শিরোনাম:
●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন
রাঙামাটি, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৯ এপ্রিল ২০২০
প্রথম পাতা » খুলনা বিভাগ » বাগেরহাটে আইসোলেশনে মারা যাওয়া বৃদ্ধ করোনা আক্রন্ত ছিলেন না
প্রথম পাতা » খুলনা বিভাগ » বাগেরহাটে আইসোলেশনে মারা যাওয়া বৃদ্ধ করোনা আক্রন্ত ছিলেন না
৫৩৬ বার পঠিত
রবিবার ● ১৯ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বাগেরহাটে আইসোলেশনে মারা যাওয়া বৃদ্ধ করোনা আক্রন্ত ছিলেন না

---বাগেরহাট প্রতিনিধি :: বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশনে ভর্তি অবস্থায় মারা যাওয়া বৃদ্ধ শেখ নুরুল ইসলাম (৬৫) করোনা আক্রন্ত ছিলেন না। আজ রবিবার ১৯ এপ্রিল দুপুরে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির আইইডিসিআর এর রিপোর্ট পেয়ে বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে বৃহস্পতিবার (১৬ এপ্রিল) বিকেল পৌনে ৬টার দিকে বাগেরহাট সদর হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় বৃদ্ধ শেখ নুরুল ইসলাম। ওইদিন দুপুরেই তিনি শ্বাস কষ্ট, ও লিভারের সমস্যা নিয়ে হাসপাতালে আসেন। শ্বাস কষ্ট থাকায় তাকে চিকিৎসকরা আইসোলেশনে ভর্তি করেন চিকিৎসকরা।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির জানান, শ্বাসকষ্ট থাকায় বৃদ্ধ শেখ নুরুল ইসলামকে আমরা আইসোলেশনে পাঠাই। করোনা ভাইরাসের উপস্থিতি নিশ্চিতের জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠাই। তার শরীরে করোনা ভাইরাসের কোন উপস্থিতি পাওয়া যায়নি। তিনি করোনা আক্রন্ত ছিলেন না।
তিনি আরও বলেণ, এ পর্যন্ত আমরা বাগেরহাট জেলা থেকে ১০০টি নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠিয়েছি।৫২টি নমুনার রিপোর্ট আমরা হাতে পেয়েছি। এর মধ্যে চিতলমারীতে ফরিদপুর থেকে আসা এক যুবকের শরীরের করোনা পজেটিভ এসেছে। তাকে আমরা পূর্ণাঙ্গ চিকিৎসা দিয়ে যাচ্ছি। তিনি এখনও সুস্থ্য রয়েছেন।এক সপ্তাহ পূর্ণ হওয়ায় শনিবার (১৮ এপ্রিল) পুনরায় তার নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট পেলে তার বর্তমান অবস্থা জানা যাবে। এছাড়া কেরোনা পজেটিভ হওয়া রোগীর পরিবারের ৫ সদস্যের নমুনাও আমরা পরীক্ষার জন্য পাঠিয়েছিলাম। তাদের রিপোর্ট আমরা পেয়েছি। তারা এখনও করোনা নেগেটিভ রয়েছেন।

কর্মহীন শ্রমিক পরিবারকে নগদ অর্থ সহায়তা দিলেন লিপন

বাগেরহাট :: করোনা পরিস্থিতিতে কর্মহীন অসহায় চালক ও শ্রমিক পরিবারকে নগদ অর্থ সহায়তা দিলেন খানতানভির হোসেন লিপন।
বাগেরহাটে আন্তঃজেলা অটো রিক্সা ,অটো ট্যাম্পু, থ্রি উইলার চালক ও শ্রমিকদেরকে মালিক সমিতির পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা দেওয়া হয়েছে। আজ রবিবার দুপুরে বাগেরহাটে আন্তঃজেলা অটো রিক্সা ,অটো ট্যাম্পু, থ্রি উইলার মালিক সমিতির সভাপতি খান তানভির হোসেন লিপন বাড়িতে বাড়িতে গিয়ে শ্রমিকদের হাতে নগদ টাকা তুলে দেন।
এ সময় অটো রিক্সা ,অটো ট্যাম্পু, থ্রি উইলারের মালিক সমিতির সাধারন সম্পাদক মোঃ সেকেন্দার আলী, যুগ্ন সম্পাদক মনি শেখ, আলমগীর শেখ, মামুন শেখ, আল-আমিন, শহিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।
করোনা পরিস্থিতিতে বাগেরহাটের বিভিন্ন সড়কে যান চলাচল বন্ধ থাকায় বেকার হয়ে চালক শ্রমিকরা অর্থ কষ্টে দিন কাটাচ্ছিলেন। এই অবস্থায় মালিক সমিতির সবাপতির কাছ থেকে নগদ অর্থ পাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন তারা।
অটো রিক্সা ,অটো ট্যাম্পু, থ্রি উইলার মালিক সমিতির সভাপতি খান তানভির হোসেন লিপন বলেন, করোনায় বেকার শ্রমিকরা আর্থিকভাবে সমস্যায় পড়েছে।ব্যক্তিগত তহবিল থেকে শতাধিক শ্রমিকের হাতে নগদ অর্থ প্রদান করেচি। এই পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এই সহায়তা অব্যাহত থাকবে।শ্রমিকদের সরকারি খাদ্য সহায়তা দেওয়ার জন্য জেলা প্রশাসনের প্রতিও আহবান জানান তিনি।

কর্মহীন অসহায় পরিবারকে খাদ্যসহায়তা দিলেন চেয়ারম্যান নারজিনা বেগম
বাগেরহাট :: বাগেরহাটের মোংলায় করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে সামাজিক দুরুত্ব বজায় রেখে আজ সকাল সাড়ে ১০ টায় ট্যাগ অফিসার ও নৌ-বাহিনীর উপস্থিতিতে প্রত্যেক ওয়ার্ডে গিয়ে অসহায় মানুষের দোর গোড়ায় ত্রান সামগ্রী বিতরন করেন সোনাইলতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নারজিনা বেগম ।
সরকারের এ ত্রান সহায়তার মধ্যে ছিল চাল, আলু, সাবন। অসহায় দরিদ্র ৬৫ পরিবারের মাঝে এ ত্রান সামগ্রী বিতরন করা হয়। এ সময় চেয়ারম্যান নারজিনা বেগম বলেন,বিশ্ব ব্যাপি মানব সভ্যতা ধ্বংসের মরন ব্যাধি করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য সরকারের নির্দেশনার পাশাপাশি আমাদের সকলেকে সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। কিন্তু, সামাজিক বন্ধন থেকে নয়। আপনারা আপনাদের নিজ নিজ পরিবারের সদস্যদের করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করবেন।তারা যেন সবাই ঘরে অবস্থান করে।নিজেদের পরিস্কার পরিছন্ন রাখে। এ সময় আরো উপস্থিত ছিলেন সোনাইলতলা ইউনিয়ন এর গন্যমান্য ব্যক্তিবর্গ।

বাগেরহাটে মুসলমানদের নিয়ে কটুক্তির অভিযোগে যুবক আটক

বাগেরহাট :: বাগেরহাটের ফকিরহাটে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মুসলমানদের নিয়ে কটুক্তি করার অভিযোগে মধু কুন্ডু নামের এক যুবককে আটক করেছে ফকিরহাট মডেল থানা পুলিশ। আজ রবিবার দুপুরে ফকিরহাটের কুন্ডুপাড়ায় নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। গ্রেফতারকৃত মধু ফকিরহাট সদর ইউনিয়নের আট্রাকী গ্রামের কুন্ডুপাড়ার শুনীল কুন্ডুর পুত্র।

স্থানীয়রা জানান,ওই যুবক দীর্ঘদিন ধরে ফেসবুকে ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করে আসছিলেন। তবে, শনিবার ব্রানবাড়িয়া জেলার লকডাউন উপো করে খ্যাতিমান ইসলামী আলোচক মাওলানা জোবায়ের আহমদ আনসারীর জানাজায় লাখ লাখ মানুষের সমাবেত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে, সে সমগ্র মুসলমানদেরকে কটা করে গালি দেয়। যা মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে চরমভাবে আঘাত হানে। তৎনাৎ ফেসবুকে তার স্ট্যাটাস, কমেন্টগুলো ভাইরাল হলে সমাজের বিভিন্ন মহল থেকে তাকে গ্রেফতারের দাবি ওঠে। এরই পরিপ্রেেিত রবিবার দুপুরে পুলিশ তাকে আটক করে।

পুলিশ জানায়, ইসলাম ধর্ম ও মুসলমানদের নিয়ে ফেসবুকে কটুক্তি করায় তাকে আটক করা হয়েছে। তার বিরদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করার প্রক্রিয়া চলছে। মামলা প্রক্রিয়া শেষে তাকে জেল হাজতে প্রেরন করা হবে।

কর্মহীন অসহায় মানুষের পাশে ইউনুছ সরদার

বাগেরহাট :: দেশব্যাপী করোনা ভাইরাসে প্রাদুর্ভাবে খাদ্য সংকটে পড়া কর্মহীন অসহায় মানুষের পাশে মো. ইউনুছ সরদার।
বাগেরহাটের বাগেরহাটের মোরেলগঞ্জ পৌর সভার ২ নং ওয়ার্ডের মৎস্য ব্যবসায়ী মো. ইউনুছ সরদারের উদ্যোগে ৩৩০ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।
রবিবার সকালে করোনায় কর্মহীন মৎস্যজীবি সহ এসব পরিবারকে নিজ হাতে খাদ্য সহায়তা প্রদান করেন মো. ইউনুছ সরদার। এসময় উপস্থিত ছিলেন, মোরেলগঞ্জ প্রেস ক্লাব সভাপতি মেহেদী হাসান লিপন, দৈনিক সমকাল প্রতিনিধি ফজলুল হক খোকন, সহ-সভাপতি গনেশ পাল, সাবেক সাধারণ সম্পাদক এইচ এম শহিদুল ইসলাম, দপ্তর সম্পাদক এম পলাশ শরীফ প্রমুখ।
ইউনুছ সরদার বলেন, মহামারির এ করোনা দুর্যোগে মানবিক কারনে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। পাশাপাশি করোনা থেকে সকলকে সচেতন ও ঘরে থাকার পরামর্শ দিয়েছি।সবার সুস্বাস্থ্য কামনা করছি।





খুলনা বিভাগ এর আরও খবর

তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি
কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু
প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিমের স্মরণসভায় এমপি হানিফ
কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক
কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান
সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি সাংবাদিক ‘অভিশ্রুতি বৃষ্টি’র লাশের অপেক্ষায় স্বজনেরা চলছে মায়ের আহাজারি
চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও  ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা চাল সিন্ডিকেটের মূল হোতা রশিদ ও ফারুকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা
কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে কুষ্টিয়ার আলাউদ্দিন নগর মুখরিত ছিল পিঠা উৎসবে

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)