শিরোনাম:
●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার ●   টেকসই স্বাস্থ্য উন্নয়নে হেলথ প্রমোশন কর্মসূচি বাস্তবায়ন জরুরি ●   গোলাপগঞ্জ উপজেলায় চেয়ারম্যান এলিম, ভাইস-চেয়ারম্যান নাবেদ, শিলা ●   মিরসরাই উপজেলায় চেয়ারম্যান পদে নয়ন বিজয়ী ●   কুষ্টিয়া সদরে আতাউর রহমান খোকসায় শান্ত চেয়ারম্যান নির্বাচিত ●   সন্দ্বীপে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের চেক বিতরণ ●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা
রাঙামাটি, শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৫ এপ্রিল ২০২০
প্রথম পাতা » মৌলভীবাজার » কমলগঞ্জের বাজার মনিটরিং করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া
প্রথম পাতা » মৌলভীবাজার » কমলগঞ্জের বাজার মনিটরিং করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া
৪৪৬ বার পঠিত
রবিবার ● ৫ এপ্রিল ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

কমলগঞ্জের বাজার মনিটরিং করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া

---এম এ কাদির চৌধুরী ফারহান,কমলঞ্জ প্রতিনিধি :: বিশ্ব ব্যাপি মরন ব্যাধি করোনা ভাইরাস আতঙ্কে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের দাম নিয়ন্ত্রন ও জনসাধারণের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গতকাল শনিবার (৪ এপ্রিল) বিকাল সাড়ে ৫টায় কমলগঞ্জের ভানুগাছ বাজার মনিটরিং করেন মৌলভীবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা।

এসময় কমলগঞ্জ উপজেলার ভানুগাছ বাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম নিয়ন্ত্রন রাখতে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ঘুরে দেখেন।

এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে জনগণকে সচেতন করেন তিনি।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা জানান, দেশের এই পরিস্থিতিতে যাতে কোন অসাধু ব্যবসায়ী জনগনকে জিম্মি করে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বৃদ্ধি করতে না পারে সে ব্যপারে কমলগঞ্জ প্রশাসন ও ব্যবসায়ীদের সাবধান থাকতে বলেন।
আরও বলেন, কোন ব্যবসায়ী দাম নিয়ে কারসাজী করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাজার মনিটরিং শেষে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে করোনা ভাইরাস প্রতিরোধে করনিয় বিষয়ে মতবিনিময় করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানা। এসময় উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা চেয়ারম্যান অধ্যাপক রফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মো: আশেকুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এড. এ এস এম আজাদুর রহমান, পৌর কাউন্সিলর গোলাম মুগ্নী মুহিত, পৌর বনিক সমিতির সাধারন সম্পাদক এড. সানোয়ার হোসেন, কমলগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি এম এ ওয়াহিদ রুলু প্রমুখ।

বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির পক্ষথেকে ফ্রি চিকিৎসা ও ঔষধ বিতরন

কমলঞ্জ :: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত মাদারস্ ফাস্ট এইড ইনস্টিটিউট মেডিকেল সার্ভিসেস লিঃ এর চেয়ারম্যান ডাঃ মামুনুর রশীদ এর পরামর্শে ও বাংলাদেশ পল্লী চিকিৎসক সমিতির কেন্দ্রীয় সভাপতি ডাঃ মোঃ সবুজ আলীর নির্দেশনায় শমশেরনগর শাখার পক্ষ থেকে আজ সকাল ১০ ঘঠিকার সময় থেকে দুপুর ২ ঘঠিকা পর্যন্ত ধারাবহিক ফ্রী চিকিৎসা ও বিনামূল্যে ঔষধ বিতরনের ৩য় দিনে শমশেরনগর ইউনিয়নের রেলওয়ে ষ্টেশনের পার্শ্ববর্তি এলাকা, আব্দুল মছব্বীর রোড, দৌলতপুর ও বাদাইরদেউল সহ বেশ কয়েক জায়গায় বাড়ি বাড়ি গিয়ে ১০০ শত পরিবারের মধ্যে ফ্রী চিকিৎসা সেবা ও বিনামূল্যে ঔষধ বিতরণ করা হয়।

প্রতিষ্ঠানের পরিচালক ডাঃ মোঃ কামরুজ্জামান সিমুর নেতৃত্বে উপস্থিত ছিলেন কুলাউড়া পল্লী চিকিৎসক সমিতির সাধারন সম্পাদক ডাঃ মোঃ আহমদ আলী, কমলগঞ্জ উপজেলা পল্লী চিকিৎসক সমিতির সাধারন সম্পাদক ডাঃ মোঃ আব্দুস সালাম, শমশেরনগর পল্লী চিকিৎসক সমিতির সহ সভাপতি ডাঃ চাম্পা লাল দে, সাংগঠনিক সম্পাদক ডাঃ বিমল পাল, মেডিকেল স্টুডেন্ট আমিনুর রহমান, মোঃ গৌছ আলী।

আরো উপস্থিত থেকে জনগনকে সতর্কতামূলক পরামর্শ প্রদান করেন শমশেরনগর ইউনিয়ন পরিষদের হাফিজুল হক চৌধুরী স্বপন, গণ মাধ্যম কর্মী সাংবাদিক জয়নাল আবেদীন, শমশেরনগর বণিক কল্যান সমিতির সাধারন সম্পাদক আজিজুর রহমান মশাহিদ ও আজিজুর রহমান জনি। এসময় সরকারের স্বাস্থ্য নীতি মেনে চলার জন্য সচেতনা মূলক লিফলেট বিতরন করা হয়।

মাদারস্ ফাস্ট এইড ইনস্টিটিউট মেডিকেল সার্ভিসেস লিঃ শমশেরনগর শাখার পরিচালক ডাঃ কামরুজ্জামান সিমু বলেন, আমাদের পল্লী চিকিৎসক সমিতির কেন্দ্রীয় সভাপতি ডাঃ সবুজ আলী ও আমাদের প্রতিষ্ঠানের চেয়ারম্যান ডাঃ মোঃ মামুনুর রশীদের নির্দেশনায় আমরা দেশের এই দূর্যোগে সাধারণ মানুষের স্বাভাবিক জ্বর, সর্দি ও কাশির চিকিৎসা দিয়ে যাচ্ছি। যেহেতু দেশে সরকার লক ডাউন ঘোষনা করেছে তাই কেউ বাড়ী থেকে বের হচ্ছেন না এবং সঠিক চিকিৎসা সেবা নিচ্ছেন না সেই জন্য আমরা সামাজিক দূরত্ব বজায় রেখে কাজ করে যাচ্ছি। আতংক আর গুজবের কারনে মানুষ চিকিৎসকের কাছে বা হাসপাতালে যাচ্ছে না, সেই কারনে স্বাভাবিক জ্বর সর্দি কাশিতে আক্রান্ত অনেক মানুষ।

করোনা মোকাবেলায় সরকারের পাশাপাশি আমরা সারা দেশের ১ লক্ষ ৪০ হাজার পল্লী চিকিৎসক কাজ করে যাচ্ছি। তিনি আরো বলেন সামনের দিন গুলো আমাদের দেশের জন্য বিপজ্জনক হয়ে দাঁড়াতে পারে যদি আমরা সতর্ক না হই। আমাদের উচিৎ হলো সরকারের স্বাস্থ্য নীতি মেনে হোম কোয়ারান্টাইনে থাকা।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)