শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ১৮ ডিসেম্বর ২০১৬
প্রথম পাতা » অপরাধ » নবীগঞ্জের কবরস্থানের জায়গা দখল নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা
প্রথম পাতা » অপরাধ » নবীগঞ্জের কবরস্থানের জায়গা দখল নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা
৪৭৬ বার পঠিত
রবিবার ● ১৮ ডিসেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

নবীগঞ্জের কবরস্থানের জায়গা দখল নিয়ে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা

---
নবীগঞ্জ(হবিগঞ্জ) প্রতিনিধি :: (৩ পৌষ ১৪২৩ বাঙলা: বাংলাদেশ সময় বেলা ২.৪৬মি.) নবীগঞ্জ উপজেলার কুর্শি ইউনিয়নের মুতাজিলপুর গ্রামের জনৈক লন্ডন প্রবাসী এক প্রভাবশালী কর্তৃক কবস্থানের জায়গা দখল করাকে কেন্দ্র করে মুতাজিলপুর গ্রামে সাধারন মানুষের মধ্যে তীব্র ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছে এলাকাবাসী।
স্থানীয় সুত্রে জানা যায় উপজেলার ওই গ্রামের পুর্ব পুরুষের কবরস্থান মুতাজিলপুর মৌজাধীন, জে.এল নং- ১৪৭, ৩৭৪ খতিয়ানে, সাবেক দাগনং- ৮৪৮ বর্তমান দাগ নং- ৪৪০, পরিমান ২৮ শতক কবরস্থান রকম ভূমি ও সাবেক দাগ নং ৮৪৫ ভুমিতে যুগ যুগ ধরে ঐ যায়গা কবরস্থান হিসাবে ব্যবহৃত হয়ে আসছে। গত ১ বৎসর যাবত একই এলাকার জনৈক এক লন্ডন প্রবাসী কর্তৃক গ্রামের একমাত্র করবস্থানের জায়গাটি সু-কৌশলে জবরদখল করিতে মরিয়া হয়ে উঠে। তার এহেন কার্যকলাপে গ্রামবাসী ক্ষিপ্ত হয়ে উঠেন। এমন কি বার বার বাধা নিষেধ করলেও সে তা তোয়াক্কা করেনি। এতে ফুসে উঠে মুতাজিলপুর গ্রামবাসী। অবশেষে ১৬ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যার পর গ্রামবাসী কবরস্থানের নিকটবর্তী স্থানে গ্রামের মসজিদের মাইকে ঘোষনা দিয়ে এক প্রতিবাদ সভার আয়োজন করেন। এতে শুরু হয় লন্ডন প্রবাসীর দৌড়ঝাপ। দেখা দেয় পক্ষে বিপক্ষে উত্তেজনা। প্রতিবাদ সভায় মুতাজিলপুর গ্রামের মসজিদের মুতাওয়ালি¬ আবুল হোসেন তালুকদার, গ্রামের মুসলি¬- হারুন মিয়া, আব্দুল্লাহ, আব্দুর রহিম তালকুদার, আব্দুর রউফ, মতিন মিয়া, আব্দুল মালিক, জিয়াউর রহমান, আকবর হোসেন তালুকদার, আজম উল্ল্যা, শাহিন মিয়া, কামাল মিয়া সহ অনেকই এই কবরস্থানের জায়গা জবরদখলের তিব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বলেন, এই কবরস্থানে জায়গা প্রভাবশালীর নিকট থেকে উদ্ধার করা আমাদের ঈমানী দায়িত্ব। যে স্থানে আমাদের পূর্ব পুরুষ শায়িত রয়েছেন সে জায়গা যে কোন মূল্যে উদ্ধার করব এবং করতে হবে। এ ব্যাপারে প্রশাসনের আশু হস্থক্ষেপ কামনা করেন গ্রামবাসী।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)