শিরোনাম:
●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত ●   উন্নয়ন প্রকল্প কাজ সঠিক সময়ে সম্পন্নের জন্য তাগিদ দেন পার্বত্য প্রতিমন্ত্রী ●   সড়ক পরিবহন আইন সংশোধনের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ ●   সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক ●   রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায় প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা ●   ঘোড়াঘাটে রেনেসাঁ হেলথ্ কেয়ারের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ●   পেশাজীবী সংগঠনসমুহের নির্বাচনকেও সরকার ও সরকারি দল নষ্ট করে দিয়েছে ●   কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান ●   ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত ●   ঘরে বাইরে নারী এখনও নিরাপদ নয় : সাইফুল হক ●   গণপরিবহনে ৩৫% নারী আসন নিশ্চিতের দাবি ●   সিলেটে নর্দমা থেকে নবজাতক উদ্ধার ●   রাউজানে আগুনে পুড়ে ছাই ৮ দোকান ●   রাঙামাটিতে বিশ্ব নারী দিবস উপলক্ষে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আলোচনা সভা ●   ঘোড়াঘাটে টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ ●   ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক নারী আসামীকে মানিকছড়িতে গ্রেফতার ●   চুয়েটে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত
রাঙামাটি, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ১৯ অক্টোবর ২০২২
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথ পৌরসভা নির্বাচন : প্রতীক পেলেন ৬ মেয়র প্রার্থীসহ ৭৭ জন
প্রথম পাতা » প্রধান সংবাদ » বিশ্বনাথ পৌরসভা নির্বাচন : প্রতীক পেলেন ৬ মেয়র প্রার্থীসহ ৭৭ জন
২৬৫ বার পঠিত
বুধবার ● ১৯ অক্টোবর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

বিশ্বনাথ পৌরসভা নির্বাচন : প্রতীক পেলেন ৬ মেয়র প্রার্থীসহ ৭৭ জন

ছবি : সংবাদ সংক্রান্ত বিশ্বনাথ প্রতিনিধি :: ২রা নভেম্বর অনুষ্ঠিতব্য সিলেটের বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য প্রার্থী যাচাই-বাছাই ও প্রার্থীতা প্রত্যাহার শেষে গতকাল মঙ্গলবার ১৮ অক্টোবর তিনটি পদের বৈধ ৭৭ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্ধ দেওয়া হয়েছে। এরমধ্যে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৫৮ প্রার্থী প্রতীক নিয়ে নির্বাচনী যুদ্ধ শুরু করেছেন।

মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ ‘নৌকা’ প্রতীক, জমিয়তে উলামায়ে ইসলাম মনোনীত প্রার্থী মাওলানা মোহাম্মদ শিব্বির আহমদ ‘খেজুর গাছ’, স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিশ্বনাথ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুহিবুর রহমান ‘জগ’, উপজেলা বিএনপির সভাপতি জালাল উদ্দিন ‘হ্যাঙ্গার’, যুক্তরাজ্যের নিউহাম বিএনপির সাংগঠনিক সম্পাদক মুমিন খান মুন্না ‘মোবাইল ফোন’ ও যুক্তরাজ্য বিএনপি নেতা সফিক উদ্দিন ‘নারকেল গাছ’ প্রতীক পেয়েছেন।

এদিকে গত ৬ অক্টোবর বৃহস্পতিবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য তিনটি পদে মোট ৯৭ জন প্রার্থী (মেয়র পদে ১১ জন, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ১৫ জন ও কাউন্সিলর পদে ৭১ জন) নিজের মনোনয়নপত্র দাখিল করেন। এরমধ্যে গত ১০ অক্টোবর (সোমবার) মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে তিনটি পদে ৪২ জন (মেয়র পদে ৫ জন, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ৫ জন ও কাউন্সিলর পদে ৩২ জন) প্রার্থীর মনোনয়ন বাতিল হয়। এরপর আপিল করে মেয়র পদে ১ জন, সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর পদে ৩ জন ও কাউন্সিলর পদে ১৮ জন প্রার্থী নিজের প্রার্থীতা ফিরে পান।

গত সোমবার (১৭ অক্টোবর) প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিনে মেয়র পদে ১ জন ও কাউন্সিলর পদে ৬ জন প্রার্থী নিজের প্রার্থীতা প্রত্যাহার করেন।

উল্লেখ্য, তফসিল অনুযায়ী আগামী ২ নভেম্বের বিশ্বনাথ পৌরসভার প্রায় ৩৫ হাজার ৪৭০ জন ভোটার (পুরুষ ১৮ হাজার ২৭৯ ও নারী ১৭ হাজার ১৯১) নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে নিজের পছন্দের মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করবেন। ভোটের দিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) মাধ্যমে টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

ঘরে ঘরে গিয়ে প্রত্যেকের কাছে নৌকায় ভোট চাইতে হবে -বিশ্বনাথে শফিক চৌধুরী

বিশ্বনাথ :: সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, আমাদের সবাইকে পৌর এলাকার প্রত্যেক ঘরে ঘরে গিয়ে মা-বোনসহ প্রত্যেকের কাছে স্বাধীনতার প্রতীক নৌকায় ভোট পেয়ে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় সুনিশ্চিত করতে হবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা ঐক্যবদ্ধভাবে কাজ করলে উন্নয়নের প্রতীক নৌকার বিজয় কেউ আটকাতে পারবে না।

কারণ এলাকার কাঙ্খিত উন্নয়ন বাস্তবায়নের জন্য নৌকার বিজয়ের কোন বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে রুপকল্প-৪১ বাস্তবায়নে প্রত্যেক নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদেরকে বিজয়ী করতে আমাদের সবাইকে সততা, নিষ্ঠা ও ত্যাগের বিনিময়ে কাজ করতে হবে।

তিনি মঙ্গলবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় সিলেটের বিশ্বনাথ পৌর শহরের নতুন বাজার এলাকায় আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ফারুক আহমদের নৌকা প্রতীকের প্রধান নির্বাচনী কার্যালয়ের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথাগুলো বলেন। অনুষ্ঠানের দোয়া ও মিলাদ পরিচালনা করেন পুরান বাজার জামে মসজিদের ইমাম আবুল বাশার।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান বলেন, নৌকার বিজয় সুনিশ্চিত করতে ব্যক্তিস্বার্থ ত্যাগ করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। আওয়ামী পরিবারের কেউ নৌকার বিরুদ্ধে কাজ করলে তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে। কারণ নৌকা স্বাধীনতার প্রতীক, নৌকা বঙ্গবন্ধুর প্রতীক, নৌকা শেখ হাসিনার প্রতীক, নৌকা উন্নয়নের প্রতীক। সবচেয়ে বড় কথা আওয়ামী লীগ সরকার ক্ষমতায়, আর এটি বিশ্বনাথ পৌরসভার প্রথম নির্বাচন। আর তাই প্রথম নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিজয়ী সুনিশ্চিত করতে হবে।

নির্বাচন পরিচালনা কমিটির আহবায়ক ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদের সভাপতিত্বে এবং পৌর আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আলতাব হোসেনের পরিচালনায় কার্যালয় উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ।

এসময় অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য্ এএইচএম ফিরুজ আলী, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আকদ্দুছ আলী, মোহাম্মদ আসাদুজ্জামান, জবেদুর রহমান, যুগ্ম সম্পাদক মকদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম জুয়েল, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন, দপ্তর সম্পাদক সাহিদুল ইসলাম সাহিদ, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক রুনু কান্ত দে, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান লিলু, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, পৌর আওয়ামী লীগের আহবায়ক আব্দুল জলিল জালাল, যুগ্ম আহবায়ক মহব্বত আলী, সদস্য আব্দুল রোশন চেরাগ আলী, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আব্দুল হান্নান বদরুল, যুক্তরাজ্য যুবলীগের সহ সভাপতি মোহাম্মদ আলী মজনু, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক আশিক আলী, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি পার্থ সারথী দাশ পাপ্পু, সাধারণ সম্পাদক মোবারক হোসাইন, সিলেট ল’কলেজ ছাত্রলীগের সহ সভাপতি আব্দুল বাতিনসহ আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে লামাকাজীর সংঘর্ষের ঘটনা মিমাংশায় শফিক চৌধুরীর উদ্যোগ গ্রহন
ওসিসহ পুলিশ আহত হওয়ায় এলাকাবাসীর দুঃখ প্রকাশ

বিশ্বনাথ :: সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজীতে গত রোববার (১৬ অক্টোবর) রাতে ‘মির্জারগাঁও ও পাঁচগাঁও (সাঙ্গিরাই, মোল্লারগাঁও, কেশবপুর, কাজিরগাঁও, দোকানীপাড়া)’ গ্রামবাসীর সংঘর্ষের ঘটনা আপোষে মিমাংশা করার জন্য উদ্যোগ গ্রহন করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। এজন্য তিনি মঙ্গলবার (১৮ অক্টোবর) স্থানীয় জনপ্রতিনিধি, ব্যবসায়ী, রাজনীতিবীদ ও এলাকার নেতৃবৃন্দকে সাথে নিয়ে এলাকা পরিদর্শন করেন।

এসময় সংঘর্ষে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) গাজী আতাউর রহমান ও পরিদর্শক (তদন্ত) জাহিদুল ইসলামসহ পুলিশের একাধিক সদস্য আহত হওয়ার ঘটনায় এলাকাবাসীর পক্ষ থেকে দুঃখ প্রকাশ করেছেন এলাকার প্রবীন মুরব্বী আপ্তাব আলী মাস্টারসহ এলাকার শীর্ষ নেতৃবৃন্দ।

বিষয়টি আপোষ-মিমাংশায় শেষ করার লক্ষে সালিশের তারিখ নির্ধারণ করা ও সালিস কমিটি গঠনের লক্ষে আগামী শনিবার উপজেলার লামাকাজী ইউনিয়ন পরিষদে উভয় পক্ষের দুই জন করে প্রতিনিধি নিয়ে এক সভা অনুষ্ঠিত হবে। সভায় জেলা পরিষদের নব-নির্বাচিত সদস্য অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, উপজেলার লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া ও রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর সমন্বয়কারীর দায়িত্ব পালন করবেন।

এলাকা পরিদর্শনকালে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও স্থানীয় সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরীর সাথে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, সাবেক সহ সভাপতি আপ্তাব উদ্দিন মাস্টার জেলা পরিষদের নব-নির্বাচিত সদস্য ও উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, প্যানেল চেয়ারম্যান এনামুল হক এনাম মেম্বার, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরবিন্দু পাল, ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন প্রমুখসহ বিভিনন্ন মহলের নেতৃবৃন্দ।





প্রধান সংবাদ এর আরও খবর

রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও
সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ
ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ
গুরু শিষ্যের প্রেমময় জীবন গুরু শিষ্যের প্রেমময় জীবন
ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত
উন্নয়ন প্রকল্প কাজ সঠিক সময়ে সম্পন্নের জন্য তাগিদ দেন পার্বত্য প্রতিমন্ত্রী উন্নয়ন প্রকল্প কাজ সঠিক সময়ে সম্পন্নের জন্য তাগিদ দেন পার্বত্য প্রতিমন্ত্রী
সড়ক পরিবহন আইন সংশোধনের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ সড়ক পরিবহন আইন সংশোধনের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ
সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক
রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায়  প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায় প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা
ঘরে বাইরে  নারী এখনও নিরাপদ নয় : সাইফুল হক ঘরে বাইরে নারী এখনও নিরাপদ নয় : সাইফুল হক

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)