শিরোনাম:
●   মাটিরাঙ্গায় দেশীয় এলজিসহ গ্রেফতার-১ ●   রাজাপুরে ট্রান্সফর্মার চুরির হিড়িক, দুই সপ্তাহে ১১ ট্রান্সফর্মার চুরি ●   রাজধানীতে গরু মাংস ৬’শ টাকা, আলীকদমে ৯’শ টাকা হয় কি করে? দ্রব্যমূল্য নিয়ন্ত্রনে আছে; বললেন: ইউএনও ●   চুয়েট শিক্ষক সমিতির সাধারণ সভা ●   সিন্ডিকেটকে কোলে বসিয়ে বিরোধীদলের ওপর দায় চাপাচ্ছে সরকার : গণতন্ত্র মঞ্চ ●   রাবিপ্রবি’তে জাতির পিতার ১০৪ তম জন্মদিন উদযাপিত ●   ঘোড়াঘাটে বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত ●   ঈশ্বরগঞ্জে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ●   বাংলাদেশের শিশুদের জন্য শেখ হাসিনার অবদান অপরিসীম : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কুষ্টিয়ার গড়াই রেলসেতুর পিয়ার স্ট্রাকচারের অবস্থা নাজুক ●   ছোটহরিণা ১২ বিজিবি’র পক্ষ থেকে এতিমখানায় ইফতার ও এক মাসের খাদ্য সামগ্রী বিতরণ ●   সরকার ও সরকারি দল রাজনীতিতে পচন ধরিয়ে দিয়েছে : সাইফুল হক ●   গুরু শিষ্যের প্রেমময় জীবন ●   ঈশ্বরগঞ্জে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ চালক আহত ●   উন্নয়ন প্রকল্প কাজ সঠিক সময়ে সম্পন্নের জন্য তাগিদ দেন পার্বত্য প্রতিমন্ত্রী ●   সড়ক পরিবহন আইন সংশোধনের উদ্যোগে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির উদ্বেগ ●   সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক ●   রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায় প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা ●   ঘোড়াঘাটে রেনেসাঁ হেলথ্ কেয়ারের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প ●   পেশাজীবী সংগঠনসমুহের নির্বাচনকেও সরকার ও সরকারি দল নষ্ট করে দিয়েছে ●   কুষ্টিয়ার ডেপুটি কমিশনারের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান ●   ঈশ্বরগঞ্জে আন্তর্জাতিক নারী দিবস পালিত ●   ঘরে বাইরে নারী এখনও নিরাপদ নয় : সাইফুল হক ●   গণপরিবহনে ৩৫% নারী আসন নিশ্চিতের দাবি ●   সিলেটে নর্দমা থেকে নবজাতক উদ্ধার ●   রাউজানে আগুনে পুড়ে ছাই ৮ দোকান ●   রাঙামাটিতে বিশ্ব নারী দিবস উপলক্ষে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির আলোচনা সভা ●   ঘোড়াঘাটে টিআর প্রকল্পের টাকা আত্মসাতের অভিযোগ ●   ৫ বছরের সাজাপ্রাপ্ত পলাতক নারী আসামীকে মানিকছড়িতে গ্রেফতার ●   চুয়েটে ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপিত
রাঙামাটি, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২৬ জানুয়ারী ২০২৩
প্রথম পাতা » চট্টগ্রাম » শেষযাত্রায়ও সামশুল আলমের মৃতদেহ উঠানো হয়নি বাড়িতে
প্রথম পাতা » চট্টগ্রাম » শেষযাত্রায়ও সামশুল আলমের মৃতদেহ উঠানো হয়নি বাড়িতে
১৬২ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৬ জানুয়ারী ২০২৩
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শেষযাত্রায়ও সামশুল আলমের মৃতদেহ উঠানো হয়নি বাড়িতে

ছবি : সংবাদ সংক্রান্ত আমির হামজা, রাউজান প্রতিনিধি :: আপন দুই ছেলে জোর করে সম্পত্তি লিখে নিয়ে রাউজানের কোতোয়ালী ঘোনা বাড়ি থেকে বের করে দেয়া ক্যান্সার আক্রান্ত সেই বৃদ্ধ বাবা মোহাম্মদ সামশুল আলম (৮২) অবশেষে মারা গেলেন তাকে আশ্রয়দাতা কন্যা সন্তানের শাশুর বাড়িতে। গত ২৪ জানুয়ারি দিবাগত রাতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন আশ্রয়দাতা মেয়ের শাশুর বাড়ি হাটহাজারীতে (ইন্না ইলাহি ওয়াইন্না ইলাহি রাজেউন)।
গতকাল ২৫ জানুয়ারী বুধবার সামশুল আলমের পক্ষ নিয়ে চিকিৎসা খরচ চালিয়ে আসা ছোট পুত্র ও তার স্বজনরা হাটহাজারী থেকে এ্যাম্বুলেন্সে লাশ এনে রাউজানের গহিরার কোতোয়ালী ঘোনায় নিজ বাড়ির ঈদগাহে জানাজা শেষে সামাজিক কবরস্থানে দাফন করা হয়। শেষযাত্রায়ও তার মৃত দেহ উঠানো হয়নি বাড়িতে।
উল্লেখ্য, গত বছর ১৪ এপ্রিল মৃত ব্যক্তির তিন সন্তানের মধ্যে এক পুত্র মোহাম্মদ সেলিম ও আরেক প্রবাসী পুত্র মোহাম্মদ বেদারের স্ত্রী ক্যান্সার আক্রান্ত বৃদ্ধ সামশুল আলমের কাছ থেকে জোর করে সম্পত্তি লিখে নিয়েছিলেন। এই নিয়ে তিনি এলাকারবাসীর কাছে নালিশ করে জোর করে নেয়া সম্পত্তি ফেরত চাইলে অভিযুক্তরা তাকে ঘর থেকে বের করে দেয়। এই ঘটনায় বৃদ্ধের এক মেয়ে ক্যান্সার আক্রান্ত বাবাকে হাটহাজারী এলাকায় শাশুর বাড়িতে নিয়ে এতদিন সেবা চিকিৎসা দিয়ে ছিলেন। সর্বশেষ সেখানে তার মৃত্যু হয়। অসহায় অমানবিক সামশুল আলমকে নিয়ে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সংশ্লিষ্ট প্রসাশন ও রাউজানের সাংসদের দৃষ্টিগোচর হয়। তখন মানবিক সাহার্য্য নিয়ে বৃদ্ধার পাশে দাঁড়িছিল উপজেলা নির্বাহী অফিসার ও সংসদপুত্র ফারাজ করিম চৌধুরী। এছাড়া সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী স্থানীয় চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতাদের নির্দেশ দিয়েছিলের পিতার সাথে পুত্রদের সমঝোতা করে মানবিক ন্যায় বিচার নিশ্চিত করতে। কিন্তু সামাজিক বিচার না মেনে পুত্র ও পুত্রবধূরা পিতাকে ঘরে তোলে নাই। অপরদিকে বাড়ি থেকে বের করে দেয়া ক্যান্সার আক্রান্ত সেই বৃদ্ধ বাবা মোহাম্মদ সামশুল আলমের মর্মান্তিক মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন গহিরা ইউনিয়ন আওয়ামীলীগের সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ খোরশেদ আলম। তিনি এক শোকবার্তায় বলেন, অর্থ সম্পাদ নিয়ে কোন বাবা যেন সন্তানের অযতœ অবহেলার শিকার না হয়, সেইদিকে বিশেষ নজর দেয়া দরকার। আমাদের উচিৎ প্রতিটি পরিবারে পিতা মাথার প্রতি সন্তানের দায়িত্ব ও কর্তব্য সর্ম্পকে শিশুকাল থেকে শিক্ষা দেওয়া। তিনি মরহুম সামশুল আলমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন।
রাউজানে গরম তেলে পড়ে শিশুর মৃত্যু
রাউজান :: চট্টগ্রামের রাউজানে নাস্তা তৈরির গরম তেলে পড়ে আবু সাঈদ আদিল নামে সাড়ে ৩ বছর বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার ২৫ জানুয়ারি সকাল ১০টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত শিশু আদিল উপজেলার কদলপুর ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডের মাওলানা জহিরের বাড়ির ওমান প্রবাসী আবু তৈয়বের ছেলে। নিহতের পরিবারের সদস্য ও পুলিশ সূত্রে জানা যায়, গত শুক্রবার ( ২০ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় নিহত শিশুর মা আফসানা নুর নাস্তা তৈরির জন্য চুল্লিতে কড়াই দিয়ে তেল দেন। দৌঁড়ে তার মায়ের কোলে উঠতে গিয়ে গরম তেলের কড়াইতে পড়লে ঝলসে যায়। পরিবারের সদস্যরা প্রথমে রাউজান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পরে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে ভর্তি করান। সেখানে তার মৃত্যু হয়। নিহত আদিলের দাদি আছিয়া বেগম ও জেঠা মোহাম্মদ আইয়ুব বলেন, গরম তেলে পড়ে আদিলের মৃত্যু হয়েছে। স্থানীয় ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। রাউজান থানার উপপরিদর্শক মো. জহির উদ্দিন বলেন, গরম তেলে দগ্ধ হয়ে এক শিশু মারা গেছে। আমি ঘটনাস্থলে গিয়ে স্বজনদের সঙ্গে কথা বলেছি। পরিবারের সদস্যদের কারো কোনো অভিযোগ নেই, ময়নাতদন্ত ছাড়াই লাশ দাফন করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)