শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
বৃহস্পতিবার ● ২৯ ডিসেম্বর ২০১৬
প্রথম পাতা » করোনা আপডেট » জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়ম দূর্নীতি বন্ধের দাবীতে স্মারকলিপি
প্রথম পাতা » করোনা আপডেট » জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়ম দূর্নীতি বন্ধের দাবীতে স্মারকলিপি
৯১০ বার পঠিত
বৃহস্পতিবার ● ২৯ ডিসেম্বর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অনিয়ম দূর্নীতি বন্ধের দাবীতে স্মারকলিপি

---সিলেট প্রতিনিধি :: (১৫ পৌষ ১৪২৩ বাঙলা : বাংলাদেশ সময় রাত ১০.৩৪মি.) সিলেটের জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার খালেদের অনিয়ম, দূর্নীতি ও ক্ষমতার অপব্যবহার বন্ধের দাবীতে ও তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবীতে সিলেটের সিভিল সার্জন বরাবরে গণস্বাক্ষরিত স্মারকলিপি দিয়েছেন জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাধারণ মানুষ।

স্মারকলিপিতে তারা ডা. খালেদের একাধিক অনিয়ম, দূর্নীতি, ক্ষমতার অপব্যবহারের অভিযোগ উল্লেখ করেন।

জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক ডা. খালেদের অনিয়ম, দূর্নীতি ও ক্ষমতার অপব্যবহারে আতংকিত হয়ে পড়েছেন সাধারণ মানুষ। জেলা শহরের সবচেয়ে দূরের জকিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবার বেহাল দশা। অনিয়ম, দূর্নীতি, লোটপাটের কারণে চিকিৎসা সেবা বলতে কিছুই নেই।

আবাসিক ওয়ার্ডগুলোর অবস্থা খুবই নাজেহাল। অপরিচ্ছন্নতার কারণে ময়লা, আবর্জনা জমে র্দূগন্ধে সুস্থ্য মানুষ অসুস্থ্য হয়ে পড়েন। রাতের বেলায় আবাসিক ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীরা থাকেন অসহায়। ডাক্তার ও নার্স কাউকে পাওয়া যায়না। আবাসিক ওয়ার্ডের রোগীদের ইনজেকশন পুষ করা থেকে শুরু করে যাবতীয় চিকিৎসা সেবা ও দেখাশুনা করে ডাক্তার খালেদের বাসার কেয়ারটেকার আইন উদ্দিন।

জরুরী বিভাগে কোন ডাক্তার পাওয়া যায়না। সুইপার, নাইট গার্ড, ওয়ার্ড বয় দিয়ে চলে জরুরী বিভাগের চিকিৎসা সেবা। আবাসিক ডাক্তাররা খালেদের নেতৃত্বে রোগীদের খাবার সরবরাহে চলছে ভয়াবহ অনিয়ম, দূর্নীতি।

কয়েক বছর থেকে রোগীদের খাবার সরবরাহের টেন্ডার জালিয়াতি করে ডাক্তার খালেদ ও তার মামা শশুড় ভাগাভাগি করে নেন। এরই সুবাদে রোগীদের নামে মাত্র খাবার দিয়ে বছরে সরকারের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করা হয়।

সরকারী বরাদ্ধকৃত ঔষধ রোগীদের মাঝে বন্টন করা হয়না। আবাসিক ওয়ার্ডে ভর্তি ডায়রিয়া রোগীর খাওয়ার স্যালাইন রোগীরা ফার্মেসী থেকে কিনে নিতে হয় রোগীরা। অথচ ফাইলে লেখা থাকে রোগীর নামে বেশী মূল্যের ঔষধ। ডেলিভারী রোগীদের ৫/৭ হাজার টাকা চুক্তির বিনিময়ে ডেলিভারী করা হয়।

নতুবা শত কিলোমিটার দূরে জেলা শহরের হাসপাতালে প্রেরন করা হয়।
স্মারকলিপিতে তারা আরও উল্লেখ করেন, আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার খালেদ জকিগঞ্জ সরকারী হাসপাতালে আসার পর থেকে এলাকায় আধিপত্য বিস্তার করে দূর্নীতির মাধ্যমে অর্থ উর্পাজনের পরিকল্পনার ছক তৈরী করে হাসপাতালের পাশের বাড়ীর এক প্রভাবশালী জামায়াত নেতার মেয়ে বিয়ে করে শুরু করেন দাপটের সহিত অনিয়ম দূর্নীতি।

আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার খালেদ কর্মস্থলের দায়িত্ব ফাঁকি দিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের সরকারী বাসায় প্রভাবশালীদের তোষামোদ করে প্রাইভেট চিকিৎসা কেন্দ্র গড়ে তুলেছেন। তার এই প্রাইভেট চিকিৎসা কেন্দ্র রোগী সংগ্রহ করতে ওষুধ কোম্পানীর কিছু অসাধু প্রতিনিধিদের নিয়ে একটি চক্র রয়েছে। ওষুধ কোম্পানীর প্রতিনিধিরা সব সময় ওৎ পেতে বসে থাকেন হাসপাতালের আশপাশে।

স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী আসলেই ডা. খালেদের প্রাইভেট চিকিসা কেন্দ্রে নিয়ে যান। এরই সুবাদে ডাক্তার খালেদ ওষুধ কোম্পানীর প্রতিনিধিদের খুশি করতে প্রয়োজন ছাড়াও ঔষধ জুড়ে দেন ব্যবস্থাপত্রে।

স্বাস্থ্য কমপ্লেক্সের বেহাল দশার প্রতিবাদ করলে রোগীরা ডাক্তার খালেদ হাতে প্রহৃত হন। আবাসিক ডাক্তার খালেদ স্বাস্থ্য কমপ্লেক্সের আশপাশের কিছু সন্ত্রাসী ছেলেদের নিয়ে গড়ে তুলেছেন একটি বাহিনী। তার অপকর্ম, অন্যায়, অবিচার, সেচ্ছাচারিতা ও দূর্নীতির প্রতিবাদ কেউ করলে এই বাহিনী দিয়ে মারপিট ও মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার ভয়ভূতি প্রদর্শন করেন। মিথ্যা মামলা ও হামলার ভয়ে কোন ভূক্তভোগী ডাক্তার খালেদের অপকর্ম, অন্যায়, অবিচার, সেচ্ছাচারিতা ও দূর্নীতির প্রতিবাদ করতে সাহস পায়না।

ডাক্তার খালেদের অপকর্ম, অন্যায়, অবিচার, সেচ্ছাচারিতা ও দূর্নীতির সংবাদ একাধিক জাতীয় পত্রিকায় প্রকাশিত হওয়ায় ডাক্তার খালেদ প্রকাশিত সংবাদ ও দৈনিক যুগান্তর পত্রিকার জকিগঞ্জ উপজেলা প্রতিনিধি আল হাছিব তাপাদারের বিরুদ্ধে অফিস চলাকালীন সময়ে স্বাস্থ্য কমপেক্সের সেবা বন্ধ রেখে কর্মকর্তা, কর্মচারী ও ওষুধ কোম্পানীর প্রতিনিধি বাহিনীদের নিয়ে র্দীঘ সময় মানববন্ধন কর্মসূচি পালন করেন।

এতে সেবা নিতে আসা প্রত্যান্ত অঞ্চলের লোকজন ঘন্টার পর ঘন্টা র্দূভোগের শিকার হয়েছেন। একের পর এক মিথ্যা মামলা দিয়ে নিজের অপকর্ম ঢেকে রাখতে তিনি মরিয়া।

গণস্বাক্ষরিত স্মারকলিপিতে জকিগঞ্জের মানুষের পক্ষে তারা আবাসিক ডাক্তার খালেদ আহমদকে প্রত্যাহার পূর্বক সরেজমিন তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের দাবী জানান।
ব্যাপারে ডা. খালেদের সাথে যোগাযোগ করা হলে তিনি কোন সাংবাদিকের সাথে কথা বলবেন না বলে জানান।

অভিযোগকারী উপজেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত মেম্বার বলেন, বহুল বিতর্কিত মামলাবাজ ওই ডাক্তার প্রাইভেট মেডিকেল কলেজ রাগীব রাবেয়া থেকে এমবিবিএস পাশ করে বিসিএস ছাড়াই সরকারী স্বাস্থ্য কমপ্লেক্সে চাকরি নিয়ে অনিয়ম, দূর্নীতি, রোগীদের মারধর করেন। তার অনিয়মের সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানী করেন।

তার একচ্ছত্র আধিপত্য, অনিয়ম, রোগী বাণিজ্য নিয়ে জাতীয় একাধিক পত্রিকায় ও স্থানীয় অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ হলেও তিনি রয়েছেন বহাল তবিয়তে। উল্টো সাংবাদিকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি নামক ৫৭ ধারার আইনে মামলা দিয়ে নিজের অপকর্ম ঢাকতে অপচেষ্ঠা করে যাচ্ছেন।
প্রকাশিত সংবাদের বিরুদ্ধে সরকারী কর্মচারীদের মানববন্ধন নজিরবীহিন ঘটনা।





করোনা আপডেট এর আরও খবর

সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক সিগারেট ফিল্টার ও ভেপিং প্লাস্টিক দূষণ রোধে পরিবেশ মন্ত্রীর সাথে প্রজ্ঞা-আত্মার বৈঠক
আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ আত্রাইয়ে চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হাজার-হাজার মানুষ
গাইনি চিকিৎসকের অবহেলায় আবারো বন্ধ হতে যাচ্ছে অপারেশন কার্যক্রম গাইনি চিকিৎসকের অবহেলায় আবারো বন্ধ হতে যাচ্ছে অপারেশন কার্যক্রম
ঝালকাঠি সদর হাসপতালে ১ মাস থেকে কার্যক্রম বন্ধ প্যাথলজির সেবা থেকে বঞ্চিত রোগীরা ঝালকাঠি সদর হাসপতালে ১ মাস থেকে কার্যক্রম বন্ধ প্যাথলজির সেবা থেকে বঞ্চিত রোগীরা
রাঙামাটি আরপিটিআইতে কোভিড-১৯ মহামারি প্রতিরোধ বিষয়ে ৫দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনি রাঙামাটি আরপিটিআইতে কোভিড-১৯ মহামারি প্রতিরোধ বিষয়ে ৫দিন ব্যাপী প্রশিক্ষণের সমাপনি
নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ সার্জনের অভাবে স্থানীয়রা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত নলছিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিশেষজ্ঞ সার্জনের অভাবে স্থানীয়রা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত
চোখে ভাইরাস লাগা রোগের প্রকোপ চরমে চোখে ভাইরাস লাগা রোগের প্রকোপ চরমে
সিলেটে স্থায়ীভাবে বন্ধ হচ্ছে ভ্যাকসিনের প্রথম ডোজ সিলেটে স্থায়ীভাবে বন্ধ হচ্ছে ভ্যাকসিনের প্রথম ডোজ
স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন শক্তিশালীকরণের উদ্যোগ সময়োপযোগী স্বাস্থ্য মন্ত্রণালয়ের আইন শক্তিশালীকরণের উদ্যোগ সময়োপযোগী
ঝালকাঠি সদর হাসপাতালে আয় বেড়েছে সাড়ে ১২ লক্ষ টাকা ঝালকাঠি সদর হাসপাতালে আয় বেড়েছে সাড়ে ১২ লক্ষ টাকা

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)