শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২৮ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে বাস উল্টে খাদে : নিহত-২ আহত-৪০
প্রথম পাতা » চট্টগ্রাম » রাউজানে বাস উল্টে খাদে : নিহত-২ আহত-৪০
৫৭৭ বার পঠিত
মঙ্গলবার ● ২৮ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

রাউজানে বাস উল্টে খাদে : নিহত-২ আহত-৪০

ছবি : রাউজানে যাত্রীবাহী বাস উল্টে খাদে।আমির হামজা, রাউজান প্রতিনিধি :: চট্টগ্রামের রাউজানে কাপ্তাই মহাসড়কের পাহাড়তলী বাজারের কালো বিজ্র নামক স্থানে চাকা এক্সেল ভেঙ্গে যাত্রীবাহী বাস উল্টে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলে নিহত হয় দুই জন। এই ঘটনায় কমপক্ষে ৪০ জনেরও বেশি নারী-পুরুষ আহত হয়। ২৮ জানুয়ারী) মঙ্গলবার সকাল ১১ টার দিকে এ দুর্ঘটনা ঘটে পাহাড়তলী এলাকার পিংক সিটি-২ এর পূর্ব পাশে। এসময় ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে পাঠিয়েছেন স্থানীয় লোকজন। দুঘটনার পর থেকে স্থানীয় লোকজন উদ্ধার তৎপরতায় সক্রিয় ছিল। এদের মধ্যে অনেকের অবস্থায় আশষ্কাজনক বলে জানা গেছে। এবিষয়ে ফায়ার সার্ভিস ও প্রাণে রক্ষা পাওয়া কয়েক জন যাত্রীর সাথে কথা বলে তারা জানায়, সকালে শহর থেকে যাত্রী নিয়ে (জ-৬০) নামে যাত্রাবাহী বাস চন্দ্রঘোনা উদ্দেশ্যে ছেড়ে আসে। পরে রাউজানের চট্টগ্রাম-কাপ্তাই সড়ক আসার পর সড়ক থেকে বাসটি ছিটকে পড়ে। এই দুঘর্টনার কারণে প্রায় তিন ঘন্টা ধরে যানচলা চল বন্ধ হয়ে পড়ে। এসময় মহাসড়কে সৃষ্টি হয় উভয় পাশে দুই কিলোমিটার জুড়ে যানজট। এই ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসেন স্থানীয় চেয়ারম্যান মো: রোকন উদ্দিন, তিনি ফায়ার সার্ভিস ও পুলিশ প্রশাসনকে ঘটনার বিষয়টি জানায়। এই ঘটনায় আহতদের হাসপাতালে নেওয়ার জন্য সহায়তা নেন চুয়েট এর এ্যাম্বুলেন্স সার্ভিস এর। দুর্ঘটনায় স্থল থেকে বাসটি উদ্ধার করতে প্রথমে সহায়তা নেওয়া হয় সড়ক উন্নয়নের কাজে থাকা একটি ছোট স্কেলেভেটরের এই স্কেলেভেটার উদ্ধার কাজ করতে ব্যর্থ হলে পরে সর্বশেষ দুপুর দেড়টার দিকে তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে আসা ২৫ টন বড় ক্ষমতা ক্রেনের সাহায্য গাড়িটি টেনে ওপরে তুলার পর নিহতদের লাশ উদ্ধার করা হয়। এই ঘটনার কাজে উদ্ধার তৎপরতা চলে প্রায় দুই ঘন্টা। উদ্ধার কাজে যোগদের ৩টি ফায়ার সার্ভিস। উপস্থিত ছিলেন সহকারি পুলিশ সুপার (রাঙ্গুনিয়া সার্কেল) আবুল কালাম চৌধুরী। রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ্ , চুয়েট ও নোয়াপাড়া পুলিশ ফাঁড়ির টিম।
এ বিষয়ে রাউজান থানার ওসি কেপায়েত উল্লাহ্ বলেন, এই মর্মান্তিক দুর্ঘটনায় বাসের নিচে চাপা পড়ে দুই জন মারা যাই। এরা হল রাঙ্গুনিয়া উপজেলার শিলক ইউনিয়নের ৯নং ওয়ার্ডের মো: আবদুল মালেকের স্ত্রী জাহানারা বেগম(৫৫)। ওই উপজেলার চন্দ্রঘোনা বনগ্রামের মো: ইমাম হোসেন(৩০)।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)