শিরোনাম:
●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
সোমবার ● ২০ জানুয়ারী ২০২০
প্রথম পাতা » খুলনা বিভাগ » পুলিশের অভিযানে ঝিনাইদহে যানবাহন থেকে হাইড্রোলিক হর্ন জব্দ
প্রথম পাতা » খুলনা বিভাগ » পুলিশের অভিযানে ঝিনাইদহে যানবাহন থেকে হাইড্রোলিক হর্ন জব্দ
৩৪৮ বার পঠিত
সোমবার ● ২০ জানুয়ারী ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পুলিশের অভিযানে ঝিনাইদহে যানবাহন থেকে হাইড্রোলিক হর্ন জব্দ

---ঝিনাইদহ প্রতিনিধি :: ঝিনাইদহে বিভিন্ন যানবাহন থেকে ২ শতাধিক হাইড্রোলিক হর্ন জব্দ করেছে পুলিশ। রবিবার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এগুলো জব্দ করা হয়। ঝিনাইদহ জেলা ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (এ্যাডমিন) সালাহউদ্দিন জানান, উচ্চ আদালতের নির্দেশ মেনে ও সড়ক মহাসড়ক থেকে শব্দদুষণ দুর করতে রোববার শহরের বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে অভিযান শুরু করে তারা। এসময় বিভিন্ন চেকপোস্টে বাস, ট্রাক ও পিকআপ ভ্যানসহ ২ শতাধিক যানবাহন থেকে হাইড্রোলিক হর্ন জব্দ করা হয়। ভবিষ্যতে কোন যানবাহনে এ হর্ন ব্যবহার করা হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে পুলিশ। অভিযানে ট্রাফিক ইন্সপেক্টর গৌরাঙ্গ পাল, মাজহারুল ইসলাম, সার্জেন্ট নাজমুল হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ
ঝিনাইদহ :: ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর স্টেশনের কাছে খুলনাগামী গোয়ালন্দ এক্সপ্রেস নকশিকাথা ২৬ ডাউন ট্রেনটির ইঞ্জিন ও একটি মালবাহী বগি লাইনচ্যুৎ হয়েছে। রাত সাড়ে ৮ টার দিকে ট্রেনটি লাইনচ্যুৎ হয়। লাইনচ্যুৎ হওয়ায় খুলনার সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। প্রত্যক্ষদর্শীরা জানায়, কোটচাঁদপুরের সাফদারপুর স্টেশনে ট্রেনটি ছেড়ে এসে সাফদারপুর স্টেশনে এসে থামে। এরপর সাফদারপুর থেকে ছেড়ে যাওয়ার সময় ট্রেনটি লাইনচ্যুৎ হয়। লাইনচ্যুৎ হওয়ার সময় বিকট জোরে শব্দ হয়। লাইনচ্যুৎ হওয়া ট্রেনটির চালক আব্দুস সোবহান বলেন, স্টেশন মাস্টারের ভুলে ট্রেনটি লাইনচ্যুত হয়েছে। ট্রেন লাইনের পয়েন্ট ভুল থাকায় ট্রেনটি লাইনচ্যুৎ হয়েছে। স্টেশন মাস্টার পয়েন্ট সেট করেনি। এটাকে মুলত সিগন্যাল ফেল বলে। রেলওয়ে পশ্চিম জোনের পাকশি রেলওয়ের কন্ট্রোলার নুরুল ইসলাম জানান, রাত সোয়া আটটার দিকে গোয়ালন্দ থেকে খুলনাগামী নকশিকাথা ট্রেনটি সাফদারপুর স্টেশন এলাকায় পৌঁছালে ইঞ্জিন ও লাগেজভ্যানের চাকা লাইচ্যুত হয়ে যায়। এতে খুলনা থেকে রাজশাহী-ঢাকাগামী সকল ট্রেন চলাচল বন্ধ হয়ে রয়েছে। তিনি আরও জানান, ঈশ্বরদি থেকে রিলিফ ট্রেন রওনা হয়েছে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধারের জন্য। তবে কখন ট্রেন চলাচল স্বাভাবিক হবে তা নিশ্চিত করে জানানে পারেননি।

অভিনব কায়দায় ফেন্সিডিল পাচারের সময় প্রতিবন্ধীসহ ২ জন ডিবি’র জালে
ঝিনাইদহ :: ৫ বছর আগে গাছ থেকে পড়ে গিয়ে কোমরের হাড় ভেঙ্গে যায় চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার হরিহরনগর গ্রামের রবিউল হোসেনের ছেলে জালাল হোসেন (৩৫)। এরপর থেকে চলার শক্তি হারিয়ে ফেলেন তিনি। চলেন হুইল চেয়ারে। এই প্রতিবন্ধীতাকে পুঁজি করে শুরু করেন মাদক ব্যবসা। কেউ দেখলে বোঝার উপায় নেই তার শরীরে অভিনব কায়দায় রাখা হয় ফেন্সিডিল। রোববার জীবননগর থেকে ইজিবাইক যোগে শরীরের সাথে অভিনব কায়দায় ফেন্সিডিল পাচারের সময় কোটচাঁদপুরের কাগমারী এলাকা থেকে ১৪০ বোতল ফেন্সিডিলসহ জালাল হোসেন ও ইজিবাইক চালক রাজু মন্ডলকে আটক করে ডিবি। ঝিনাইদহ ডিবি পুলিশের ওসি আনোয়ার হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারে জীবননগর থেকে কোটচাঁদপুরের কাগমারী এলাকা দিয়ে ফেন্সিডিল পাচার হচ্ছে। এমন সংবাদের ভিত্তিতে এস আই আব্দুল আলীম, এএসআই ওবাইদুর রহমান, রবিউল ইসলাম কাগমারী এলাকায় চেকপোস্ট বসায় পুলিশ। এসময় একটি ইজিবাইকে তল্লাসী করে প্রতিবন্ধী চাদর ও পোশাকের নিচ থেকে ১৪০ বোতল ফেন্সিডিল উদ্ধার করা হয়।

ঝিনাইদহ সদর হাসপাতালের নার্স ও আয়ার বিরুদ্ধে রোগীকে মারধরের অভিযোগ
ঝিনাইদহ :: ঝিনাইদহ সদর হাসপাতালে মিতা নুর আক্তার (২০) নামের এক রোগীকে মারধর করেছেন নার্স ও আয়া। ওই রোগী মহিলা ওয়ার্ডের মেডিসিন বিভাগে ভর্তি রয়েছেন। শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে সদর হাসপাতালের মহিলা ওয়ার্ডের মেডিসিন বিভাগে এ ঘটনা ঘটে। মিতা নুর সদর উপজেলার ছোট-কামারকুন্ডু গ্রামের তসির মন্ডলের স্ত্রী এবং শহরের ব্যাপারীপাড়া এলাকার মিকাইল মন্ডলের মেয়ে মিতা নুরের বাবা মিকাইল মন্ডল বলেন, শনিবার বিকেলে স্বামীর সঙ্গে ঝগড়া করে গলায় দড়ি দেয় মিতা। পরে তাকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যাই। এ সময় তাকে জরুরি বিভাগ থেকে মহিলা ওয়ার্ডের মেডিসিন বিভাগে পাঠানো হয়। সেখানে নিলেই ডিউটিরত আয়া ও নার্স মেয়েকে গালিগালাজ শুরু করেন। আমাদের সামনে মিতাকে নার্স বলেন ‘তুই বার বার কেন হাসপাতালে আসিস, মরতে পারিস না।’ এই বলে মিতাকে ধাক্কা দেন নার্স। সঙ্গে সঙ্গে তার পেটে লাথি দেন আয়া। এরপর থেকে মিতার রক্তক্ষরণ হচ্ছে। ওই সময় নার্স ও আয়ার নাম জানতে পারিনি আমি। এ নিয়ে হাসপাতালের ১২০ নম্বর রুমে গিয়ে অভিযোগ দিলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি। সরকারি হাসপাতালে কেন আমার মেয়েকে মারবেন নার্স। আমি নার্স ও আয়ার বিচার চাই। খোঁজ নিয়ে জানা যায়, ওই সময় সদর হাসপাতালের মহিলা ওয়ার্ডের মেডিসিন বিভাগে দায়িত্বরত ছিলেন নার্স আফরিন ও আয়া বিউটি আক্তার। মহিলা ওয়ার্ডের মেডিসিন বিভাগের রোগীদের স্বজনরা জানিয়েছেন, অসুস্থ অবস্থায় রোগীকে নিয়ে এলেই গালিগালাজ শুরু করেন নার্স ও আয়া। এরপর হঠাৎ রোগীকে ধাক্কা দেন নার্স। তার সঙ্গে সঙ্গে রোগীকে লাথি দেন আয়া। নার্স ও আয়ার এমন কান্ডে আমরা হতভম্ব হয়ে গেছি সবাই। নাম প্রকাশে অনিচ্ছুক সদর হাসপাতালের এক চিকিৎসক বলেন, রোগীকে ক্যানোলা দেয়ার সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়েছে। তবে নার্স ও আয়া যদি রোগীর সঙ্গে সত্যিই এমন দুর্ব্যবহার করেন সেটি অবশ্যই দুঃখজনক। সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক চিকিৎসক আয়ুব আলী বলেন, বিষয়টি আমার জানা নেই। আমি খোঁজখবর নিয়ে দেখব। অনাকাঙক্ষিত ঘটনা হতে পারে। সংবাদ করবেন না, মানুষ জানলে হাসপাতালের সুনাম নষ্ট হবে। জানতে চাইলে জেলা সিভিল সার্জন সেলিনা বেগম বলেন, এর আগেও আমার কাছে কয়েকজন রোগীর স্বজন এমন অভিযোগ করেছেন। যদিও সদর হাসপাতাল আমার অধীনে না তবুও স্বাস্থ্য বিভাগের জেলা প্রধান হিসেবে এ বিষয়ে আমি খোঁজখবর নেব। যদি এ ঘটনায় নার্স ও আয়ার দোষ পাওয়া যায় তাদের শাস্তির আওতায় আনা হবে।

ঝিনাইদহে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা
ঝিনাইদহ :: জিয়াউর রহমানের ৮৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে ঝিনাইদহে আলোচনা সভা ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদাণ করা হয়েছে। রোববার সকালে শহরের এইচ এস এস সড়কের জেলা বিএনপির কার্যালয়ে এ অুনষ্ঠানের আয়োজন করেন জেলা ছাত্রদল। জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মাহবুব আলম মিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএনপির আহ্বায়ক এ্যাড. এস এম মশিয়ুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সদস্য সচিব এ্যাড. এম এ মজিদ, যুগ্ম আহ্বায়ক আক্তারুজ্জামান আক্তার, জাহিদুজ্জামান মনা, মুন্সী কামাল আজাদ পান্নু, আব্দুল মজিদ বিশ্বাসসহ বিএনপি, ছাত্রদল ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা বক্তব্য রাখেন। বক্তারা, বেগম খালেদা জিয়ার নামে দায়ের করা সকল মামলা প্রত্যাহার করে তার নি:শর্ত মুক্তি দাবী করেন। আলোচনা সভা শেষে সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৩০ জন মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদাণ করা হয়।

ফুরফুরা শরীফের পীরজাদা আজ বাংলাদেশে আসছেন
প্রেস বিজ্ঞপ্তি :: জমিয়তে জাকেরিণের মুখ্য নির্দেশক ও ফুরফুরা শরিফের পীর এ কামেল মাদারজাদ ওলী সুলতানুল আরেফিন গাওসুল ওয়াক্ত হয়রত ন’হুজুর পীর কেবলা (রহঃ) এর পৌত্র পীরজাদা মাওলানা মোহাঃ আল্লামা জবিহহুল্ল¬াহ সিদ্দিকী (মাদ্দাঃ) আজ (২০ জানুয়ারী) সোমবার এক ঝটিকা সফরে বাংলাদেশে আসছেন। বাংলাদেশ সফরকালে পীরজাদা ঢাকার ট্রপিক্যাল হাইওয়ে হোমস, ৩২/৬/ক, শাহজাদপুর প্রগতি স্মরনী গুলশানস্থ সায়াদাতিয়া খানকাহ শরীফে অবস্থান করবেন। তিনি বিভিন্ন স্থানে আয়োজিত দোয়ার মাহফিলেও শরিক হবেন।

ঝিনাইদহে এতিম ও দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ
ঝিনাইদহ :: তীব্র শীত আর হিমেল হাওয়া যেন আরো জেঁকে বসেছে ঝিনাইদহে। মৃদু শৈত্য প্রবাহে নাকাল এ এলাকার জনজীবন। শীতের এই তীব্রতাই বেশি কাবু নিম্ন আয়ের মানুষ। শীতে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে সামান্য উষ্ণতা দিতে ঝিনাইদহ এসো দেশ গড়ি জহির রায়হান গ্রন্থাগারের উদ্যোগে এতিম ও দুঃস্থ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। রোববার বিকেলে সদর উপজেলার রামনগর গ্রামের মাঝ পাড়ায় এই শীতবস্ত্র বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন সমাজ সেবক জহির রায়হান, ঝিনাইদহ প্রেসক্লাবের সহ-সভাপতি ও এস এ টিভির জেলা প্রতিনিধি ফয়সাল আহমেদ, সমাজ সেবক হারুণ জোয়ার্দ্দার, তপু রায়হানসহ অন্যান্যরা। সেসময় শতাধিক অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। পরে এলাকার অসহায় শিশু ও বৃদ্ধদের মাঝে খাবার বিতরণ করা হয়। এছাড়াও হতদরিদ্র রংমিস্ত্রি গাছপ্রেমিক জহির রায়হান প্রতিরাতে এলাকার শীতার্থ মানুষের বাড়িতে বাড়িতে গিয়ে শীতবস্ত্র বিতরণ অব্যাহত রেখেছেন। এলাকার বৃদ্ধা অরুনা বালা জানান, জহির রায়হানের এমন উদ্যোগে আমরা খুবই খুশি।





খুলনা বিভাগ এর আরও খবর

কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ
নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ
কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত
তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা
কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত
প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল
কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ
তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ
প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী
কোটি টাকা আত্মসাৎ :  কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)