারের মৃত্যু

---বিশ্বনাথ প্রতিনিধি :: (২০ আষাঢ় ১৪২৪ বাঙলা:বাংলাদেশ সময় রাত ১২.১০মি.) বিশ্বনাথে উপজেলার রাপমাশা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীরের হাতে লাঞ্ছিত হয়েছেন একই পরিষদের ২নং ওয়ার্ডের ৫ বারের নির্বাচিত মেম্বার ইমাম উদ্দিন। ঘটনাটি ৩ জুলাই সোমবার বিকেল ৩টার দিকে রামপাশা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের ভিতর সংঘটিত হয়েছে।
পরিষদের বিভিন্ন বরাদ্ধ বন্টন, আধিপত্য বিস্তার ও ইমাম উদ্দিন মেম্বারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার জের ধরে ঘটনাটি ঘটে। এদিকে পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। চেয়ারম্যান আলমগীর-ইমাম মেম্বার লোকজনের ধস্তাধস্তি আটকানোর মধ্যস্থতাকারী একই পরিষদের ৬নং ওয়ার্ডের মেম্বার তাজ উল্লাহ মৃত্যুবরণ করছেন। তাজ উল্লা রামপাশা ইউপির মনোহরপুর গ্রামের মৃত জহুর আলীর ছেলে।
এদিকে তাজ উল্লাহ’র মৃত্যু নিয়ে এলাকায় নানান জল্পনা-কল্পনার সৃষ্টি হয়েছে। পাওয়া যাচ্ছে পরস্পর বিরোধী বক্তব্য। নিহত তাজ উল্লাহর আত্মীয়-স্বজনের দাবি তাকে (তাজ) হত্যা করা হয়েছে। অন্য দিকে ঘটনাস্থলে থাকা পরিষদের একাধিক সদস্য/সদস্যা জানান ঘটনাস্থরে চেয়ারের কোন বাড়াবাড়ি হয়নি। পরিস্থিতি নিয়ন্ত্রনে আসার কিছু সময় পর হ্রদরোগে (হার্ট এ্যাটাক) আক্রান্ত হয়ে তিনি (তাজ উল্লাহ) মৃত্যুবরণ করেছেন।
অন্যদিকে সোমবার রাত ৮টার দিকে তাজ উল্লাহ লাশটি ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। অপরদিকে ইউপি সদস্যের তাজ উল্লাহ’র মৃত্যুর সংবাদ শুনে বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান সুহেল আহমদ চৌধুরী, উপজেলার দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী, অলংকারী ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, খাজাঞ্চী ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী,আ.লীগ নেতা পীর সিরাজসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ হাসপাতালে ছুটে যান। এসময় তারা সেখানে শোকাহত পরিবারের সদস্যদের শান্তনা প্রদান করে নিহতের রুহের মাগফেরাত কামনা করেন।
পরিষদের সদস্য-সদস্যা সূত্রে জানা গেছে, বন্যার্থদের মধ্যে মঙ্গলবার চাল বিতরণ করা নিয়ে গতকাল সোমবার বিকেলে রামপাশা ইউপি চেয়ারম্যানের কার্যালয়ে সভা অনুষ্ঠিত হয়ে। এসময় পরিষদের সদস্যরা ইউপি মেম্বার ইমাম উদ্দিনের কাছে চেয়ারম্যান-মেম্বারদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ ও মামলা করার পায়তারার কারণ জানতে চান চেয়ারম্যান। এনিয়ে উভয়ের মধ্যে বাকবিতন্ডা হয়ে। এক পর্যায়ে ইমাম উদ্দিন মেম্বার গালিগালাজ শুরু করেন ইউপি চেয়ারম্যান আলমগীরকে। এসময় ইউপি চেয়ারম্যান আলমগীরও নিজের পায়ের জুতা খুলে ইমাম উদ্দিন মেম্বারকে লক্ষ্য করে ছুঁড়ে মারেন। উত্তপ্ত পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সাথে সাথে মধ্যস্থতা শুরু করেন ঘটনাস্থলে উপস্থিত থাকা একই পরিষদের মেম্বার তাজ উল্লাহ, ইছাক আলী, আবুল কাশেম’সহ পরিষদের সদস্যরা।
এব্যাপারে ইউপি সদস্য ইমাম উদ্দিন বলেন, চেয়ারম্যান পূর্ব পরিককল্পনা অনুযায়ী সন্ত্রাসীদের নিয়ে আমার উপর হামলা করেছে। তার পক্ষের আবুল কাশেম মেম্বারের চেয়ারের আঘাতে আমার (ইমাম) হাত ভেঙ্গেছে।
নিহত তাজ উল্লাহর ভাগনা স্বপন রাজ বলেন, হসপিটালে নেওয়ার পথিমধ্যে আমার মামা (তাজ) আমাকে বলেছেন চেয়ারম্যান আলগমীর ও কাশেম মেম্বার আমাকে শেষ করে দিয়েছে।
ঘটনাস্থলে উপস্থিত থাকা রামপাশা ইউপির ২নং সংরক্ষিত ওয়ার্ডের সদস্যা রুসনা বেগম বলেন, চেয়ারম্যানের কক্ষে চেয়ার দিয়ে বাড়াবাড়ি (মারামারি) আমার চোখে পড়েনি। তবে চেয়ারম্যান ও ইমাম উদ্দিন উত্তপ্ত হয়ে পড়লে তাজ উল্লাহ-ইছাক মেম্বাররা ইমাম উদ্দিনকে বাইরে নিয়ে যান এবং সংঘর্ষ এড়ানোর জন্য চেয়ারম্যানকে আমরা তার রুমে আটকে রাখি। পরবর্তিতে লোকমুখে শুনেছি পরিষদের বাইরে যাওয়ার পর এক দোকানে পানি খেয়ে হঠাৎ করে অসুস্থ হয়ে মাটিতে পড়ে যান। এরপর তিনি (তাজ) মৃত্যুবরণ করেছেন।
চেয়ারম্যানের কক্ষে চেয়ার দিয়ে কোন বাড়াবাড়ি (মারামারি) দাবি করে একই পরিষদের ৮নং ওয়ার্ডের মেম্বার ইছাক আলী বলেন, চেয়ারম্যান ‘ইমাম উদ্দিন মেম্বার’কে লক্ষ্য করে ছুতা ছুড়ে মারার প্রতিবাদে আমরা মেম্বাররা অন্যত্র মিটিং করার জন্য ইমাম উদ্দিনে সাথে নিয়ে তাজ উল্লাহ ভাই’সহ পরিষদের মেম্বাররা পরিষদের বাইরে চলে যাই। পথিমধ্যে হঠাৎ করে তাজ উল্লাহ মেম্বার অজ্ঞান হয়ে পড়েন। এরপর তাকে হাসপাতালে নেওয়া হলে তিনি মারা যান।
রামপাশা ইউপি চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর বলেন, ইমাম উদ্দিন মেম্বারের সাথে আমার বাকবিতন্ড হয়েছে। কোন মারামারি বা চেয়ার দিয়ে বাড়াবাড়ির ঘটনা ঘটেনি। আমার ও পরিষদের সদস্য/সদস্যাদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ উত্তাপন করায় ও মামলা করার পায়তারার কারণ জানতে গিয়েই ইমাম উদ্দিনের সাথে এই বাকবিতন্ডা হয়।
বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম পিপিএম বলেন, আমরা বিভিন্ন সূত্রে জানতে পেরেছি রামপাশা ইউপি চেয়ারম্যান আলমগীর ও মেম্বার ইমাম উদ্দিনের বাকবিতন্ডা বন্ধ করতে মধ্যস্থতা করে তাজ উদ্দিন মেম্বার। এক পর্যায়ে তিনি হৃদরোগে (স্টোক) আক্রান্ত হন। হাসপাতালে নেওয়ার পর তিনি মৃত্যুবরণ করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদার সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে বলেন, ইউপি সদস্য তাজ উল্লাহ’র মৃত্যুর আসল কারণ জানতে ও সকল বিকর্ত এড়ানোর জন্য মৃত দেহটির ময়না তদন্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)