শিরোনাম:
●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত
রাঙামাটি, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শুক্রবার ● ১৫ অক্টোবর ২০২১
প্রথম পাতা » কুমিল্লা » পূজামণ্ডপ রক্ষার মূল দায়িত্ব সরকারের, ব্যর্থতার দায়ও সরকারের : ডা. জাফরুল্লাহ
প্রথম পাতা » কুমিল্লা » পূজামণ্ডপ রক্ষার মূল দায়িত্ব সরকারের, ব্যর্থতার দায়ও সরকারের : ডা. জাফরুল্লাহ
৪০৯ বার পঠিত
শুক্রবার ● ১৫ অক্টোবর ২০২১
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পূজামণ্ডপ রক্ষার মূল দায়িত্ব সরকারের, ব্যর্থতার দায়ও সরকারের : ডা. জাফরুল্লাহ

ছবি : সংবাদ সংক্রান্তছবি : সংবাদ সংক্রান্ত আজ ১৫ অক্টোবর শুক্রবার কুমিল্লায় মন্দিরে হামলা, প্রতিমা ভাংচুর ও উদ্ভুত পরিস্থিতি সরজমিনে পরিদর্শনে যান ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান ও গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, বীরমুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, বীরমুক্তিযোদ্ধা ইশতিয়াক আজিজ উলফাত ও ব্যারিস্টার সাদিয়া আরমান প্রমূখ।
সকাল এগারোটায় পরিদর্শন টিম কুমিল্লায় উপস্থিত হলে গণসংহতি আন্দোলন কুমিল্লা জেলার আহ্বায়ক ইমরাদ জুলকারনাইন ইমনের নেতৃত্বে কুমিল্লার স্থানীয় নেতৃবৃন্দ তাদেরকে স্বাগত জানান ও সহযোগিতা করেন।
নেতৃবৃন্দ কুমিল্লা সদরের নানুয়া দীঘিরপাড়, দেশওয়ালী পট্টি, কাপড়িয়া পট্টি ও ঘোষগাঁও গ্রাম পূজামন্ডপ পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে টাউন হলের সামনে নেতৃবৃন্দ গণমাধ্যমের সাংবাদিকদের সাথে কথা বলেন।
নেতৃবৃন্দ বলেন, অবস্থাদৃষ্টে এটা স্পষ্ট যে, ষড়যন্ত্রকারীরা সাম্প্রদায়িক সহিংসতা সৃষ্টির সংঘবদ্ধ চেষ্টা করছে এবং সরকার সহিংসতা এড়ানোর বদলে ছড়িয়ে দিতে সবরকম আয়োজন করেছে। এই ফ্যাসিবাদী সরকার বিভাজন ও সাম্প্রদায়িক হিংসা ছড়িয়ে রাজনৈতিক ফায়দা লুটতে ব্যস্ত। সরকারের অনুগত কিছু রাজনৈতিক দল ও গোষ্ঠী সরকারের সাজানো ছক অনুযায়ী খেলছে। জনগণের উচিত ঐক্যবদ্ধ হয়ে এই ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করা।
ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক দেশ। এই ধরনের সাম্প্রদায়িক হামলা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। পূজামণ্ডপ রক্ষার মূল দায়িত্ব সরকারের, ব্যর্থতার দায়ও সরকারের। সরকারের ব্যর্থতার কারণে এ সকল ঘটনার পুনরাবৃত্তি ঘটছে।
তিনি আরো বলেন, পুলিশের ব্যর্থতা আছে। দায়িত্ব পালনে ব্যর্থ পুলিশদের সাসপেন্ড করা উচিত।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)