শিরোনাম:
●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১৮ নভেম্বর ২০১৭
প্রথম পাতা » অপরাধ » সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ
প্রথম পাতা » অপরাধ » সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ
৬৪৪ বার পঠিত
শনিবার ● ১৮ নভেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ

---সিলেট প্রতিনিধি :: (৪ অগ্রহায়ণ ১৪২৪ বাঙলা : বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.১৮মি.) সিলেটের গোলাপগঞ্জ উপজেলায় সুরমা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনে বাধা দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে বালু খেকোদের ছুরিকাঘাতে ২ জন আহত হয়েছেন।

গত শুক্রবার বিকাল ৩ টায় উপজেলার পৌরশহরে ৪নং ওয়ার্ডের সরস্বতী কান্দিগাওঁ খেয়াঘাট সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটে। ছুরিকাঘাতে আহতরা হলেন সরস্বতী গ্রামের মৃত আব্দুল জলিলের ছেলে সালাউদ্দিন (৩০), বগই মিয়ার ছেলে জুয়েল(২৬)। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহত সালাউদ্দিনের ভাই সফই মিয়া জানান, প্রশাসনের নিষেধ থাকা সত্ত্বেও একই গ্রামের মৃত চান মিয়ার ছেলে ফখরুল ইসলাম সাহেদ একটি বালু খেকো চক্রকে অবৈধভাবে বালু তোলায় সহযোগিতা করে যাচ্ছিল। ঘটনার দিন বালু তোলার চেষ্টা করলে সালাউদ্দিন বাধা দেওয়ায় সাহেদ তার সহযোগীদের নিয়ে হামলা চালায়। এসময় সাহেদের ছুরিকাঘাতে তার ভাই সালাউদ্দিন ও জুয়েল আহত হন।

হামলার ঘটনা জানতে পেরে গ্রামবাসীরা এগিয়ে আসলে হামলাকারীরা পাইপগান দিয়ে আকাশের দিকে দুই রাউন্ড গুলি করে আতংক ছড়িয়ে বালুর ট্রলারে করে নদী পথে পালিয়ে যায়। এ ঘটনায় গোলাপগঞ্জের চাপা উত্তেজনা বিরাজ করছে।

সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। গুলির অভিযোগ পেয়ে পুলিশ অস্ত্র উদ্ধারে অভিযানে নামে তবে কোন অস্ত্র উদ্ধার করা যায়নি। অভিযুক্ত সাহেদের সাথে যোগাযোগ করা সম্ভব না হওয়ায় তার বক্তব্য পাওয়া যায়নি।

গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি-তদন্ত) মীর মোহাম্মদ আবু নাসের জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

স্থানীয় পৌর কাউন্সিলর এম ফজলুল আলম এ বিষয়ে বলেন, অবৈধভাবে এ বালু উত্তোলনের বিষয়টি বার বার স্থানীয় প্রশাসনকে অবগত করার পরও
তারা কোন ব্যবস্থা না নেওয়ায় এ ধরনের ঘটনা ঘটেছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহ কর্মকর্তা মোহাম্মদ শরিফুল ইসলাম জানান, বালু উত্তোলনে বাধা দেওয়ায় পাইপগান দিয়ে গুলি ছুড়ার বিষয়টি আমি শুনেছি। অস্র উদ্ধারের জন্য পুলিশ প্রশাসনকে বলা হয়েছে। অবৈধভাবে যারা বালু উত্তোলন করছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)