শিরোনাম:
●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ
রাঙামাটি, মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে প্রতিবন্ধী ভাতা আত্মসাতের অভিযোগ
প্রথম পাতা » সকল বিভাগ » বিশ্বনাথে প্রতিবন্ধী ভাতা আত্মসাতের অভিযোগ
৭৫৯ বার পঠিত
মঙ্গলবার ● ২০ অক্টোবর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথে প্রতিবন্ধী ভাতা আত্মসাতের অভিযোগ

ছবি : সংবাদ সংক্রান্তবিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে আবুল কালাম নামে এক ইউপি সদস্যের বিরুদ্ধে বয়স্ক ও প্রতিবন্ধী ভাতার টাকা আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। তিনি উপজেলার লামাকাজী ইউনিয়ন পরিষদের ২নং ওয়ার্ডের সদস্য। আজ মঙ্গলবার ২০ অক্টোবর দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পালের কাছে ভাতার টাকা আত্মসাতের অভিযোগে দুটি লিখিত অভিযোগ দিয়েছেন ওই ওয়ার্ডের দুই ভুক্তভোগী। তারা হলেন স্থানীয় মির্জারগাঁও গ্রামের মৃত মোবারক আলীর ছেলে আবদুল কাদির ও আশাব উদ্দিনের মেয়ে শীমা বেগম।
লিখিত অভিযোগে আবদুল কাদির উল্লেখ করেন, অনেক কষ্ট ও চেষ্টার পর গতবছর আমি বয়স্ক ভাতার কার্ড পাই। গত ১৩ অক্টোবর আমার জুলাই ২০১৯ হতে জুন ২০২০ অর্থবছরের বয়স্ক ভাতার ৬ হাজার টাকা ব্যাংক থেকে উত্তোলন করে ব্যাংকের নীচে আসতেই আমার ওয়ার্ডের সদস্য আবুল কালাম আমাকে নির্যাতন করে ৬ হাজার টাকা ও ভাতা বই নিয়ে নেন। পরে আমাকে ২ হাজার টাকা ফেরত দেন। ৪ হাজার টাকা নেয়ার কারণ জানতে চাইলে কালাম আমাকে জানান, বয়স্ক ভাতার বই করে দিতে তার ৪ হাজার টাকা খরচ হয়েছে।
অপর লিখিত অভিযোগে প্রতিবন্ধী সীমা বেগম উল্লেখ করেন, গত ১৩ অক্টোবর আমার জুলাই ২০১৯ হতে জুন ২০২০ অর্থবছরের প্রতিবন্ধীর ভাতার ৯ হাজার টাকা পাবার পর ইউপি সদস্য আবুল কালাম প্রতিবন্ধী ভাতা বই করে দেবার খরচ দেখিয়ে আমার ৫ হাজার টাকা নিয়ে যান। শুধু আমার টাকাই তিনি আত্মসাত করেননি। আমাদের গ্রামের আরো অনেকের সাথে তিনি এমন প্রতারণা করেছেন। কিন্তু তার ভয়ে কেউ মুখ খোলার সাহস পায় না।
দুটি অভিযোগে আরো উল্লেখ করা হয়, এর আগে মির্জারগাঁও গ্রামের বৃদ্ধা রেকিবুন নেছাকে মৃত দেখিয়ে বয়স্ক ভাতা বই থেকে তার নাম কেটে দিয়ে টাকার বিনিময়ে অন্য একজনের নামে বই ইস্যু করেছিলেন ইউপি সদস্য আবুল কালাম। এ ব্যাপারে অভিযোগের ভিত্তিতে তাকে ইউনিয়ন পরিষদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছিল এবং পুনরায় রেকিবুন নেছার নামে কার্ড ইস্যু করা হয়েছিল।
এ ব্যাপারে অভিযুক্ত ইউপি সদস্য আবুল কালাম বলেন, আমার বিরুদ্ধে করা অভিযোগ সত্য নয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বর্ণালী পাল অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে জানান, বিষয়টি দেখতে উপজেলা সমাজসেবা কর্মকর্তাকে দায়িত্ব দেয়া হয়েছে।

বিশ্বনাথে দশঘর ইউপি নির্বাচন :নৌকার সমর্থনে উঠান বৈঠক

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দশঘর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব জবেদুর রহমানের ‘নৌকা প্রতীকের’ সমর্থনে উঠান বৈঠক ও গণসংযোগ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার দশঘর ইউনিয়নের ২ ও ৩নং ওয়ার্ডে গণসংযোগ শেষে বাদ সন্ধ্যা ইউনিয়নের দশঘর গ্রামে ছাত্রলীগ নেতা মালেক মিয়ার বাড়িতে ২নং ওয়ার্ডবাসীকে নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন নির্বাচনে নৌকার কান্ডারী আলহাজ্ব জবেদুর রহমান।
সভায় বক্তারা বলেন, নৌকার বিজয় মানে সর্বস্তরের মানুষের প্রাপ্য অধিকারের নিশ্চয়তা। নৌকার বিজয় মানে নিরাপত্তার সাথে শান্তিতে বসবাস করা। নৌকার বিজয় মানে কাঙ্খিত উন্নয়ন অব্যাহত থাকা। দশঘর ইউনিয়নের উন্নয়নের সঠিক বাস্তবায়ন করতে ২৯ তারিখের নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুল। উন্নয়নের জন্য নৌকার বিজয়ের কোন বিকল্প নেই।
ইউনিয়নের ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়ার সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সদস্য শহিদুজ্জামান সেলনের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য মানিক মিয়া, সাবেক সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক বশির মিয়া, আওয়ামী লীগ নেতা মাসুক মিয়া, এলাকার মুরব্বী সুফি মিয়া, দশঘর ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি আশিদ আলী, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা সিতার মিয়া, যুবলীগ নেতা রুহেল খান, জিয়াউর রহমান জিয়া, উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি রেদুয়ানুল করিম মাছুম, সাধারণ সম্পাদক মোবারক হোসাইন, দশঘর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মহসিনুর রহমান, ছাত্রলীগ নেতা শাহান শাহ। শুরুতে কোরআন তেলাওয়াত করেন ছাত্রলীগ নেতা মালেক মিয়া।
এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এলাকার মুরব্বী হাজী তোতা মিয়া, নানু মিয়া, সাকত আলী, আওলাদ মিয়া, সুন্দর আলী, তাহির আলী, আনসার মিয়া, তাহের আলী, নাজিম উদ্দিন, নূর মিয়া, আরশ আলী, পারুল মিয়া, সমুজ আলী, কৃষক লীগ নেতা জামাল আহমদ, যুবলীগ নেতা জয়নাল আবেদীন, ইউসুফ আলী, ছাত্রলীগ নেতা জামাল মিয়া, সেবুল মিয়া, জাহান আহমদ প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

বিশ্বনাথে সড়ক দূর্ঘটনায় আহত ৩

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথে সোমবার রাতে উপজেলা সদরের নতুন বাজার জনতা ব্যাংকের সামনে সড়ক দূর্ঘটনায় তিন মটরসাইকেল আরোহী গুরুতর আহত হয়েছেন। আহতরা হলেন, উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের বিলপাড় দ্বীপবন্দ গ্রামের মুন্সিবাড়ির মৃত আনজব আলীর পুত্র প্রবাসী রফিজ আলী (৪০), একই গ্রামের মৃত মদরিছ আলীর পুত্র মুজিবুর রহমান (৩৫) ও মৃত আব্দুস শহীদের পুত্র লোকমান হোসেন (৩০)। গুরুতর আহত অবস্থায় রফিজ আলীকে সিলেট এমএজি ওসমানী কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, সোমবার রাত ৮টায় উপজেলা সদর থেকে রামপাশা রোডে বাড়ির উদ্দেশ্যে মটরসাইকেলে করে রওয়ানা দেন তারা। হঠাৎ জনতা ব্যাংকের সামনে রাস্তার পাশ থেকে আরেকটি মটরসাইকেল তাদের ধাক্কা দিয়ে পালিয়ে যায়। এতে তারা তিনজনই পড়ে গিয়ে আহত হন। স্থানীয় ব্যবসায়ীরা তাদেরকে উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত রফিজ আলী সিলেট ওসমানী হাসপাতালে চিকিসাধিন অবস্থায় আছেন। আর বাকি দুইজন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন। বিষয়টি নিশ্চিত করেছেন আহত রফিজ আলীর ভাতিজা আলী হোসেন।





সকল বিভাগ এর আরও খবর

উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ
রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন
তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা
ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা
গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন
দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা
সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে
মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত
আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)