শিরোনাম:
●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর
রাঙামাটি, রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বুধবার ● ৫ অক্টোবর ২০১৬
প্রথম পাতা » অপরাধ » জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খাদিজা : বদরুলের ফাসীর দাবীতে উত্তাল সিলেট
প্রথম পাতা » অপরাধ » জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খাদিজা : বদরুলের ফাসীর দাবীতে উত্তাল সিলেট
১০৫৯ বার পঠিত
বুধবার ● ৫ অক্টোবর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে খাদিজা : বদরুলের ফাসীর দাবীতে উত্তাল সিলেট

---সিলেট জেলা প্রতিনিধি :: (২০ আশ্বিন ১৪২৩ বাঙলা : বাংলাদেশ সময় বিকাল ৫.৪৬মি.) খাদিজা বেগম নার্গিসের উপর বদরুল নামক পাষন্ডের নিষ্ঠুরতা দেখে সিলেট বাসীকে স্বরণ করিয়ে দেয় রাজনের নিষ্টুর হত্যা ও নির্মম নির্যাতনের কথা, যা এখনো সিলেটবাসীর মনে, চোখ বুঝলেই হয়তো এখনো অনেকের মানসপটে ভেসে ওঠে সেই বর্বরোচিত দৃশ্য। ভিডিওচিত্রে ছড়িয়ে পড়া সেই নিষ্ঠুরতম ঘটনায় এখনো হয়তো অবাক হয়ে কেউ কেউ আপনমনেই বলে ওঠেন, সজ্ঞানে এভাবে কেউ কাউকে মারতে পারে! সেই মারটা খেয়েছিল সামিউল আলম রাজন। সিলেটের ইতিহাসের অন্যতম সেই নিকৃষ্টতম ঘটনা ছুঁয়ে গিয়েছিল সব মানুষের হৃদয়কে। অশ্রু সিক্ত হয়েছিল মানুষের চোখ। উত্তাল হয়ে ওঠেছিল গোটা সিলেট। এবার দৃশ্যপটে খাদিজা। যার পুরো নাম খাদিজা বেগম নার্গিস। ভয়ঙ্কর এক অমানুষ বদরুল আলমের চাপাতির আঘাতে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন খাদিজা। বাঁচবেন, নাকি রাজনের মতোই হারাবেন অজানায়- এ যেন বড় কঠিন আর ভারি এক প্রশ্ন! পরীক্ষার হল থেকে বেরিয়ে কতো দ্রুত বাসায় ফিরবেন- এটাই হয়তো ছিল খাদিজার মনে। কিন্তু বাসায় যেতে পারেননি খাদিজা, তাকে যেতে হয়েছে হাসপাতালে, নিথর হয়ে! নিকৃষ্টতর অমানুষ বদরুল আলমের ধারালো চাপাতির নিষ্ঠুরতম আঘাতে রক্তাক্ত হয়েছেন খাদিজা। আছেন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। (সম্প্রতি বহিষ্কৃত) শাবি ছাত্রলীগ নেতা বদরুলের হামলায় আহত সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নার্গিসেকে আজ ঢাকার স্কয়ার হাসপাতালে অপারেশন করা হয়েছে, তবে তার অবস্থা আশংকা জনক। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে, জীবন মরনের সন্ধিক্ষনে খাদিজা আক্তার নার্গিস, অপারেশন কারী ডাক্তার বলেছেন ৭২ ঘন্টার আগে কিছু বলা যাবেনা।

---

এদিকে হামলাকারী সন্ত্রাসী বদরুলের ফাঁসির দাবিতে উত্তাল এমসি কলেজ ক্যাম্পাস সহ পুরো সিলেটবাসী। সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চলছে এই ন্যাক্কারজনক ঘটনায় তীব্র নিন্ধা, সেই সাথে বিক্ষুব্দ ছাত্র ছাত্রীরা সিলেট তামাবিল মহাসড়ক অবরোধ করে রেখেছেন। মঙ্গলবার ও আজ বুধবার সকাল থেকে এমসি কলেজের ছাত্র ছাত্রীরা বদরুলের ফাঁসির দাবিতে ক্লাস ছেড়ে ক্যাম্পসে মিছিল করছে। এরপর তারা সিলেট তামাবিল মহা সড়কে অবস্থান নেন। ছাত্ররা দফায় দফায় সড়ক অবরোধ করেছেন। খাদিজা বেগম নার্গিসের উপর হামলাকারীর ফাঁসিসহ তিনদফা দাবিতে তিনদিনের ঘোষিত কর্মসূচী করেছেন তার সহপাঠিরা। সোমবার সকালে এ ঘটনার প্রতিবাদে সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা কলেজের সামনে বন্দর-জিন্দাবাজার সড়ক অবরোধ করে সমাবেশ করেছিল ছাত্ররা। আজ বুধবার প্রতিবাদ সমাবেশ করছেন সিলেটের সর্বস্থরের জনতা। হত্যাকারীর ফাসির দাবিতে পরবর্তী কর্মসূচী ঘোষণা করবেন তারা। যেসব দাবিতে কর্মসূচি ঘোষণা দেন সেগুলো হচ্ছে- মামলাটি দ্রুত বিচার ট্রাইবুনালে স্থানান্তর, আসামী বদরুলের ফাঁসি নিশ্চিত করা এবং পরীক্ষার হল ও যাতায়তের সময় ছাত্রীদের নিরাপত্তা নিশ্চিত করা। এর আগে সকাল সাড়ে ১০টা থেকে কলেজের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করেন কলেজের ছাত্রীরা। ফাঁসি, ফাঁসি শ্লোগানে মুখর হয়ে ওঠে পুরো চৌহাট্টা এলাকা। ফলে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। শিক্ষার্থীরা জানিয়েছেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে।
প্রসঙ্গত, প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ সম্পাদক বদরুল ইসলাম কুপিয়ে আহত করে সরকারি মহিলা কলেজের ছাত্রী খাদিজা বেগম নারগিসকে।
আশঙ্কাজনক অবস্থায় প্রথমে তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি না হওয়ায় সোমবার রাতেই তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। বর্তমানে সে ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন।
উলেখ্য, সোমবার সন্ধায় এমসি কলেজ থেকে পরীক্ষা দিয়ে বেরুচ্ছিলেন মহিলা কলেজের ছাত্রী খাদিজা। এসময় তার কথিত প্রেমিক শাবি ছাত্রলীগ নেতা বদরুল ইসলাম তার উপর হামলা চালান। ধারালো অস্ত্রের আঘাতে মরাত্মক আহত খাদিজা এখনও আছেন ঢাকার স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে । এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলাকারী যে দলেরই হোক তাকে ছাড় দেয়া হবেনা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)