শিরোনাম:
●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ
রাঙামাটি, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ৫ অক্টোবর ২০১৮
প্রথম পাতা » ঢাকা » দেশের সকল দলের সাথে বসে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিন : ড. জাফরুল্লাহ চৌধুরী
প্রথম পাতা » ঢাকা » দেশের সকল দলের সাথে বসে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিন : ড. জাফরুল্লাহ চৌধুরী
৪২৯ বার পঠিত
শুক্রবার ● ৫ অক্টোবর ২০১৮
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

দেশের সকল দলের সাথে বসে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিন : ড. জাফরুল্লাহ চৌধুরী

---ঢাকা প্রতিনিধি :: (২০ আশ্বিন ১৪২৫ বাঙলা: বাংলাদেশ সময় রাত ১০.১০মি.) আগামী জাতীয় নির্বাচনে ক্ষমতা হারালেও আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ভয় নেই বলে আশ্বাস দিয়ে বিশিষ্ট বুদ্ধিজীবী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, দেশের সকল দলের সাথে বসে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিন। আওয়ামী লীগ বা বিএনপি যারাই ক্ষমতায় আসুক দেশের জনগণ তা মেনে নিবে। এই নির্বাচনে আওয়ামী লীগ যদি ক্ষমতাচুত্যও হয় তাতে আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীর ভয় নেই। আমি কথা দিচ্ছি বিএনপি যদি ক্ষমতায়ও আসে আপনাদের কোন ক্ষতি হতে দিবো না। প্রয়োজনে আপনাদের জান-মালের নিরাপত্তায় এবং অধিকার রক্ষায় আমরা রাজপথে নামবো। বিএনপির বিরুদ্ধে আন্দোলন করবো।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে আদর্শ নাগরিক আন্দোলনের উদ্যোগে “নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন এবং জাতীয় নেতৃবৃন্দের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবিতে” এক নাগরিক সমাবেশে তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র সফরত অবস্থান প্রধানমন্ত্রী আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য হবে বলে বক্তব্য দেওয়ায় তাকে অভিনন্দন জানিয়ে ড. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনি খোলা মনে যে বক্তব্য রেখেছেন সেই জন্য ধন্যবাদ। আপনি বলেছেন কোন প্রশ্নবিদ্ধ নির্বাচন চান না, আপনি সুষ্ঠ ও গ্রহণযোগ্য নির্বাচন চান। প্রাণবন্ত সংসদ চান। অবৈধ পথে এবং বিদেশীদের দ্বারা আর ক্ষমতায় আসতে চান না। দুর্ভাগ্যবশত ভারতীয় গোয়েন্দা বাহিনী আপনাকে ভুল পথে চলতে পরামর্শ দিচ্ছে।

আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য করতে সরকারের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, দেশের বড় রাজনৈতিক দল বিএনপি ৭ দফা এবং জাতীয় ঐক্য প্রক্রিয়া ৫ দফা দাবী জানিয়েছে। তবে বিএনপি এবং জাতীয় ঐক্য প্রক্রিয়ার দাবী প্রায় এক। এই দাবীগুলি সম্পূর্ণ যৌক্তিক দাবী। দেশের ও জাতির স্বার্থে এই দাবীগুলি মেনে নিয়ে আগামী জাতীয় নির্বাচন অবাধ, সুষ্ঠ ও গ্রহণযোগ্য করুণ।

জাতীয় নেতৃবৃন্দের মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানিয়ে তিনি বলেন, জাতীয় নির্বাচনের পূর্বে অবশ্যই সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সহ সকল রাজবন্দীদের মুক্তি দিতে হবে। প্রয়োজনে খালেদা জিয়াকে জামিনে মুক্তি দিন। মামলা আইনী ভাবে চলতে থাকুক বলেও মন্তব্য করেন তিনি।

দেশে অব্যাহত ধর-পাকর সম্পর্কে তিনি বলেন, দেশে অব্যাহত ধর-পাকর করে অন্যায় করা হচ্ছে। এটা সম্পূর্ণ অন্যায় ও অযুক্তিক। এই আটক বন্ধ করতে হবে। নির্বাচনের পরিবেশ ফিরিয়ে আনতে হবে। জনগণকে কথা বলার অধিকার দিতে হবে।

আদর্শ নাগরিক আন্দোলনের প্রতিষ্ঠাতা ও সভাপতি মুহাম্মদ মাহমুদুল হাসান-এর সভাপতিত্বে এরং সাধারণ সম্পাদক এডভোকেট মো. আল-আমিন-এর সঞ্চালনায় নাগরিক সমাবেশে বক্তব্য রাখেন জাগপার সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, নাগরিক ফোরামের চেয়ারম্যান আব্দুল্লাহিল মাসুদ, আদর্শ নাগরিক আন্দোলনের সহ-সভাপতি মো. লিয়াকত আলী, পাঠান আজহার উদ্দীন প্রিন্স, দেলোয়ার হোসেন, ফাতেমাতুজ জোকরা মিতু, খলিলুর রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক এস.এম কামালউদ্দিন ইসমাইল, এম. সাইফুল ইসলাম মজুমদার, সাংগঠনিক সম্পাদক খন্দকার মহিউদ্দিন মাহি, প্রচার সম্পাদক মোহাম্দ আবু হাসান মাসুদ, সহ দপ্তর সম্পাদক শামীম আহমেদ, সহ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক জিয়াউল হক ও রাকিব হাসান প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)