শিরোনাম:
●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা ●   কোটি টাকা আত্মসাৎ : কুষ্টিয়া শহর সমাজসেবা কর্মকর্তার শাস্তি হল বদলি ●   ঈশ্বরগঞ্জে বাড়ির সীমানা নিয়ে দ্বন্দ্বে নিহত-১ ●   রোগী পারাপারের সী-এম্বুল্যান্স না থাকায় চরম দুর্ভোগের শিকার সন্দ্বীপবাসী ●   দেশের শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   জামেয়া মদিনাতুল উলুম মহিলা মাদ্রাসার ফান্ড রেইজিং এবং কৃতজ্ঞতা প্রকাশ ●   অনির্বাণ যুব ক্লাবের কার্যকরী পরিষদ গঠিত ●   রাউজানে পুকুরে ডুবে শিশুর মৃত্যু ●   রাজধানীতে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ●   যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এক আসামি গ্রেফতার ●   সন্দ্বীপে গ্রাম পুলিশের বিরুদ্ধে অসামাজিক কার্যকলাপের অভিযোগ ●   বান্দরবান অঞ্চলে সশস্ত্র তৎপরতা জাতীয় ও জননিরাপত্তা হুমকির মুখে ফেলে দিয়েছে ●   গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে শেষ মুহুর্তে ঈদের কেনাকাটায় ব্যাস্ত সবাই ●   অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সিলেটে মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের মধ্যে ঈদ সামগ্রী বিতরণ ●   অর্থ সংগ্রহের জন্য এই হামলা হয়েছে বলে এখন পর্যন্ত সরকার মনে করছে : স্বরাষ্ট্রমন্ত্রী ●   গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ ●   সনাতন যুবসমাজকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী ●   ঈশ্বরগঞ্জে ধলাই খাল ব্রীজ উদ্বোধন ●   অসংক্রামক রোগে মৃত্যু বাড়ছে, মোকাবেলায় বাড়ছে না বরাদ্দ ●   রাউজানে বাস-অটোরিকশার সংঘর্ষে শিশুর মৃত্যু : আহত-২০ ●   সিলেটে সেলাই কারিগরা ব্যস্ত সময় পার করছেন ●   পানছড়িতে পাহাড় কাটার অপরাধে জরিমানা ●   কুষ্টিয়া পৌর মেয়র এর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে দুদকের তদন্ত শুরু ●   খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে ৫দিনব্যাপী বৈসাবী উৎসবের উদ্বোধন ●   রুমায় অপহৃত সোনালী ব্যাংক ম্যানেজারকে উদ্ধার ●   সিলেটে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি
রাঙামাটি, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২০ মার্চ ২০২২
প্রথম পাতা » বগুড়া » গাবতলীতে রেলের জায়গার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
প্রথম পাতা » বগুড়া » গাবতলীতে রেলের জায়গার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান
২২৭ বার পঠিত
রবিবার ● ২০ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

গাবতলীতে রেলের জায়গার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

--- আল আমিন মন্ডল, বগুড়া প্রতিনিধি :: বগুড়ার গাবতলী পৌর সদরে ১নং রেলঘুমটি হতে ২নং রেলঘুমটি পর্যন্ত রেলের জায়গার উপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়েছে। রবিবার দুপুরে জিআরপি ও থানা পুলিশের সহযোগিতায় এই উচ্ছেদ অভিযান পরিচালনা করেন লালমনিরহাটের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট (ডি.ই.ও) পুর্ণেদ্র দেব। সিগন্যাল আপ-ডাউনের বিঘœ ঘটায় এই উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। উচ্ছেদ অভিযানকালে ক্ষতিগ্রস্ত বিভিন্ন দোকানীরা তাদের দোকানের মালামাল রক্ষার জন্য দিক-বিদিক ছুটতে থাকে। দুই ঘন্টার এই উচ্ছেদ অভিযানে প্রায় ১০/১২টি দোকানঘর স্কেপেটার মেসিন দিয়ে একবারে গুড়িয়ে দেয়া হয়েছে। এ বিষয়ে লালমনিরহাটের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট (ডি.ই.ও) পুর্ণেদ্র দেব বলেন, ১নং রেলঘুমটি হতে ২নং রেলঘুমটি পর্যন্ত রেলের সিগন্যাল আপ-ডাউনের বিঘ্ন ঘটায় রেলের জায়গার উপর নির্মিত দোকানপাট ও অন্যান্য অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে এই অভিযান চালানো হয়েছে। তবে রেলবিভাগের সাথে যারা বৈধভাবে চুক্তিবদ্ধ রয়েছেন তাদের বিষয়টা খতিয়ে দেখে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে। তবে অবৈধ স্থাপনার বিরুদ্ধে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

গাবতলীতে টিসিবি’র পণ্য বিক্রয়ের উদ্বোধন
বগুড়া :: পবিত্র রমজান মাস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিজ উদ্যোগে দেশব্যাপী ১ কোটি পরিবারকে ভূর্তকি মূল্যে টিসিবি’র পণ্য বিক্রয়ের অংশ হিসেবে রবিবার বগুড়ার গাবতলী উপজেলা প্রশাসনের বাস্তবায়নে স্থানীয় পাইলট হাইস্কুল মাঠে টিসিবি’র পণ্য বিক্রয়ের উদ্বোধন করেন ইউএনও মোছাঃ রওনক জাহান। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আ.লীগের সভাপতি আব্দুর রাজ্জাক মিলু, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম মুক্তা, রেকসেনা আকতার, এ্যাসিল্যান্ড মিজানুর রহমান, পিআইও রাশেদুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা শহিদুল ইসলাম, পৌর আ’লীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিলু, পৌর কাউন্সিলর সাদিদ হাসান সোভন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাংগঠনিক সম্পাদক রিপন মিয়া প্রমুখ। উল্লেখ্য, আসন্ন পবিত্র রমজান মাসকে সামনে রেখে দ্রব্য মূল্য নিয়ন্ত্রণ কল্পে সরকার ফ্যামিলি রেশন কার্ডের মাধ্যমে ন্যায্যমূল্যে খোলা বাজারে ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ (টিসিবি)র ডিলারের মাধ্যমে নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই কর্মসূচীর আওতায় গাবতলী উপজেলার ১২টি ইউনিয়ন এবং ১টি পৌরসভায় ১০টি ডিলারের মাধ্যমে ১৬হাজার ৩’শ ৫৩জন কার্ডধারীদের মাঝে ৫৫টাকা কেজি দরে ২কেজি চিনি, ৬৫টাকা কেজি দরে ২ কেজি মশুর ডাল ও ১১০ টাকা লিটার দরে ২ লিটার সোয়াবিন তেল সর্বমোট ৪৬০ টাকায় বিক্রয় করা শুরু হয়েছে।

গাবতলীর সুখানপুকুরে যুবদলের সদস্য সংগ্রহ ও কর্মী সভা
বগুড়া :: ব্যাপক উৎসাহ-উদ্দিপনা এবং সু-শৃঃঙ্খল ও সুষ্ঠুভাবে রবিবার ২০ মার্চ বগুড়া গাবতলীর নবগঠিত সুখানপুকুর ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবদলের সদস্য সংগ্রহ ও কর্মী সভা স্থানীয় হাইস্কুল কক্ষে অনুষ্ঠিত হওয়ার মধ্যেদিয়ে শেষ হলো সুখানপুকুর ইউনিয়নের ৯টি ওয়ার্ড যুবদলের সদস্য সংগ্রহ ও কর্মী সভা। সুখানপুকুর ইউনিয়ন যুবদলের সংগ্রামী আহবায়ক মোস্তাফিজার রহমান মোস্তা’র সভাপতিত্বে এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক রুহুল হাসান রুহিন। সুখানপুকুর ইউনিয়ন যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক আব্দুল কাদের প্রাং এর পরিচালনায় এ সময় উপস্থিত ছিলেন ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক সাহাদত হোসেন মুন্টু, ৯নং ওয়ার্ড বিএনপির সভাপতি হবিবর রহমান, সাধারন সম্পাদক আব্দুর রাজ্জাক মিলু, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সদস্য মোস্তছিম কামাল লিটন, নাড়–য়ামালা ইউনিয়ন যুবদলের আহবায়ক বেলাল হোসেন, উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহবায়ক কুদরতি খুদা সোহাগ, উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজার রহমান মোস্তা, রামেশ^রপুর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহবায়ক সাহাদত হোসেন, সুখানপুকুর ইউনিয়ন যুবদলের যুগ্ম আহবায়ক সুলতান মাহমুদ, সুমন হোসেন, শহীদ হাসান ঠান্ডু, আল আমিন, সদস্য তৌফিক হাসান মিল্লাত, বোরহান উদ্দিন চাঁন, আতোয়ার রহমান, ফকিরা, এরশাদ, সাইদুল, বিএনপির নেতা মাসুদ রানা, যুবদল নেতা সুমন, হোসেন, আজম, হানিফ, ফুয়াদ, শাহীন, ফাইদুল, নাড়–য়ামালা ইউনিয়ন ছাত্রদলের যুগ্ম আহবায়ক মোস্তাফিজার রহমান’সহ ইউনিয়ন এবং ওয়ার্ড যুবদলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ প্রমূখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)