শিরোনাম:
●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন
রাঙামাটি, সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ৮ জুন ২০২০
প্রথম পাতা » অপরাধ » জমিজমা বিরোধে এক ব্যক্তি নিহত আটক-৩
প্রথম পাতা » অপরাধ » জমিজমা বিরোধে এক ব্যক্তি নিহত আটক-৩
৩৩০ বার পঠিত
সোমবার ● ৮ জুন ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জমিজমা বিরোধে এক ব্যক্তি নিহত আটক-৩

---সাইফুল মিলন, গাইবান্ধা :: গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর ইউনিয়নের রতনপুর গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে গতকাল রবিবার রাত ৯টায় নুরন্নবী মিয়া (৪০) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। নিহত নুরুন্নবী ওই গ্রামের আব্দুল মজিদের ছেলে। পুলিশ এ ঘটনার সাথে জড়িত এজাদুল ও তার ছেলে আশরাফুল ইসলাম এবং তুহিন মিয়া নামে তিনজনকে আটক করে।

জানা গেছে, নুরন্নবী মিয়ার সাথে প্রতিবেশী ইছাহাক আলীর ছেলে এজাদুল ইসলাম, তার ছেলে আশরাফুল ইসলাম ও একই গ্রামের তুহিন ইসলাম, সোহান মিয়া, গাজীউর রহমানের সাথে জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে ওইদিন সন্ধ্যায় নুরন্নবীকে তারা বেদম মারপিট করলে সে গুরুতর আহত হয়। স্থানীয়রা নুরন্নবীকে উদ্ধার করে গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে দেয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৯টায় সে মারা যায়।

এব্যাপারে গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) আফজাল হোসেন জানান, এ ঘটনায় ওই রাতেই নিহতের পরিবার থেকে থানায় একটি হত্যা মামলা দায়ের করলে তিনজনকে আটক করা হয়। লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্যে জেলা সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

গাইবান্ধায় বাসদ মার্কসবাদীর মানববন্ধন

গাইবান্ধা :: জাতীয় বাজেটে বরাদ্দ থেকে জেলা-উপজেলায় করোনা টেষ্ট ও সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস-আইসিইউ ভেন্টিলেশনের আয়োজনসহ সুচিকিৎসা সেবা নিশ্চিত করার দাবিতে বাসদ (মার্কসবাদী) গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে সোমবার শহরের ১নং ট্রাফিক মোড়ে এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসক মো. আবদুল মতিনের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা বাসদ (মার্কসবাদী)র সদস্য সচিব মনজুর আলম মিঠু, সমাজতান্ত্রিক ক্ষেতমজুর ও কৃষকফ্রন্ট নেতা, সবুজ মিয়া, নারীমুক্তি কেন্দ্র জেলা সভাপতি অধ্যাপক রোকেয়া খাতুন প্রমুখ।

বক্তারা করোনা মহামারি মোকাবেলায় জাতীয় বাজেটে বিশেষ বরাদ্দ দিয়ে অবিলম্বে জেলা ও উপজেলায় করোনা টেষ্ট এবং সেন্ট্রাল অক্সিজেন সার্ভিস-আইসিইউ ভেন্টিলেশনের আয়োজনসহ সু-চিকিৎসা সেবা নিশ্চিত করার দাবী জানান। লকডাউন তুলে দিয়ে সবকিছু স্বাভাবিক করে দেয়ায় বক্তারা গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, এর ফলে দ্রুত করোনা আক্রান্তের সংখ্যা বাড়বে এবং পরিস্থিতি ভয়ংকর হয়ে উঠবে। সরকারের এই গনবিরোধী সিদ্ধান্তের তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে গরীব-নিম্নবিত্ত-মধ্যবিত্তদের তিন মাসের খাদ্য বিনামুল্যে নিশ্চিত এবং ন্যূনতম এক মাসের খাদ্য সামগ্রী ঘরে ঘরে পৌঁছে দিয়ে কার্যকর লকডাউন ঘোষনার দাবী জানান।

সেইসাথে বাসভাড়া বৃদ্ধির গনবিরোধী সিদ্ধান্ত বাতিল, জ্বালানি তেলের মুল্য কমানো, এনজিও ঋণ কৃষি এবং ক্ষুদ্র-মাঝারী ব্যাবসায়ীদের ব্যাংক ঋণ মওকুফ করে দ্রুত সহজ শর্তে- সরকারের কাছে স্বল্পসুদে ঋণ প্রদান করারও দাবি আহবান জানান। শুধু তাই নয়, করোনা পরবর্তী মহামন্দা মোকাবেলায় চলতি ইরি-বোরো মওসুমে ন্যূনতম ৭০ লক্ষ মে. টন ধান সরাসরি কৃষকদের কাছ থেকে ক্রয় করাসহ এবিসি ক্যাটাগরি করে গরীব-নিম্নবিত্ত-মধ্যবিত্তদের রেশন সরবরাহের উদ্যোগ গ্রহন করার দাবী জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)