শিরোনাম:
●   ফেনসিডিল সহ মাদক ব্যবসায়ী নবাব আটক ●   উদ্বোধনের আগেই দেবে গেলো আত্রাই আঞ্চলিক মহাসড়ক ●   ইচ্ছা মানব উন্নয়ন সংস্থার উদ্যোগে সিলেটে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ ●   বন্যার্তদের মধ্যে সেনাবাহিনীর খাদ্যসামগ্রী বিতরণ ●   বিদ্যালয়ের গ্রধান শিক্ষিকা উঁকুন তোলেন শিক্ষার্থীদের দিয়ে ●   গলায় ফাঁস দিয়ে বিশ্বনাথে বৃদ্ধের আত্মহত্যা ●   স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন খাগড়াছড়িতে উৎসবের আমেজ ●   পদ্মা সেতু উদ্বোধনে কুষ্টিয়ায় বর্ণাঢ্য শোভাযাত্রা ●   পদ্মা সেতু দক্ষিণাঞ্চলের কৃষকের অর্থনীতির ইতিবাচক পরিবর্তন হবে ●   বিয়েতে রাজি না হওয়াতে রেজাউল পুত্র শাহারিয়ার মিথ্যা মামলায় এলাকা ছাড়া ●   বন্যা কবলিতদের সাহায্যার্থে বন্ধুত্বের বন্ধন মীরসরাই-২০০২ব্যাচ ●   পোড়াতে না পারায় পাথর বেঁধে সুরমা নদীতে লাশ ●   এপাড়-ওপাড় বাংলার শিক্ষার্থীদের এক মিলনক্ষেত্র রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় ●   নবীন গবেষকদের জন্য দিক-নির্দেশনামূলক ওয়েবিনার ●   পদ্মা সেতুর মাধ্যমে নিজেদের ভাগ্য উন্নয়নের স্বপ্ন দেখছে ঝালকাঠিসহ দক্ষিণাঞ্চলের কৃষিজীবী ও পর্যটন শিল্পে জড়িতরা ●   মোরেলগঞ্জে কারিগরি কলেজে এইচএসসি ফর্ম ফিলাপের নামে অতিরিক্ত অর্থ আদায় ●   হিল উইমেন্স ফেডারেশন পুনর্গঠিত : নীতি সভাপতি ও রিতা সম্পাদক ●   বহুমুখী সমস্যা ও পৃষ্ঠপোষকতার অভাবে সংকটের মুখে মৃৎ শিল্প ●   কালের স্বাক্ষী গান্ধী আশ্রম হতে পারে পর্যটন কেন্দ্র ●   আত্রাইয়ে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ●   ঝিনাইদহে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ●   বন্যায় ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে দাঁড়ালেন শফিক চৌধুরী : বন্যা পরিস্থিতি নিয়ে আরো একাধিক সংবাদ ●   মিরসরাইয়ে ৪ হাজার ৭ শত ইয়াবা সহ গ্রেফতার-৩ ●   কাউখালীতে সাত দিনের আবাসিক সাঁতার প্রশিক্ষণ শেষ হয়েছে ●   বন্যার পানিতে ডুবে বিশ্বনাথে ৬ জনের মৃত্যু : নিখোঁজ শিশু ●   বালতির পানিতে ডুবে শিশুর মর্মান্তিক মৃত্যু ●   আক্কেলপুরে বাইক বিস্ফোরণে চালক দগ্ধ ●   কুষ্টিয়া মৎস্য কর্মকর্তাদের বিরুদ্ধে ১৬টি পুকুর খননের অর্থ লোপাটের অভিযোগ ●   ময়মনসিংহকে শিক্ষা নগরী থেকে প্রযুক্তি নগরীতে রূপ দিতে ১৫৩ কোটি টাকা ব্যয়ে হাইটেক পার্ক হচ্ছে : পলক ●   গাবতলীতে জেলেদের মাঝে ভ্যান গাড়ী বিতরণ
রাঙামাটি, রবিবার, ২৬ জুন ২০২২, ১২ আষাঢ় ১৪২৯



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ২২ জুন ২০২২
প্রথম পাতা » চট্টগ্রাম » বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষ : নিতহ-১
প্রথম পাতা » চট্টগ্রাম » বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষ : নিতহ-১
৪৯ বার পঠিত
বুধবার ● ২২ জুন ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষ : নিতহ-১

--- আকতার হোসেন, মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি :: মিরসরাইয়ের বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেন-ড্রাম ট্রাক সংঘর্ষের ঘটনা ঘটেছে।
বুধবার ২২ জুন রাত ১ টা ১০ মিনিটে বালু ভর্তি ড্রাম ট্রাককে চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর তূর্ণা নিশিতা ধাক্কা দিলে ড্রাম ট্রাক (ঢাকা মেট্রো-ট-২২-৩৮২৬) দুমড়ে মুচড়ে যায়। এতে ড্রাম ট্রাকের হেলপার নিহত ও চালক আহত হয়েছে। কিন্তু তখনও ঘুম ভাঙ্গেনি গেটম্যান আনোয়ার হোসেনের।
নিহত হেলপার মোঃ মুরসালিন (১৮) লক্ষিপুর জেলার সদর উপজেলার আন্ধার মানিক গ্রামের শামসুল আলমের পুত্র এবং আহত ড্রাম ট্রাক চালক মোঃ শাহ আলম (৫৫) একই জেলার সদর উপজেলার বান্জনগর গ্রামের মৃত সুজা মিয়ার পুত্র।

প্রত্যক্ষদর্শীরা জানান, বুধবার রাত আনুমানিক সোয়া একটার দিকে করেরহাট থেকে আসা বালু ভর্তি ড্রাম ট্রাক গেটম্যান বিহীন বারইয়ারহাট রেলক্রসিং পার হওয়ার সময় চট্টগ্রাম থেকে ঢাকাগামী মহানগর তূর্ণা নিশিতা ধাক্কা দিলে ড্রাম ট্রাক দুমড়ে মুচড়ে যায় এবং চালক ও হেলপার আহত অবস্থায় ছিটকে পড়ে। আহত চালক- হেলপার’কে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (মস্তান নগর) ভর্তি করার পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত সোয়া তিনটার দিকে হেলপারের মৃত্যু হয়। গেটম্যানের দায়িত্ব পালনে অবহেলার কারণে অর্থাৎ ঘুমের মধ্যে থাকায় এই দুর্ঘটনা ঘটায় দুর্ঘটনার পর উত্তেজিত জনতা গেটম্যান আনোয়ার হোসেন’কে অবরুদ্ধ করে রাখে।
এবিষয়ে জানতে চাইলে চিনকী আস্তানা রেলওয়ে ষ্টেশন মাস্টার মোহাম্মদ সিরাজুল ইসলাম জানান, ঘটনার সময় দায়িত্বরত ছিলেন ষ্টেশন মাস্টার আবু জাফর মোহাম্মদ ইলিয়াস। পরবর্তীতে তাকে কল দিলে মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

সীতাকুণ্ড জিআরপি পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) খোরশেদ আলম জানান, বারইয়ারহাট রেলক্রসিংয়ে ট্রেন-ট্রাক সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থল হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে নিহত ড্রাম ট্রাকের হেলপার ও আহত চালকের পরিচয় সনাক্ত করে তাদের পরিবারকে খবর দেওয়া হয়েছে এবং আইনী প্রক্রিয়া অব্যাহত রয়েছে, সেই সাথে গেটম্যানের দায়িত্বে অবহেলার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

উল্লেখ্য, বারইয়ারহাট রেলক্রসিংয়ে ৩ জন গেটম্যান যথাক্রমে মোশারফ হোসেন, মোঃ ইয়াকুব ও আনোয়ার হোসেন দায়িত্ব পালন করে। তবে সরকারি নির্দেশনা মোতাবেক একজন ৪ ঘন্টা করে ৮ ঘন্টা পরপর ডিউটি করার কথা থাকলেও তাঁরা নিজেদের সুবিধার্থে ডিউটি নিজেরা আপোষে বন্টন করে বলে অভিযোগ উঠেছে। যার ফলে গেটম্যান বিহীন ট্রেন চলাচল করতে দেখা যায়।
নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি বারইয়ারহাট রেলক্রসিংয়ে নিয়োজিত গেটম্যানের দায়িত্বহীনতা নিয়ে অভিযোগ তুলেন এবং বড় ধরনের দূর্ঘটনার আশংকা করেন।

প্রসঙ্গত, ২০১৮ সালের ২ সেপ্টেম্বর ভোররাত ৫ টা ৫ মিনিটে বারইয়ারহাট রেলক্রসিংয়ে ময়মনসিংহ থেকে চট্টগ্রামমুখী বিজয় এক্সপ্রেসের সঙ্গে ঢাকা থেকে খাগড়াছড়িগামী যাত্রীবাহী এস.আলম পরিবহনের একটি বাস (চট্টমেট্রো-ব-১১-০৭৩০) ভয়াবহ ট্রেন দূর্ঘটনার শিকার হয়ে ২ জন নিহত ও ২২ জন আহত হলে তৎকালীন রেলওয়ে পূর্বাঞ্চলের ডিভিশনাল ট্রাফিক অফিসার ফিরোজ ইফতেখারকে প্রধান করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠিত হয়। ঘটনাস্থল পরিদর্শন ও তদন্ত শেষে দূর্ঘটনায় গেটম্যানের দায়িত্বে অবহেলার কথা সাংবাদিকদের কাছে স্বীকার করেন এই তদন্ত কর্মকর্তা। তবে এসব ঘটনায় দৃশ্যমান কোন শাস্তির ব্যবস্থা না হওয়ায় রেলওয়ের শীর্ষ কর্মকর্তাদেরকে বৃদ্ধাঙ্গুলি দেখায় এসব দাপুটে গেটম্যানরা





google.com, pub-4074757625375942, DIRECT, f08c47fec0942fa0

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)