শিরোনাম:
●   জয়পুরহাটে আন্তর্জাতিক দাবা টুর্নামেন্টের পুরস্কার বিতরণ ●   কুষ্টিয়া জেলা আ’লীগের সভাপতিকে কারণ দর্শানোর নোটিশ ●   নবীগঞ্জের ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাত ●   রাউজানে বজ্রপাতে কৃষকের ২টি গরুর মৃত্যু ●   গাজীপুরে মাদক বিরোধী সেমিনার অনুষ্ঠিত ●   সন্দ্বীপে কুপ্রস্তাবে রাজী না হওয়ায় চাচিকে কোপালো ●   সড়কদুর্ঘটনা এড়াতে রাবিপ্রবিতে চালক ও হেলপারদের প্রশিক্ষণ ●   রাঙামাটি কোতয়ালী থানায় যুক্ত হলো নতুন গাড়ি ●   ঈশ্বরগঞ্জে বিরোধপূর্ণ জমি জোর দখলের চেষ্টা, দোকানপাট ভাংচুর ●   কাউখালীতে চরমোনাইর ওয়াজ মাহফিল অনুষ্ঠিত ●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই
রাঙামাটি, সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ১২ সেপ্টেম্বর ২০২০
প্রথম পাতা » কৃষি » পাটকল রক্ষায় আগামীকাল দেশব্যাপী সংহতি সমাবেশ সফল করুন : সাইফুল হক
প্রথম পাতা » কৃষি » পাটকল রক্ষায় আগামীকাল দেশব্যাপী সংহতি সমাবেশ সফল করুন : সাইফুল হক
৩৭৬ বার পঠিত
শনিবার ● ১২ সেপ্টেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

পাটকল রক্ষায় আগামীকাল দেশব্যাপী সংহতি সমাবেশ সফল করুন : সাইফুল হক

ছবি : সংবাদ সংক্রান্তঢাকা :: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক রাষ্ট্রায়াত্ত্ব ২৫টি পাটকল বন্ধের আমলাতান্ত্রিক সিদ্ধান্ত বাতিল করে রাষ্ট্রের সম্পত্তি রাষ্ট্রের কাছে রাখার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন এবং বলেছেন জনগণের সম্পত্তি রাষ্ট্রায়াত্ত্ব পাটকলসমূহ যে নামেই হোক কোনভাবেই লুটেরাদের হাতে তুলে দেবার কোন অবকাশ নেই। তিনি বলেন, মহামারী দুর্যোগের এক কঠিন প্রতিকুল সময়ে শ্রমিকসহ জনগণের প্রতি দায়বদ্ধ কোন সরকার এইভাবে ৫০ হাজার শ্রমিকের জীবিকা কেড়ে নিতে পারে না। তিনি বলেন, বিজেএমসিসহ পাটকলের দুর্নীতিবাজ কর্মকর্তাদের চুরি-দুর্নীতির জন্য শ্রমিকেরা কেন শাস্তি পাবে। তিনি উল্লেখ করেন, পাটকলে লোকসানের যে কথা বলা হচ্ছে তার দায়দায়িত্ব কোনভাবেই শ্রমিকদের নয়। তিনি বলেন ১২০০ শত কোটি টাকা দিয়ে মিলগুলোকে আধুনিকায়ন করে যেখানে কয়েকগুণ উৎপাদন বৃদ্ধি করে যেখানে পাটশিল্পের সোনালী অধ্যায় ফিরিয়ে আনা সম্ভব ছিল সেখানে সরকার এখন কয়েকগুণ টাকা বাড়তি খরচ করে পাটকল বন্ধ করে দিচ্ছে মুষ্টিমেয় লুটেরাদের স্বার্থে। তিনি বলেন, ৬২ হাজার কোটি টাকা বিদ্যুৎ উৎপাদনে কুইক রেন্টালের জন্য ভর্তুকী দিতে পারলে রাষ্ট্রায়াত্ত পাটকল আধুনিকায়ন করে উৎপাদনশীলতা বৃদ্ধির জন্য এটুকু করা যাবে না কেন ?

তিনি রাষ্ট্রায়াত্ত্ব পাটকল বন্ধের সরকারি সিদ্ধান্ত বাতিলের দাবিতে আগামীকাল বামজোট আহুত দেশব্যাপী ‘সংহতি সমাবেশ’ সফল করার আহ্বান জানান।

আজ বিকালে সেগুনবাগিচায় কেন্দ্রীয় কার্যালয়ে পার্টির ঢাকা মহানগর কমিটির সভায় তিনি উপরোক্ত আহ্বান জানান।

পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আকবর খানের সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় আরো বক্তব্য রাখেন মহানগর কমিটির সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন মোশতাক, স্নিগ্ধা সুলতানা ইভা, ইমরান হোসেন, আবুল কালাম আজাদ, সাইফুল ইসলাম, জোনায়েত হোসেন, মোহাম্মদ আলমাস, বিলকিস বেগম প্রমুখ।

সভায় গৃহীত অপর এক প্রস্তাবে ক্ষোভের সাথে বলা হয় দুই মাস পার হয়ে যাবার পরও এখনও পর্যন্ত বিদ্যুতের ভুতুড়ে বিল সমন্বয় করা হয়নি। সভার প্রস্তাবে অনতিবিলম্বে বিদ্যুতের এই ভুতুড়ে বিলের হয়রানি থেকে জনগণের মুক্ত করার দাবি জানানো হয়।

সভায় পার্টির ঢাকা মহানগরের সাংগঠনিক বিষয়াদি নিয়েও আলোচনা করা হয়।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)