শিরোনাম:
●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঘোড়াঘাটে ২ ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ড্রাইভার ও হেলপার নিহত ●   অবিলম্বে ‘হিট ইমারজেন্সী ‘ জারী করুন, সমন্বিত পদক্ষেপ গ্রহণ করুন ●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ
রাঙামাটি, রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৩ অক্টোবর ২০২১
প্রথম পাতা » চট্টগ্রাম » জিয়াউদ্দিন আহম্মদ বাবলু ইন্তেকাল
প্রথম পাতা » চট্টগ্রাম » জিয়াউদ্দিন আহম্মদ বাবলু ইন্তেকাল
৩০৪ বার পঠিত
রবিবার ● ৩ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জিয়াউদ্দিন আহম্মদ বাবলু ইন্তেকাল

ছবি : সংবাদ সংক্রান্ত রাউজান প্রতিনিধি  :: চট্টগ্রামের রাউজান উপজেলার ৮ নং কদলপুর ইউনিয়নের বাচির মো. চৌধুরীর বাড়ির এক সূর্য সন্তান ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহম্মদ বাবলু। মাত্রা ৬৬ বছর বয়সে চলে যান না ফেরার দেশে।
আজ ২ সেপ্টেম্বর শনিবার সকাল ৯টা ১২ মিনিটে তিনি রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।
দলীয় সূত্রে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৬ই সেপ্টেম্বর রাতে হাসপাতালে ভর্তি হন জিয়াউদ্দিন আহমেদ বাবলু। শ্বাসকষ্টসহ অন্যান্য শারীরিক জটিলতার কারণে তাকে একবার লাইফ সাপোর্টেও নেয়া হয়েছিল। শনিবার সকালে চলে যান না ফেরার দেশে। জাতীয় পার্টিও মহাসচিব জিয়াউদ্দিন আহম্মদ বাবলুর জানাজার নামাজ শেষে ঢাকায় তার ভাই হাসান মাহমুদ চৌধুরীর কবরের পাশে দাফন করা হয় বলে জাকয়ি পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য নাসির উদ্দিন সিদ্দিকি জানান।
উল্লেখ্য, ১৯৫৪ সালেট্ট্টগ্রামের রাউজানে জম্মগ্রহণ করেন করেন জিয়াউদ্দিন বাবলু। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর তিনি একই বিশ্ববিদ্যালয় থেকে এলএলবি সম্পন্ন করেন। ১৯৮১-৮৩ মেয়াদে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন তিনি। ওই মেয়াদেই ডাকসুর জিএস নির্বাচিত বাবলু। ডাকসুর জিএস থাকাকালীন হুসেইন মুহম্মদ এরশাদের দলে যোগ দিয়ে আলোচনায় আসেন তিনি। এরপর ১৯৮৫-৮৬ সালে শিক্ষা উপমন্ত্রী, ১৯৮৬-৮৭ সালে বন্দর ও নৌপরিবহন উপমন্ত্রী, ১৯৮৭ সালে অর্থ প্রতিমন্ত্রী, ১৯৮৭-৮৮ সালে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রী ও ১৯৮৮-৯০ সালে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রীর দায়িত্ব পালন করেন বাবলু। ২০১৪ সালে চট্টগ্রাম-৯ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়া দুই দফায় জাতীয় পার্টির মহাসচিবের দায়িত্ব পালন করেন। কয়েক বছর আগেই জাতীয় পার্টি চেয়ারম্যান এরশাদের ভাগ্নি মেহেজাবুন্নেসা রহমান টুম্পাকে বিয়ে করেছিলেন। তার প্রথম স্ত্রী অধ্যাপক ফরিদা আক্তার ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০০৫ সালে মারা যান। তার এক মেয়ে ও এক ছেলে রয়েছে। জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহম্মদ বাবলুর পৈতৃক নিবাস রাউজান উপজেলার কদলপুর গ্রামে। জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহম্মদ বাবলুর মৃত্যুর সংবাদে তার পৈতৃক বাড়ী রাউজানে শোকের ছায়া নেমে এসেছে।

রাউজানে ৯৯৯-এ ফোন পেয়ে বাল্য বিয়ে পন্ড করলো ইউএনও
রাউজান :: চট্টগ্রামের রাউজান পৌরসভার ৪নং ওয়ার্ডের জানালী হাটস্থ নন্দন কমিনিউটি সেন্টারে উপস্থিত হয়ে বাল্য বিয়ে অনুষ্ঠান বন্ধ করলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ। আজ ২ সেপ্টেম্বর শনিবার বিকালে এই ঘটনা ঘটে। বিয়ের অনুষ্ঠান থেকে বর-কনে ও বর-কনের পিতা মাতাকে আটক করেন নির্বাহী অফিসার। জানা যায়, ৯৯৯ নাম্বারের ফোন পেয়ে উপজেলা নির্বাহী অফিসার পুলিশ ও অনাসার বাহিনীর সহায়তায় এই অভিযান পরিচালনা করেন। এসময় অপ্রাপ্ত বয়সে বিয়ে দেওয়ার অপরাধে কনের পিতা সানাউল্লাহকে ১০ হাজার টাকা ও বরের পিতা সিরাজুল ইসলামের কাছ থেকে ২০ হাজার টাকা জরিমানা আদায় করে উপজেলা নির্বাহী অফিসার।। জানা গেছে, কনের ১৮ বছর বয়স পূর্ণ না হওয়া পর্যন্ত কনেকে তার পিতার ঘরে রাখার মুছলেখা নেন নির্বাহী অফিসার।জানা গেছে, রাউজান উপজেলার পূর্বগুজরা ইউনিয়নের আধারমানিক গ্রামের সানাউল্লাহর কন্যা শারমিন সুলতানা মাধ্যম আধারমানিক উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থীর সাথে ৯ জুলাই পৌরসভার ৯নং ওয়ার্ডের আইলী খীল এলাকার সিরাজুল ইসলামের প্রবাসী পুত্র মোঃ ইকবাল হোসেনের সাথে নোটারী পাবলিকের মাধ্যমে হলফনামা হয়। বিয়ের পর গতকাল ছিল বিবাহত্তোর অনুষ্ঠান। সেখানে অনুষ্ঠান বন্ধ করতে অভিযান চালায় উপজেলা নির্বাহী অফিসার।

রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভা
রাউজান :: আসন্ন শারদীয়া দুর্গা পূজাকে সামনে রেখে রাউজান উপজেলা পূজা উদযাপন পরিষদের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ২ অক্টোবর বিকালে রাউজান রাস বিহারী ধাম প্রাঙ্গনে এই বর্ধিত সভা অনুষ্ঠিত হয়। উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী সভাপতিত্বে ও উপজেলা জম্মাষ্টামী পষিদের সচিব তপন দে’র সঞ্চালনায় বর্ধিত সভায় বক্তব্য রাখেন পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুমন দে, সহ সভাপতি ডা. সুজিত দত্ত, রুনু ভট্টাচার্য, রবিদ্র লাল চৌধুরী, যুগ্ম সম্পাদক অশোক পালিত, সাংবাদিক প্রদীপ শীল, পৌরসভা ছাত্রলীগের সভাপতি অনুপ চক্রবর্তী, পূজা পরিষদ নেতা উজ্জল কান্তি দাশ, মিঠু শীল, দিলীপ দে, রিগেন শীল,অনিক দাশ গুপ্ত সহ উপজেলার প্রতিটি পূজা মন্ডপের সভাপতি সম্পাদকগন বক্তব্য রাখেন।
সভায় পূজা উদযাপন কমিটির সভাপতি প্রিয়তোষ চৌধুরী বলেন, দুর্গোপূজার মূল লক্ষ্য মায়ের আরাধনা। স্বার্থিক পূজার মাধ্যমে বিশ্বজননী দুর্গা মায়ের কাছে প্রার্থনা করতে হবে। মনে রাখতে হবে উৎসব পড়ে, পূজা আগে। সাধারণ সম্পাদক সুমন দে বলেন, রাউজানের সাংসদ আমাদের বটবৃক্ষ। তিনি অসম্প্রদায়ীক চেতনায় বিশ্বাসী হিসাবে রাউজানের প্রতিটি মঠ ও মন্দিরের উন্নয়নে অবদান রেখেছেন। তিনি আসন্ন দুর্গা পূজা ভক্তি ও শ্রদ্ধায় পালনের আহবান জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)