শিরোনাম:
●   জয়পুরহাটে ২য় ধাপে দুইটি উপজেলায় ভোট গ্রহণ সমাপ্ত ●   রাবিপ্রবি’র অর্থ কমিটির ৫ম সভা অনুষ্ঠিত ●   কাউখালীতে মাদক দ্রব্যের অপব্যাবহাররোধে জণ-সচেতনতামুলুক কর্মশালা ●   কনজিউমার রাইটস বাংলাদেশ-সিআরবি রাঙামাটি জেলা কমিটি গঠন ●   ঈশ্বরগঞ্জ পৌরসভায় রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন ●   কাপ্তাই সড়কে যাত্রীবাহী অটোরিকশাকে পিষে দিলো ট্রাক ●   সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদ যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ ●   নবীগঞ্জে নির্বাচন সংক্রান্ত প্রেস ব্রিফিং প্যারেড ●   খাগড়াছড়িতে নির্বাচনি ব্রিফিং প্যারেড ●   পালাতক আসামি মিশন চাকমাকে ১৫ দিনের মধ্যে আদালতে হাজির হওয়ার নির্দেশ ●   রাঙামাটিতে ইউপিডিএফের আর্ধদিবস অবরোধ পালিত ●   জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণ ●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ
রাঙামাটি, বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ২৯ নভেম্বর ২০১৯
প্রথম পাতা » চট্টগ্রাম » কারা ফটক থেকে বেআইনি আটক বন্ধের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ
প্রথম পাতা » চট্টগ্রাম » কারা ফটক থেকে বেআইনি আটক বন্ধের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ
৩৮০ বার পঠিত
শুক্রবার ● ২৯ নভেম্বর ২০১৯
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কারা ফটক থেকে বেআইনি আটক বন্ধের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ

---চট্টগ্রাম :: পার্বত্য চট্টগ্রামে নিপীড়িত জাতি ও জনগণের গণতান্ত্রিক দল ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার, আটককৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি এবং অবিলম্বে জামিনপ্রাপ্ত নেতা-কর্মীদের কারা ফটক থেকে বেআইনি আটক বন্ধের দাবিতে চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে চার পাহাড়ি সংগঠন।

গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ চট্টগ্রাম শাখার নেতাকর্মীরা যৌথভাবে এ বিক্ষোভের আয়োজন করে।

আজ শুক্রবার ২৯ নভেম্বর  বিকালে নগরীর ডিসি হিল প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি চেট্টগ্রাম প্রেসক্লাব এলাকা প্রদক্ষিণ করে চেরাগী মোড়ে এসে সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

যুব নেতা শুভ চাকের সভাপতিত্বে ও ছাত্রনেতা অমিত চাকমার সঞ্চালনায় মিছিল পরবর্তী অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পিসিপি চবি শাখার সভাপতি ত্রিরত্ন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের নগর শাখার সভাপতি রেশমি মারমা ও সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জাতীয় মুক্তি কাউন্সিল পূর্ব-৩ সদস্য সচিব আমির আব্বাস তাপু।

সমাবেশে বক্তারা বলেন, ভোটারবিহীন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে জনগণের মৌলিক অধিকার পূরণ করার পরিবর্তে অধিকার হরণ করে চলেছে। দেশে যাতে সরকারের অন্যায়-অবিচারের বিরুদ্ধে শক্তিশালী গণ আন্দোলন গড়ে উঠতে না পারে সে জন্য সরকার গণতান্ত্রিক শক্তিসমূহকে দমন-পীড়ন, নিপীড়ন-নির্যাতনের মাত্রা বাড়িয়ে দিয়েছে।

পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি ভয়াবহ উল্লেখ করে বক্তারা বলেন সরকার ইউপিডিএফকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ব্যর্থ হয়ে বল প্রয়োগের মাধ্যমে পাহাড়ি জনগণের ন্যায় সংঘত আন্দোলনকে স্তব্ধ করে দেওয়ার জন্য নানা ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় ইউপিডিএফ ও এর অঙ্গ সংগঠনসমূহের নেতাকর্মীদের মিথ্যা মামলায় গ্রেফতার ও কারাগারে প্রেরণ করছে। দীর্ঘ আইনী লড়াইয়ে জামিনে মুক্তি পাওয়া নেতাকর্মীদেরকে কারাগারের ফটক থেকে অন্যায়ভাবে গ্রেফতার দেখিয়ে পুনঃরায় কারা অন্তরীন করছে।

বক্তারা অবিলম্বে জামিনে মুক্তি পাওয়া ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের কারা ফটক থেকে বেআইনি আটক বন্ধ করা, মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার, আটককৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি, রাজনৈতিক দমনপীড়ন বন্ধ করাসহ ইউপিডিএফ নেতা মাইকেল চাকমাকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ার দাবি জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)