শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৩১ জুলাই ২০১৭
প্রথম পাতা » জনদুর্ভোগ » উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত বহরমপুর গ্রামবাসী
প্রথম পাতা » জনদুর্ভোগ » উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত বহরমপুর গ্রামবাসী
৫২৭ বার পঠিত
সোমবার ● ৩১ জুলাই ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

উন্নয়নের ছোঁয়া থেকে বঞ্চিত বহরমপুর গ্রামবাসী

---হবিগঞ্জ প্রতিনিধি :: (১৬ শ্রাবণ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৮.৩৩মি.) বর্তমান সরকারের পক্ষ থেকে বার বার বলা হচ্ছে বর্তমান বাংলাদেশ এখন উন্নয়নের রুল মডেল । সরকারের পক্ষ থেকে দাবী করা কথাটি সাধারণ গ্রামীন জনপদের মানুষের কাছে কতটুকু গ্রহনযোগ্য সেটা হচ্ছে দেখার বিষয় । উন্নয়নের ছোঁয়ায় ভাসছে দেশ কিন্তু তার ছোঁয়া যেন লাগেনি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নে। আড়াই কিলোমিটারের কাচা সড়কটি অল্প বৃষ্টিতেই হাটুপানি তার মধ্যে বছরের ১২ মাস কাদামাটিতে থাকে ভরপুর। এমন অবস্থায় বন্দী দশায় জীবনযাপন করছেন নবীগঞ্জ উপজেলার দীঘলবাক ইউনিয়নের শিক্ষার্থীসহ কয়েক হাজার সাধারণ লোকজন ।

জানা যায় উপজেলার দীঘলবাক ইউনিয়নের বহরমপুর গ্রাম থেকে বের হয়ে উপজেলা সদর, স্কুল, মাদ্রাসা, কলেজ, অফিস ও আদালত হাট বাজারের যাওয়ার একমাত্র যোগাযোগের মাধ্যম বহরমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় হইতে জিয়ারপুর নতুন বাজার পর্যন্ত প্রায় আড়াই কিলো মিটারের কাচা সড়ক । এই আড়াই কিলোমিটারের কাচা কাদাযুক্ত সড়কটি মরণ ফাঁদে পরিনত হয়েছে । প্রতিদিন পায়ের জুতা হাতে নিয়ে কাদামাটি অতিক্রম করে স্কুল,মাদ্রাসা কলেজে সহ বিভিন্ন প্রতিষ্ঠানে যাচ্ছেন অবহেলিত বহরমপুর গ্রামের শিক্ষার্থী ও সাধারণ মানুষ । এমন ভয়ংকর চিত্রের দশা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার হলে জেলা জুড়ে চলছে সরকারের উন্নয়নের রুল মডেল নিয়ে সমালোচনা । স্কুলে যাওয়ার সময় এক স্কুল ছাত্রী জানান,আমাদের স্কুলে যেতে খুব কষ্ট হয় প্রায় সময় কাদামাটি দিয়ে স্কুলে যাওয়ার সময় স্কুলড্রেসে ময়লা হয়ে যায় । এমন অবস্থায় দীর্ঘদিন ধরে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে হাজার হাজার সাধারণ লোকজনকে । এবিষয়ে দীঘলবাক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ এওলা মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি সিএইচটি মিডিয়া প্রতিনিধিকে জানান,আমার চিন্তা-চেতনায় এই রাস্তাটি সংস্কার ও কাদা মুক্ত করার খেয়াল রয়েছে । বরাদ্দ পেলেই যত দ্রুত সম্ভব রাস্তা সংস্কারের কাজ শুরু করবো । এমন বন্দী দশা থেকে মুক্তি পেতে চান বহরমপুর গ্রামবাসী এবিষয়ে জেলা ও উপজেলা প্রশাসনের কার্যকরী প্রদক্ষেপ নেওয়ার জোড়ালো দাবী জানান একালাবাসী ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)