শিরোনাম:
●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১৬ ডিসেম্বর ২০১৭
প্রথম পাতা » গাজিপুর » সারা দেশে জাঁকজমক পূর্ণভাবে মহান বিজয় দিবস উদযাপন
প্রথম পাতা » গাজিপুর » সারা দেশে জাঁকজমক পূর্ণভাবে মহান বিজয় দিবস উদযাপন
২২৯৭ বার পঠিত
শনিবার ● ১৬ ডিসেম্বর ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সারা দেশে জাঁকজমক পূর্ণভাবে মহান বিজয় দিবস উদযাপন

---মহালছড়ি (খাগড়াছড়ি) প্রতিনিধি :: (২ পৌষ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় সন্ধ্যা ৬.৩৫মি.) খাগড়াছড়ির মহালছড়িতে জাঁকজমক পূর্ণভাবে ৪৬তম মহান বিজয় দিবস উদযাপিত হয়েছে। আজ শনিবার সকাল ৬টা থেকে সরকারী ও বেসরকারী সকল প্রতিষ্ঠান ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে বিশাল আনন্দ র‌্যালীর মাধ্যমে মহালছড়ি উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে দিনব্যাপী কর্মসূচী শুরু হয়। পুষ্পস্তবক অর্পণের পর প্যারেড গ্রাউন্ডে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে মহান বিজয় দিবসের কুচকাওয়াজ এর উদ্বোধন করেন এবং অভিবাদন মঞ্চে দাঁড়িয়ে সালাম গ্রহন করেন, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা। এসয় অভিবাদন মঞ্চে আরো উপস্থিত ছিলেন, মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি ও মহালছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো. জবাইরুল হক। প্যারেড পরিদর্শন শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা ও মহালছড়ি উপজেলা নির্বাহী অফিসার তামান্না নাসরিন উর্মি। প্যারেড এ উপজেলার বিভিন্ন স্কুল হতে আগত স্কাউটদল, পুলিশ বাহিনীর সজ্জিত দল ও এপিবিএন এর ব্যান্ডদল অংশগ্রহন করেন। প্যারেড এর অভিবাদন শেষে বিভিন্ন স্কুল শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ বিষয়ক ডিসপ্লে প্রদর্শন ও দেশাত্ববোধক গান পরিবেশন করা হয়। সন্ধ্যায় স্থানীয় শিল্পী ও সুদূর চট্টগ্রাম থেকে আগত শিল্পীদের নিয়ে বিজয় কনসার্ট আয়োজন করা হয়েছে।

রবিশ্বনাথে বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে শফিক চৌধুরী
---বিশ্বনাথ প্রতিনিধি :: ‘মহান বিজয় দিবস’ উপলক্ষে সিলেটের বিশ্বনাথে আজ শনিবার দুপুরে উপজেলার ‘বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গ’কে সংবর্ধনা প্রদান করা হয়েছে। উপজেলা প্রশাসন আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী।
তিনি বলেন, কোন কিছুর বিনিময়েই জাতির সূর্য সন্তান মুক্তিযোদ্ধাদের ঋন শোধ হবে না। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে সরকার গঠনের পর থেকে সর্বক্ষেত্রে আমাদের বীর সন্তানদেরকে তাঁদের প্রাপ্য মর্যাদা প্রদান করা হচ্ছে। সরকারের পাশাপাশি আমাদের সবাইকেও মুক্তিযোদ্ধাদেরকে সম্মান দিতে হবে। মুক্তিযোদ্ধারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ডাকে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে অংশগ্রহন না করলে এদেশ স্বাধীন হতো না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিতাভ পরাগ তালুকদারের সভাপতিত্বে এবং দৌলতপুর ইউপি চেয়ারম্যান আমির আলী ও উপজেলা একাডেমিক সুপার ভাইজার ফজলুল হকের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব পংকি খান, বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম, উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক মো. আসাদুজ্জামান। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবদুল ওয়াহিদ।

ঝালকাঠিতে বিজয় দিবসে আ’লীগের আলোচনা সভা

---ঝালকাঠি প্রতিনিধি :: মহান বিজয় দিবস উপলক্ষে ঝালকাঠিতে আজ শনিবার আওয়ামী লীগ টাউন হলের দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করে। জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সালাহউদ্দিন আহমেদ সালেকের সভাপতিত্বে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, যুগ্ম-সাধারণ সম্পাদক মোবারক হোসেন মল্লিক ও মো. সুলতান হোসেন খান, সাংগঠনিক সম্পাদক তরুন কর্মকার, শহর আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন খান শাহীন, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য শারমিন মৌসুমী কেকা, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক রেজাউল করিম জাকির ও হাবিবুর রহমান হাবিল, শহর যুবলীগের আহ্বায়ক হাফিজ আল মাহমুদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মোশাররফ হোসেন প্রমুখ বক্তৃতা করেন। সঞ্চালনায় ছিলেন আওয়ামী লীগ নেতা এস আর মানিক। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, শ্রমিক লীগের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন। এছাড়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

গাজীপুরে মহান বিজয় দিবস উদযাপিত

---গাজীপুর জেলা প্রতিনিধি :: মহান বিজয় দিবস উপলক্ষে গাজীপুরে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, শিক্ষা প্রতিষ্ঠান, রাজনৈতিক , সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নানা কর্মসূচির আয়োজন করে।

১৬ ডিসেম্বর শনিবার সূর্যোদয়ের সাথে সাথে একত্রিশ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের কর্মসূচীর সুচনা করা হয়।
পরে গাজীপুরের জেলা প্রশাসক ডঃ দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জেলা শহরের ভাওয়াল রাজবাড়ি মাঠ সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন।

পরে পুলিশ সুপারের প্রতিনিধি অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোলায়মান, পুষ্পস্তবক অর্পন করেন। পর্যায়ক্রমে জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, গাজীপুর সিটি কর্পোরেশন, গাজীপুর জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, গাজীপুর প্রেস ক্লাব, অনলাইন প্রেস ক্লাব, ভাওয়াল গড় বাচাও আনন্দোল সেখানে পুষ্পস্তবক অর্পণ করেন। এছাড়া বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, ভাওয়াল মির্জাপুর কলেজ, গাজীপুর সরকারি মহিলা কলেজ, কাজী আজিম উদ্দিন কলেজ, জয়দেবপুর পিটিআই সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পন, আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এরপর জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে জেলা প্রশাসক, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ সুপার সহ অন্যরা পুষ্পস্তবক অর্পন করেন। শহীদ বরকত স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও ডিসপ্লের আয়োজন করা হয়। এছাড়া শহরের রাজবাড়ি মাঠে আয়োজন করা হয়েছে বিজয় মেলা।

 জয়দেবপুর পিটিআইয়ে মহান বিজয় দিবস

---গাজীপুর জেলা প্রতিনিধি :: মহান বিজয় দিবস উপলক্ষে গাজীপুরের জয়দেবপুর প্রাইমারী টিচার্স ট্রেনিং ইনস্টিটিউট (পিটিআই) ক্যাম্পাসে শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে ১৬ ডিসেম্বর শনিবার দুপুরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

পিটিআই সুপারিন্টেডেন্ট (অতিরিক্ত দায়িত্ব) মোঃ হাসানারুল ফেরদৌসের সভাপতিত্বে ও ডিপিএড শিক্ষার্থী মোঃ ইকবাল হোসেন ভূইয়া এবং মিশু তালুকদারের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মোঃ ওবায়দুর রহমান লাল মিয়া, বীর মুক্তিযোদ্ধা মোঃ আবদুল হামিদ, পিটিআইয়ের সিনিয়র ইন্সট্রাক্টর নাজমুন নাহার, ইন্সট্রাক্টর হাসিনা আফরিন, ইন্সট্রাক্টর মোঃ সুলতান উদ্দিন মোকামী, ইন্সট্রাক্টর মোঃ ফজলুল হক ভূইয়া, ডিপিএড শিক্ষার্থী মোঃ এরশাদুল ইসলাম, ডিপিএড শিক্ষার্থী মোঃ ইয়াছিন পাটোয়ারী, ডিপিএড শিক্ষার্থী সাঈদা সুলতানা প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পিটিআইয়ের ইন্সট্রাক্টরগণ, পিটিআই সংলগ্ন পরীক্ষণ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী ও ডিপিএড শিক্ষার্থীরা। পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ডিপিএড শিক্ষার্থী মো. খলিলুর রহমান ও গীতা পাঠ করেন মুক্তা বর্মণ। পরে বিকালে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এর আগে সূর্যোদয়ের সাথে সাথে বিজয় র‌্যালী শেষে জেলা শহরের ভাওয়াল রাজবাড়ি মাঠ সংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পন করেন।

রাঙ্গুনিয়াতে মহান বিজয় দিবস উপলক্ষে অলোচনা সভা

---রাঙ্গুনিয়া প্রতিনিধি :: রাঙ্গুনিয়া সাহাব্দী নগর উচ্চ বিদ্যালয় অায়োজিত গৌরবের ৪৬তম মহান বিজয় দিবস উৎযাপন উপলক্ষে শহীদ মিনারে পুষ্প মাল্য অর্পণ, রচনা প্রতিযোগিতা, আলোচনা সভা, কবিতা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্টানের আয়োজন করা হয়েছে। অনুষ্টানে সভাপতিত্ব করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেছার উদ্দীন চৌধুরী।এসম উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদ,শিক্ষক শিক্ষিকা মন্ডলী এবং ছাত্র ছাত্রী বৃন্দ।

বিজয় দিবসে বিশ্বনাথ নিউজ ২৪ রিডার্স ক্লাবের পুষ্পস্তবক অর্পণ

---
বিশ্বনাথ প্রতিনিধি :: দেশমাতৃকার জন্য অকাতরে জীবনদানকারী জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে মহান বিজয় দিবসে বিশ্বনাথ কেন্দ্রীয় শহীদ মিনারে বিশ্বনাথ নিউজ ২৪ রিডার্স ক্লাবের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে ।
এসময় উপস্থিত ছিলেন বিশ্বনাথ থানাও অফিসার ইনচার্জ (ওসি) শামসুদ্দোহা পিপিএম, পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. দোলাল আকন্দ, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, যুগ্ম সম্পাদক ও বিশ্বনাথ নিউজ ২৪ ডটকম’র সম্পাদক এমদাদুর রহমান মিলাদ, রিডার্স ক্লাবের সভাপতি শামসুল ইসলাম মোমিন, সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন, বিশ্বনাথ নিউজ ২৪ ডটকম’র স্টাফ রিপোর্টার নূর উদ্দিন, আবুল কাশেম, প্রেসক্লাবের সদস্য জামাল মিয়া, বাঁচাও বাসিয়া ঐক্য পরিষদের আহবায়ক ফজল খান।

লামায় বিজয় দিবস পালন

---
লামা (বান্দরবান) প্রতিনিধি :: লামায় বিপুল উৎসাহ উদ্দেপনার মধ্যে লামা সসরকারী উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন এর উদ্যোগে মহান বিজয় দিবস ২০১৭ উদযাপনের লক্ষে জাতীয় পতাকা উত্তোলন, কুচাকাওয়াজ, ডিসপ্লে প্রদর্শন ও ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সভাপতি হিসেবে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জনাব খিন ওয়ান নু, উপজেলা নির্বাহী অফিসার, লামা, বান্দরবান পার্বত্য জেলা।
এসময় প্রধান অতিথি হিসেবে থোয়াইনু অং চৌধুরী চেয়ারম্যান, উপজেলা পরিষদ, লামা, বিশেষ অতিথি হিসেবে মোঃ মোস্তফা জামাল সদস্য জেলা পরিষদ বান্দরবান পার্বত্যজেলা সহ সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও উপজেলাস্থ গণ্যমান্য ব্যক্তিবর্গসহ জনসাধারন উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে আনসার ভিডিপি সদস্যদের প্যারেড ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের ছাত্র ছাত্রীদের মনমুগ্ধ কর ডিসপ্লে প্রদর্শন উপস্থিত দর্শকদের বিমুহিত করে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)