শিরোনাম:
●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষে আহত-৪ ●   বান্দরবানে শিশু আইন-২০১৩ শীর্ষক ২ দিনের প্রশিক্ষণ কর্মশালা ●   রাঙামাটি কোতয়ালী থানায় মাদকসহ গ্রেফতার-৫ ●   ঘোড়াঘাটে খাদ্য গুদাম সিলগালা কর্মকর্তা উধাও ●   নর্থ ইস্ট ইউনিভার্সিটি’র পরীক্ষা নিয়ন্ত্রক হলেন সাংবাদিক লিয়াকত ●   সন্দ্বীপে ভিক্ষুক পুনর্বাসনে গবাদি পশু বিতরণ ●   লন্ডনে এনায়েত খান মহিলা কলেজের সকল সদস্যদের মিলন মেলা ●   রেলের ভাড়া বৃদ্ধির পাঁয়তারা কাটা ঘায়ে নুনের ছিটার মত ●   কাপ্তাই লেকে বেআইনী অবকাঠামো নির্মাণ বন্ধে মহামান্য হাইকোর্টের নির্দেশনা দেড় বছরেও বাস্তবায়ন হয়নি ●   মহান মে দিবস ও শ্রমিকশ্রেণীর মুক্তির সংগ্রাম ●   পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   আত্রাইয়ে তিন দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন ●   ৭০ শতাংশ মৃত্যু অসংক্রামক রোগে, বাজেটে বরাদ্দ বৃদ্ধির দাবি ●   স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছেন সন্দ্বীপ উপজেলা চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ●   সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী ●   রুমার জঙ্গল থেকে গুলিবিদ্ধ দুইটি মরদেহ উদ্ধার ●   কাউখালীতে উপজেলা পরিষদ নির্বাচন বিষয়ক মতবিনিময় সভা ●   মিরসরাইয়ে এসএসসি ২০২০ ব্যাচের দিবারাত্রি অলিম্পিক ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ●   ২০২৩ সালের সেরা লিগ্যাল এইড অফিসার সিনিয়র সহকারী জজ মো. জুনাইদ ●   পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি ●   ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ●   ভারতীয় হাইকমিশনারকে ডেকে অনতিবিলম্বে সীমান্ত হত্যা বন্ধ করতে বলুন ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ●   মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা ●   কাপ্তাই হ্রদের চারটি উপকেন্দ্র থেকে সাড়ে ১৫ কোটির উর্ধ্বে শুল্ক আয় করেছে বিএফডিসি ●   পার্বত্য অঞ্চলের মানুষের মধ্যে সম্প্রীতির বন্ধন গড়ে তুলতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী
রাঙামাটি, শনিবার, ৪ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ২০ মার্চ ২০২২
প্রথম পাতা » খাগড়াছড়ি » শান্তি ও অস্ত্রবাজি একত্রে অসম্ভব : মাহবুব উল আলম হানিফ
প্রথম পাতা » খাগড়াছড়ি » শান্তি ও অস্ত্রবাজি একত্রে অসম্ভব : মাহবুব উল আলম হানিফ
২৪৩ বার পঠিত
রবিবার ● ২০ মার্চ ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

শান্তি ও অস্ত্রবাজি একত্রে অসম্ভব : মাহবুব উল আলম হানিফ

--- খাগড়াছড়ি প্রতিনিধি :: পার্বত্য চট্টগ্রামে সরকারের ধারাবাহিক উন্নয়নের সুফল পেতে সকলের অংশগ্রহণ জরুরী। শান্তি, উন্নয়ন প্রত্যাশা ও অস্ত্রবাজি একসাথে সম্ভব নয় জানিয়ে পাহাড়ের সশস্ত্র সংগঠন গুলোকে অস্ত্র পরিহারের আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।
তিনি আরোও বলেন, বিএনপি গণতন্ত্রের নামে আন্দোলন করে জনগণকে তাদের দুঃশাসন ভুলানোর চেষ্টা করছে। পদ্মা সেতু, কর্ণফুলী টানেল, পায়রা সমুদ্র বন্দর, মেট্রো রেল সহ মেগা প্রকল্পের মতো উন্নয়নে বর্তমান আওয়ামী লীগ সরকারের কাছে পরাজয় নিশ্চিত জেনে বিএনপি জামায়াতের অস্তিস্ত্ব বিলীন হওয়ার শঙ্কায় নির্বাচন নিয়ে অবান্তর প্রশ্ন তুলছে।
রবিবার ২০ মার্চ দুপুরে খাগড়াছড়ি সরকারি কলেজ মাঠে জেলা আওয়ামীলীগের তৃণমূল প্রতিনিধি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরার সভাপতিত্বে সমাবেশে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম, কেন্দ্রীয় সদস্য দীপংকর তালুকদার এমপি বক্তব্য রাখেন।
এর আগে জেলা-উপজেলার বিভিন্ন স্তরের নেতাকর্মীরা মিছিলে মিছিলে সভাস্থলে আসতে থাকেন।

মানিকছড়িতে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আটক

খাগড়াছড়ি :: খাগড়াছড়ি পার্বত্য জেলার মানিকছড়ির তিনটহরী ইউনিয়নের বড়ডলু এলাকা থেকে ৬৩পিস ইয়াবাসহ মোঃ এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে যৌথবাহিনী।
জানা যায়, শনিবার ১৯ মার্চ সকালে পুলিশ ও সেনাবাহিনীর একটি যৌথ টিম গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার বড়ডলু এলাকায় অভিযান পরিচালনা করে।
এসময় বড়ডলু এলাকার বাসিন্দা মো. চারু মিয়ার ছেলে মাদক ব্যবসায়ী মো. বিল্লাল হোসেনকে ৬৩পিস ইয়াবাসহ আটক করা হয়।
মানিকছড়ি থানার ওসি মো. শাহনূর আলম জানান, আটককৃত আসামী বিল্লাল হোসেনের বিরুদ্ধে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের হয়েছে। তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

শহরবাসীর অভিশাপ অবৈধ টমটম

খাগড়াছড়ি :: খাগড়াছড়ি শহরবাসীর দুর্ভোগের পাশাপাশি মরণ ফাঁদে পরিণত হয়েছে অবৈধ ও ফিটনেসবিহীন টমটম।
লাইসেন্স বিহীন, গাড়ি চলানোয় অনোভিজ্ঞ, অল্প শিক্ষিত ও শিশু চালকদের কারনে খাগড়াছড়ি শহরবাসীর জন্য দিন দিন ভয়ংকর জীবনঘাতী দানব হয়ে উঠছে টমটম। প্রতিদিন কোন না কোন ভাবে টমটম নামক এই ব্যাটারী চালিত গাড়ির ভয়াবহ দুর্ঘটনার শিকার হয়ে জীবনহানিসহ পঙ্গুত্বের শিকার হচ্ছে নিরীহ পথচারী।
পৌরসভা দেড় হাজার টমটমকে টোকেন দিলেও বাস্তবে চলছে ৫হাজারের বেশী টমটম। এতে করে সরকারও বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হওয়ার পাশাপাশি শহরে দেখা দিচ্ছে তীব্র যানজট।
খাগড়াছড়ি শহরবাসীর জন্য অভিশাপ হয়ে দাড়িয়ে অবৈধ টমটম।
জানা গেছে, খাগড়াছড়ি শহরে চলাচলরত টমটমের কোন চালকেরই প্রশিক্ষণ নেই। ফলে তারা মানছে না গাড়ি চালানোর নিয়াম কানুন। প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। এখনই টমটম নামক ঘাতকযানের লাগাম টেনে না ধরলে দুর্ঘটনার শিকার হয়ে অকালেই ঝরে পড়বে অসংখ্য তাজা প্রাণ।
টমটম চালক, মো. ফারুক জানান, পৌরসভাকে ট্যাক্স দিয়ে আমরা ১৭শত চালক লাইন্সেস নিয়েছি। কিন্তু এখন দেখা যাচ্ছে পৌর শহরে ৫হাজারের বেশি টমটম চলছে।
ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর সুপ্রিয় দেব বলেন, অদক্ষ ও অপ্রাপ্ত টমটম চালকদের অসুস্থ প্রতিযোগিতার কারণে পৌর শহরে যানজটের পাশাপাশি দুর্ঘটনা ঘটছে।
খাগড়াছড়ি পৌরসভা সূত্রে জানা গেছে, খাগড়াছড়ি পৌরসভা থেকে ১৭শ টমটমকে টোকেন দেওয়া হলেও শহরে চলছে ৫হাজারের বেশি টমটম।
খাগড়াছড়ি পৌরসভার মেয়ার নির্মলেন্দু চৌধুরী টমটমের কারণে জনদুর্ভোগের কথা স্বীকার করে বলেন শহরকে যানজট মুক্ত করতে টমটম চালকদের মধ্যে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সকলের যৌথ উদ্যোগ প্রয়োজন।
জননিরাপত্তার স্বার্থে অবৈধ টমটম চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনার দাবী নাগরিক সমাজের।





খাগড়াছড়ি এর আরও খবর

পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা পার্বত্য চট্টগ্রামের বন ঝুঁকিপূর্ণ, সংরক্ষণের জন্য এর জরিপ করা প্রয়োজন : কুজেন্দ্র লাল ত্রিপুরা
সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী সম্প্রীতি ও ঐক্যের বন্ধন গড়ে তুলতে পারলেই স্মার্ট নাগরিক হওয়া সম্ভব : পার্বত্য প্রতিমন্ত্রী
পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে  : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি পার্বত্য শান্তিচুক্তি পাহাড়ের চিত্র বদলে দিয়েছে : কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি
৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন ৮ বছর পর খাগড়াছড়িতে ছাত্রলীগের সম্মেলন
মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা মানিকছড়িতে অবৈধ বালু উত্তোলনের দায়ে অর্ধ লক্ষ টাকা জরিমানা
মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু
খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা
পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী পার্বত্য চট্টগ্রামে আগে আমরা কেউ স্বাধীনভাবে আমাদের ধর্মীয় ও সামাজিক আচার অনুষ্ঠানে আনন্দ উল্লাস করতে পারতাম না : পার্বত্য প্রতিমন্ত্রী
অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী অরাজকতা, নাশকতা স্বাধীন সার্বভৌম দেশে কাম্য হতে পারে না : পার্বত্য প্রতিমন্ত্রী
গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪ গুইমারায় মাদকসহ গ্রেফতার-৪

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)