শিরোনাম:
●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত ●   আইনজীবি সমিতির কার্যকরি কমিটির সদস্য নির্বাচিত হওয়ায় এডভোকেট মঈনুলকে সংবর্ধনা ●   ঈশ্বরগঞ্জে টেন্ডার ছাড়াই স্কুলের মালামাল বিক্রির অভিযোগ সভাপতির বিরুদ্ধে ●   পাইন বাগান নব নির্মিত মাদরাসার ভবন ও হেফজ খানার উদ্বোধন ●   বামপন্থী নেতা হায়দার আকবর খান রনোর মৃত্যুতে বিভিন্ন সংগঠনের শোক ●   ঘোড়াঘাটে ট্রাক চাপায় মানসিক ভারসাম্যহীন এক নারীর মৃত্যু ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত C ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   চুয়েটে ফাউন্ডেশন ট্রেইনিং ফর ফ্যাকাল্টি মেম্বার্স-২ শীর্ষক প্রশিক্ষণ ●   ঝালকাঠিতে ব্ল্যাকমেইল করে ছাত্রীকে ধর্ষণ, অভিযুক্ত শিক্ষক গ্রেপ্তার
রাঙামাটি, বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ১০ নভেম্বর ২০২০
প্রথম পাতা » অপরাধ » ১০ বছরের সাজা বাঁচতে ২৮ বছর পালিয়ে হয়নি শেষ রক্ষা
প্রথম পাতা » অপরাধ » ১০ বছরের সাজা বাঁচতে ২৮ বছর পালিয়ে হয়নি শেষ রক্ষা
৪৭৭ বার পঠিত
মঙ্গলবার ● ১০ নভেম্বর ২০২০
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

১০ বছরের সাজা বাঁচতে ২৮ বছর পালিয়ে হয়নি শেষ রক্ষা

ছবি : সংবাদ সংক্রান্তজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি :: একটি ডাকাতি মামলায় ১০ বছরের সাজা বাঁচতে ২৮ বছর ধরে পালিয়ে বেড়াছিলেন আসামী আব্দুস সামাদ (৭২)। তারপরও শেষ রক্ষা হয়নি। অবশেষে তাকে পুলিশের হাতে গ্রেফতার হতে হয়েছে। ঝিনাইদহ সদর থানার পুলিশ গোপন সুত্রে খবর পেয়ে মহশেপুর সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করে। আব্দুস সামাদ ঝিনাইদহ সদর উপজেলার তেতুলবাড়িয়া গ্রামের মৃত বিশারত আলীর ছেলে। ঝিনাইদহ সদর থানার ওসি মিজানুর রহমান জানান, কোটচাঁদপুর থানার একটি ডাকাতি (জিআর ৩৫/১৯৮৫) মামলায় তাকে ঝিনাইদহের একটি আদালত ১৯৯২ সালে ১০ বছরের সশ্রম কারাদন্ড, নগদ ৫ হাজার টাকা অনাদায়ে আরও ৬ মাসের দন্ড প্রদান করেন। দন্ড ঘোষণার আগ থেকেই তিনি পলাতক ছিলেন। পুলিশ আব্দুস সামাদকে গ্রেফতারে সোর্স নিয়োগ করে জানতে পারে তিনি প্রথম দিকে ভারতে ও পরে যশরে জমি কিনে ২৫ বছর ধরে বসবাস করছেন। ওসি আরো জানান, সোমবার দুপুরে মোবাইল ট্রাকিং করে আব্দুস সামাদের অবস্থান নিশ্চিত হয়ে তাকে গ্রেফতারের জন্য সদরের নারিকেল বাড়িয়া ক্যাম্পের ইনচার্জ এসআই বদিউরজামানকে দায়িত্ব দেন। পুলিশ তাকে সোমবার বিকালে সীমান্ত এলঅকা থেকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। তথ্য নিয়ে জানা গেছে, ১৯৮৫ সালের ৯ জুন কোটচাঁদপুরের একটি ডাকাতি মামলার আসামী হন আব্দুস সামাদ। রেকর্ড হয়। এই মামলায় ঝিনাইদহের একটি আদালত ১৯৯২ সালে সাক্ষ্য প্রমান শেষে রায় ঘোষণা করেন।

মানবতাবিরোধী অপরাধ মামলায় ১৫ ডিসেম্বর পর্যন্ত জামিন আব্দুর রশিদ মিয়ার

ঝিনাইদহ :: একাত্তরে মানবতাবিরোধী অপরাধের মামলায় শারীরিক অসুস্থতা বিবেচনায় ঝিনাইদহ সদর উপজেলার হলিধানী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি ও চেয়ারম্যান কোলা (পূর্বপাড়া) গ্রামের মৃত আব্দুল হামিদ মিয়ার ছেলে মোঃ আব্দুর রশিদ মিয়াকে জামিন দিয়েছেন আন্তর্জাতিক অপরাধ ট্রইব্যুনাল। একই মামলায় নড়াইলের লোহাগড়ার নওয়া গ্রামের নবীর শেখের ছেলে দাউদ শেখও জামিন পান। সোমবার (৯ নভেম্বর) চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলামের নেতৃত্বাধীন দুই সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল এ আদেশ দেন। আগামী মাসের ১৫ ডিসেম্বর পর্যন্ত আসামী আব্দুর রশিদকে জামিন দেন। ট্রাইব্যুনালে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান ও গাজী এমএইচ তামিম। প্রসিকিউশনের পক্ষে ছিলেন প্রসিকিউটর রেজিয়া সুলতানা চমন। আসামীর আইনজীবী আব্দুস সাত্তার পালোয়ান আব্দুর রশিদ হার্টের সমস্যায় ভুগছেন। শর্ত হিসেবে তাকে পরিবার এবং আইনজীবীদের জিম্মায় জামিন দেওয়া হয়। ২০১৯ সালের ২৪ নভেম্বর ঝিনাইদহ সদর উপজেলার কোলা (পূর্বপাড়া) গ্রামের মৃত আব্দুল হামিদ মিয়ার ছেলে মোঃ আব্দুর রশিদ মিয়াসহ ৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন চূড়ান্ত করে তদন্ত সংস্থা। এই তিন জনের বিরুদ্ধে ২০১৬ সালের ২৭ জুন তদন্ত শুরু হয়। তাদের বিরুদ্ধে অপহরণ, আটক, নির্যাতন ও হত্যার দুটি অভিযোগ আনা হয়েছে।

থানায় নির্মিত হল আধুনিক বৈঠকখানা
ঝিনাইদহ :: ঝিনাইদহ জাহেদী ফাউন্ডেশনের অর্থায়নে ঝিনাইদহ সদর থানায় নির্মিত হল আধুনিক বৈঠকখানা। ঝিনাইদহ পুলিশ সুপার মোঃ মুনতাসিরুল ইসলাম গতকাল ফলক উন্মোচনের মাধ্যমে এ উদ্বোধন করেন । এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবুল বাশার, সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান, জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী সদস্য কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, সদর থানার ওসি (তদন্ত) এমদাদুল হক, ওসি (অপারেশন) আবুল খায়েরসহ পুলিশ কর্মকর্তাবৃন্দ। উল্লেখ্য, জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক নাসের শাহরিয়ার জাহেদী মহুল এর সার্বিক তত্বাবধানে সদর থানার বৈঠক খানার সৌন্দর্য্য বর্ধনে পুলিশ বিভাগসহ বিভিন্ন সরকারি-বেসরকারি দপ্তরের উন্নয়ণমূলক কার্যক্রম অব্যাহত রেখেছেন।

শিক্ষার্থীদের কাছ থেকে বেতন ও পরীক্ষার ফি আদায়ের অভিযোগ
ঝিনাইদহ :: ঝিনাইদহের কালীগঞ্জে করোনাকালীন বন্ধের সময়ের বকেয়া সমস্ত টাকা ও পরীক্ষার ফি আদায়ের অভিযোগ উঠেছে এক স্কুলের বিরুদ্ধে। অভিযুক্ত শিক্ষা প্রতিষ্ঠানটি হলো কালীগঞ্জ কোয়ালিটি ইংলিশ মিডিয়াম স্কুল। গত কয়েকদিনে স্কুলটির পক্ষ থেকে শিক্ষার্থী ও অভিভাবকের কাছে স্কুলের প্যাডে মাসিক বেতন পরিশোধের অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে জানানো হয়েছে ৪ নভেম্বর অভিভাবক ও শিক্ষকদের সভার সিদ্ধান্ত মোতাবেক শিক্ষার্থীদের ২০২০ ইং শিক্ষাবর্ষের বকেয়াসহ সমুদয় বেতন আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে স্কুল চলাকালীন সময়ে পরিশোধ করতে হবে। এই চিঠির পর প্রতি শিক্ষার্থীকে এখন ৬ থেকে ৮ হাজার টাকা পরিশোধ করতে হবে। এদিকে শিক্ষা মন্ত্রনালয়ের নির্দেশনা রয়েছে করোনার কারণে চলতি শিক্ষাবর্ষে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানের বেতন না নেওয়ার। এরপরও এমন চিঠি পাওয়ার পর অনেক অভিভাবক ক্ষোভ প্রকাশ করেছেন। স্কুলের অধ্যক্ষের স্বাক্ষরিত চিঠিটি গত ৭ নভেম্বর থেকে অভিভাবকদের নিকট প্রদান করা হচ্ছে। এ ছাড়া বলা হয়েছে প্রতি শনিবার সকাল ১১ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত স্কুল অফিসে সমুদয় বেতনসহ বকেয়া টাকা পরিশোধ করতে হবে। এ নিয়ে কালীগঞ্জ কোয়ালিটি ইংলিশ মিডিয়াম স্কুলের অধ্যক্ষ সিরাজুল ইসলাম মুঠো ফোনে জানান, চিঠি সম্পর্কে আমি কিছু জানি না। আমি এখন ঢাকাতে। তবে মিটিং এ আমি উপস্থিত ছিলাম সেখানে সিদ্ধান্ত হয়েছিল মূল বেতন বাদে আর কিছু আদায় করা যাবে না। কালীগঞ্জ উপজেলা প্রাথমিক কর্মকর্তা জানান, করোনাকালীন সময়ে শিক্ষার্থীদের কাছ থেকে বেতন বাবদ টাকা আদায় নিষেধ রয়েছে। তবে কিন্ডার গার্টেন আমাদের আওতাভুক্ত না। ফলে তারা কি করছে তা আমি বলতে পারবো না। কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সূবর্ণ রানী সাহা জানান, আমি অভিযোগ পাওয়ার পর স্কুল কর্তৃপক্ষের সাথে কথা বলেছি।করোনাকালীন সময়ের কোন বেতন বা ফি নেওয়া যাবে না। যদি কেউ নেয় তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন কেন্দ্রীয় কর্মসুচি পালন
ঝিনাইদহ :: বাংলাদেশ বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশন ঝিনাইদহ জেলা শাখা তিন দফা দাবী আদায়ের লক্ষ্যে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে মঙ্গলবার সকালে জেলা জজ আদালত চত্বরে ব্যানার টাঙ্গানো কর্মসুচি পালন করে। তাদেদদর দাবীগুলোর মধ্যে রয়েছে, অধস্তন আদালতের কর্মচারীদেরকে বিচার বিভাগীয় কর্মচারী হিসেবে গন্য করতঃ বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস বেতন স্কেলের আলোকে বেতন ভাতা প্রদান, সকল ব্লক পদ বিলুপ্তি করে যুগোপযুগী পদ সৃজন পুর্বক হাইকোর্ট বিভাগ ও মন্ত্রনালয়ের ন্যায় যোগ্যতা ও জোষ্ঠ্যতার ভিত্তিত্বে প্রতি ৫ বছর অন্তর অন্তর পদোন্নতি/উচ্চতর গ্রেড প্রদানের ব্যবস্থা করা এবং অধস্তন সকল আদালতের কর্মচারীদের নিয়োগবিধি সংশোধন করতঃ এক ও অভিন্ন নিয়োগ বিধিমালা প্রনয়ন। এ সময় জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোঃ মতিয়ার রহমান, জেলা জজের নাজির আব্দুল হাকিম, সিজিএম নাজির সোহেল রানা, বিচার বিভাগীয় কর্মচারী এসোসিয়েশনের সাধারন সম্পাদক আসাফ-উদ-দৌলা মাসুম, একাউন্টেন জিয়াউর রহমান ও শাহ মোঃ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন। আজ বুধবার সারা দেশে কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি প্র্রদান করা হবে বলে সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে।

সচেতনতামুলক ৩ দিন ব্যাপী ‘ক্রাশ প্রোগ্রাম’ শুরু
ঝিনাইদহ :: মহামারি করোনা ভাইরাস প্রতিরোধে ঝিনাইদহে শুরু হয়েছে ৩ দিন ব্যাপী ‘ক্রাশ প্রোগ্রাম’। মঙ্গলবার সকালে শহরের পায়রা চত্বরে জেলা প্রশাসনের আয়োজনে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়। এসময় জেলা প্রশাসক সরোজ কুমার নাথসহ জেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে স্বাস্থ্য বিধি মেনে চলাচল, মাস্ক পড়ার বাধ্যতামুলক করে সচেতনতামুলক প্রচারণা ও লিফলেট বিতরণ করা হয়। পরে শহরে পোস্ট অফিস মোড়, আরাপপুর, হামদহ, বাস টার্মিনালসহ বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। যারা মাস্ক ছাড়া চলাফেরা করছেন তাদের জরিমানা করে মাস্ক দেওয়া হচ্ছে। জেলা প্রশাসক সরোজ কুমার নাথ জানান, করোনার ২য় ঢেউ প্রতিরোধে ঝিনাইদহে নানা কর্মসূচী হাতে দেওয়া হয়েছে। ক্রাশ প্রোগ্রাম এর মধ্যে একটি। আগামী ৩ দিন শহরের বিভিন্ন গুরুত্বপুর্ণ স্থানে সচেতনতামুলক প্রচারণা চালানো হবে। আগামী ১২ নভেম্বর পর্যন্ত এ কর্মসূচী চলবে।

অবৈধভাবে ভারতে প্রবেশকালীন মহেশপুর সীমান্ত ৫ জন আটক
ঝিনাইদহ :: ঝিনাইদহের মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে যাওয়ার সময় নারীসহ ৫ জনকে আটক করেছে বিজিবি। সোমবার রাত ১০ টার দিকে উপজেলার গুড়দহ বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়। মঙ্গলবার সকালে ৫৮ বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আটককৃতরা হলো-যশোর সদর উপজেলার শংকরপুর বাসস্ট্যান্ড এলাকার মৃত আমির হোসেনের মেয়ে রিম্পা খাতুন (২৪), বাঘারপাড়া উপজেলার সাধিপুর গ্রামের নীলপদ পোদ্দারের স্ত্রী মাধুরী পোদ্দার (৪৫), নড়াইলের কালিয়া উপজেলার চাচুড়ি গ্রামের বাবুল শেখের স্ত্রী সাবিনা খাতুন (৪০), মুখখোলা গ্রামের ইমন শেখের স্ত্রী লিতুন জিরা (১৯) বাবুল শেখের ছেলে ইমন শেখ (২৫)। বিজিবি জানায়, মহেশপুরের শ্রীনাথপুর বিওপির দ্বায়িত্বপুর্ণ এলাকা দিয়ে কয়েকজন বাংলাদেশী অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে যাওয়ার চেষ্টা করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হয়। এসময় ৪ নারী ও ১ পুরুষকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে বিজিবির পক্ষ থেকে বিনাপাসপোর্টে বাংলাদেশ হতে ভারতে গমনের চেষ্টা করার অপরাধে মামলা দায়ের করে মঙ্গলবার দুপুরে মহেশপুর থানায় সোপর্দ করা হয়েছে।

ঝিনাইদহে মুজিব শতবর্ষ ই-সেবা ক্যাম্পেইন উপলক্ষে মতবিনিময় সভা
ঝিনাইদহ :: ‘বাড়ছে সেবার বহর, গ্রাম হবে শহর’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে মুজিব শতবর্ষ ই-সেবা ক্যাম্পেইন উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে সদর উপজেলার মহারাজপুর ইউনিয়ন ডিজিটাল সেন্টারের আয়োজনে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। ইউনিয়নের চেয়ারম্যান খুরশিদ আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা বদরুদ্দোজা শুভ, ইউনিয়নের সচিব শহিদুল ইসলাম। অনুষ্ঠান পরিচালনা করেন ইউনিয়নের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা অনুপ অধিকারী। এসময় আয়োজক অনুপ অধিকারী জানান, ই-সেবা ক্যাম্পেইন উপলক্ষে ডিজিটাল সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেওয়া হবে। বাংলাদেশকে ডিজিটাল করতে এ ক্যাম্পেইনের মাধ্যমে সরকারি-বেসরকারি সকল প্রকার সেবা প্রদাণ করা হবে। ক্যাম্পেইন উপলক্ষে আগতদের বিনামুল্যে সেবা প্রদাণ করা হচ্ছে। ডিজিটাল সেন্টারের সেবা সর্ম্পকে গ্রামের মানুষকে অবহিতও করা হচ্ছে।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)