শিরোনাম:
●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ২৮ মার্চ ২০২০
প্রথম পাতা » পাবনা » চাটমোহরে লকডাউন গ্রামে ২ শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
প্রথম পাতা » পাবনা » চাটমোহরে লকডাউন গ্রামে ২ শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
৩৪৩ বার পঠিত
শনিবার ● ২৮ মার্চ ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

চাটমোহরে লকডাউন গ্রামে ২ শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

---মো. নূরুল ইসলাম, পাবনা জেলা প্রতিনিধি :: পাবনার চাটমোহরের কাটাখালী ‘লকডাউন’ গ্রামে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ ২৮ মার্চ শনিবার বেলা সাড়ে ১১ টার দিকে কাটাখালীর ‘লকডাউন’ ৬৫ পরিবারসহ ২’শ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এস এম শামীম এহসান, আমার বাড়ী আমার খামারের সমন্বয়কারী মো. খলিলুর রহমান, চাটমোহর প্রেসক্লাবের সহ-সভাপতি মো. ইশারত আলী প্রমূখ।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এসএম শামীম এহসান বলেন, সরকারের বিশেষ খয়রাত বরাদ্দ থেকে কাটাখালী গ্রামে ২’শ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। প্রতি পরিবারকে ১০ কেজি চাউল, ২ কেজি আলু, ১ কেজি ডাউল, ১ লিটার তেল এবং একটি করে সাবান দেয়া হয়।
চাটমোহরে মোটরসাইকেল আরোহীদের লাঠিচার্জ
পাবনা :: করোনা ভাইরাস বিস্তার প্রতিরোধে জনসমাগম এড়াতে চাটমোহরে পন্য, ওষুধ ও নিত্য প্রয়োজনীয় সামগ্রী পরিবহন ব্যতীত অন্যান্য যানবাহন চলাচল বন্ধ রয়েছে। কেউ কেউ মোটর সাইকেল নিয়ে বেরুলেও ভ্রাম্যমান আদালতে তাদের সতর্ক করা হচ্ছে। বৃহস্পতিবার দুপুর পর ভ্রাম্যমান আদালত চলাকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতেই মোটরসাইকেলে চলাচল কারীদের পুলিশ লাঠি চার্জ করে। উপজেলা গেট এলাকায় এক মোটরসাইকেল চালক ও আরোহীকে লাঠি পেটা করে পুলিশ। সাড়ে এগারোটার দিকে হাসপাতাল গেট এলাকায় একজন স্বাস্থ্য কর্মীকে মোটর সাইকেল ব্যবহার করা থেকে বিরত থাকতে নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। হাসপাতালগেট এলাকায় সংবাদ সংগ্রহ কালে দৈনিক নয়াদিগন্ত পত্রিকার চাটমোহর সংবাদদাতা মোঃ ইকবাল কবীরকে মোটর সাইকেল ব্যবহার না করে পায়ে হেটে সংবাদ সংগ্রহে নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সরকার মোহাম্মদ রায়হান।
চাটমোহরে খালেদা জিয়ার জন্য মোবাইল ফোনে দোয়া
পাবনা :: দুই বছরের ও বেশি সময় কারাভোগের পর সরকারের নির্বাহী আদেশে বুধবার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি পাওয়ায় চাটমোহর উপজেলা ও পৌর বিএনপি নের্তৃবৃন্দ সাবেক এ প্রধানমন্ত্রীর সুস্থ্যতা কামনা করে দোয়া প্রার্থনা করেছেন। করোনা ভাইরাসের বিস্তার প্রতিরোধে জনসমাগম না করে মোবাইল ফোনে একে অপরের সাথে যোগাযোগ করে স্ব-স্ব অবস্থান থেকে বেগম খালেদা জিয়ার সুস্থ্যতা কামনায় নেতা কর্মীরা দোয়া প্রার্থনা করেছেন বলে জানান চাটমোহর উপজেলা বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক অধ্যক্ষ আব্দুর রহিম কালু।
চাটমোহরের ‘কাঁটাখালী গ্রাম লকডাউন’

পাবনা :: চাটমোহর উপজেলার ডিবিগ্রাম ইউনিয়নের কাঁটাখালী গ্রামকে ‘লকডাউন’ করা হয়েছে। চাটমোহর উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে এই লকডাউনের ঘোষণা দেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে কাঁটাখালী গ্রামে হটাৎ বাহিরের লোকজনের আনাগোনা বৃদ্ধি পেলে এলাকাবাসীর মধ্যে আতংক সৃষ্টি হয়। পরে স্থানীয় করোনা ভাইরাস সচেতন কমিটি খোঁজ খবর নিয়ে জানতে পারেন সরকারি ছুটি ঘোষণা হবার পর মাদারীপুর, ঢাকা, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থান থেকে কাঁটাখালীতে ৪৮জন ব্যক্তি এসেছেন। তারা সবাই কাঁটাখালী গ্রামের স্থায়ী বাসিন্দা। তারা সবাই দিনমজুর। বিষয়টি উপজেলা প্রশাসন ও পুলিশ বাহিনীকে জানানো হলে উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান ঘটনাস্থলে পৌঁছে ওই ৪৮টি বাড়ী তালাবদ্ধ করে দেন এবং কাঁটাখালী গ্রামকে লকডাউন ঘোষণা করেন।
উপজেলা নির্বাহী অফিসার সরকার মোহাম্মদ রায়হান বলেন, কাঁটাখালী গ্রাম থেকে কেউ ঢুকতে বা বের হতে পারবেনা। কেউ ‘লকডাউন’ ঘোষণা অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। তিনি আরো বলেন, করোনা ভাইরাস নিয়ে আতংকিত না হয়ে সচেতন হোন।
এসময় থানা অফিসার ইনচার্জ সেখ মো. নাসীর উদ্দিন, মেডিকেল অফিসার ডা. মো. রুহুল কুদ্দুস ডলারসহ স্বাস্থ্যকর্মীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, চাটমোহর উপজেলার কাঁটাখালী গ্রাম প্রথম লকডাউন ঘোষিত হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)