শিরোনাম:
●   ইউএসএ বাংলা সাহিত্য সম্মেলনে আসতে শুরু করেছেন দুই বাংলার কবি সাহিত্যিকগন ●   ঈশ্বরগঞ্জে মহিলা এমপি ব্যরিস্টার ফারজানাকে বরণ ●   মানিকছড়িতে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ●   অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা ●   নিরাপদ সড়কের প্রয়োজনীয়তা ●   সাজেকে নিহত ৫ শ্রমিকের বাড়িতে চলছে শোকের মাতম ●   রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ পালিত ●   সীমান্ত হত্যাকাণ্ড ও বাংলাদেশ - ভারত সম্পর্ক ●   আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে রাঙামাটিতে পার্বত্য প্রতিমন্ত্রী ●   তীব্র দাবদাহে মধ্যে কুষ্টিয়ায় ৩ হাজার গাছ কাটার প্রক্রিয়া করেছে বন বিভাগ ●   কাপ্তাই সড়কে রাতেও চলছে চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন ●   রাঙামাটিতে চোরাই কাঠ ও বিদেশী সিগারেটসহ ৩০ লক্ষ টাকার মালামাল জব্দ করেছে দক্ষিণ বন বিভাগ ●   পাহাড়ি দুর্বৃত্তদের দেয়া আগুনে সাংবাদিক এর বাগান বাড়ি পুড়ে দেয়ার আজ ২ মাস : ক্ষয়-ক্ষতির তালিকা প্রকাশ ●   আঞ্চলিক পরিষদসহ তিন পার্বত্য জেলা পরিষদ ৩৫ বছর পরিচালিত হচ্ছে অনির্বাচিতদের দ্বারা ●   রাঙামাটির চার উপজেলায় প্রার্থীদের প্রতীক বরাদ্ধ : ৮ মে নির্বাচন ●   কল্পনা অপহরণ মামলা রাঙামাটি কোর্টে ডিসমিস করায় হিল উইমেন্স ফেডারেশনের ক্ষোভ প্রকাশ ●   নিরীহ মানুষকে গণগ্রেফতারের প্রতিবাদে ২৫ এপ্রিল রাঙামাটিতে সড়ক ও নৌপথ অবরোধ ●   আনসারের অস্ত্রলুটের ঘটনায় রুমা উপজেলা ছাত্রলীগ সভাপতিসহ ৭ জন কারাগারে ●   বান্দরবানে গণগ্রেফতারের প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ ●   নিজের অস্ত্র দিয়ে মাথায় গুলি করে আনসার সদস্যদের আত্মহত্যা ●   কাপ্তাই হ্রদকে বাঁচাতে ও বিদ্যুৎ উৎপাদন স্বাভাবিক রাখতে জরুরি ভিত্তিতে হ্রদের ড্রেজিং করা দরকার ●   রাবিপ্রবিতে ভর্তি পরীক্ষার সমন্বয় সভা ●   ঝালকাঠি ২ উপজেলায় তিন পদে ২৪ জনের মনোনয়ন দাখিল ●   রুমা-থানচি ব্যংক ডাকাতির মামলায় কেএনএফ এর আরও ৫ জন রিমান্ডে ●   অপসংবাদিকতা রোধে সাংবাদিকদের ডাটাবেজ প্রণয়নে কাজ করছে প্রেস কাউন্সিল ●   খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা ●   প্রচন্ড তাপদাহে পানির জন্য চলছে হাহাকার : পানি শূন্য কুষ্টিয়ার গড়াই নদী ●   ১৫ দিনের ঈদযাত্রায় ২৯৪ জনের মৃত্যু ●   নিত্যপণ্যের তুলনায় তামাকপণ্য সস্তা : দাম বাড়ানোর দাবি ●   তীব্র দাবদাহে ৭ দিন বন্ধ দেশের সকল স্কুল,কলেজ ও মাদ্রাসা
রাঙামাটি, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২০ সেপ্টেম্বর ২০২২
প্রথম পাতা » খেলা » ঝালকাঠিতে দুই দিনের স্কুল দাবা প্রতিযোগিতা শেষ
প্রথম পাতা » খেলা » ঝালকাঠিতে দুই দিনের স্কুল দাবা প্রতিযোগিতা শেষ
২২৯ বার পঠিত
মঙ্গলবার ● ২০ সেপ্টেম্বর ২০২২
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

ঝালকাঠিতে দুই দিনের স্কুল দাবা প্রতিযোগিতা শেষ

ছবি : সংবাদ সংক্রান্ত গাজী মো.গিয়াস উদ্দিন বশির, ঝালকাঠি প্রতিনিধি :: ঝালকাঠিতে মার্কস অ্যাকটিভ স্কুল দুই দিনব্যাপী দাবা প্রতিযোগিতা শেষ হয়েছে। সোমবার ১৯ সেপ্টেম্বর বিকেল ছয়টায় পুলিশ লাইনের ড্রিল শেডের হলে স্কুলভিত্তিক দলগত প্রতিযোগিতা-২০২২ এর সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে ট্রফি তুলে দেন ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঝালকাঠি পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল, আহবায়ক, মার্কস একটিভ স্কুল দাবা প্রতিযোগিতা।
এ সময় অতিরিক্ত পুলিশ সুপার, (প্রশাসন ও অর্থ), মোঃ মইনুল হক, পিপিএম-সেবা, অতিরিক্ত পুলিশ সুপার, (ক্রাইম অ্যান্ড অপস), শংকর কুমার দাস, এবং জেলা ক্রীডা সংস্থা সাধারণ সম্পাদক ও জেলা ক্রীড়া কর্মকর্তাগণসহ জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
দু’দিনব্যাপী দাবা প্রতিযোগিতায় জেলার চারটি উপজেলার মাধ্যমিক স্তরের ৩৪টি শিক্ষা প্রতিষ্ঠানে ১৪০ জন শিক্ষার্থী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। সবাইকে টেক্কা দিয়ে জেলার উপকূলীয় উপজেলা কাঠালিয়া শিক্ষার্থীরা চ্যাম্পিয়ন হয়েছেন।
এই প্রতিযোগিতায় রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয় রানার্সআপ ও ঝালকাঠি সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয় কাঠালিয়া উপজেলার সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় শিক্ষার্থীরা দাবায় চ্যাম্পিয়ন হয়েছে এবং আগামীতে তারা বরিশালে জোনাল রাউন্ডে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। সরকারি হরচন্দ্র বালিকা বিদ্যালয় দ্বিতীয় রানার্সআপ হয়েছে।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে দাবা ফেডারেশনের,পুলিশ বিভাগের,এবং শিক্ষা বিভাগের ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা সহ বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
সুস্থ ও শক্তিশালী মানসিক বিকাশের জন্য শিশুদের খেলাধুলা করা প্রয়োজন।বর্তমান সময়ে ইনডোর খেলাধুলার মধ্যে দাবা খেলায় শিক্ষার্থীদের মধ্যে আগ্রহ বেশি রয়েছে এবং প্রতিষ্ঠান পর্যায়ে দাবার বিষয়ে শিক্ষার্থীদের উৎসাহ প্রদান করা হচ্ছে এই প্রতিযোগিতার মূল লক্ষ্য।

ঝালাকঠি জেলা পরিষদ নির্বাচনে ৭ পদে বৈধ প্রার্থী ১৫ জন
,ঝালকাঠি :: ঝালকাঠিতে জেলা পরিষদ নির্বাচনে বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। জেলা পরিষদ চেয়ারম্যান ১টি পদে একক প্রার্থী জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির এর মনোনয়ন বৈধ ঘোষণা করেছেন রিটার্নিং কর্মকর্তা। যার ফলে ঝালকাঠির জেলা আওয়ামী লীগ মনোনীত জেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহজ্ব এ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন।
সদস্য পদে একক প্রার্থী ঝালকাঠি সদর উপজেলায় ১টি পদে মোঃ শামছুল হক পিরু ও নলছিটি উপজেলায় হাজী মোঃ ছোহরাব হোসেন। রাজাপুর উপজেলয়া সদস্য ১টি পদে এ এইচ এম খাইরুল আলম সরফরাজ, মোঃ নজরুল ইসলাম ও মোঃ তারিকুল ইসলাম।
কাঠালিয়া উপজেলায় ১টি পদে এসএম ফয়জুল আলম সিদ্দিকী, এসএম আমিরুল ইসলাম, মোঃ মনিরুজ্জামান গোলদার ও সৈয়দ মোঃ জাহাঙ্গির শামীম এই ৪জন প্রার্থী রয়েছে।
সংরক্ষিত ঝালকাঠি-নলছিটি মহিলা সদস্য ১টি পদে হোসনে আরা মান্নান একক প্রার্থী এবং কাঠালিয়া ও রাজাপুর উপজেলায় ১টি পদে মোসাঃ জাহানারা হক, জোৎসনা খানম , মোসাঃ সনিয়া ও নাসরিন সুলতানা মুন্নিসহ ৪জন প্রার্থী রয়েছে। রোববার ঝালকাঠির জেলা প্রশাসক মোঃ জোহর আলী আনুষ্ঠানিকভাবে বাছাই কার্যক্রম পরিচালনা করেন।
এ সময় জেলা নির্বাচন অফিসার অহিদুজজামান মুন্সি উপস্থিত এবং দলীয় প্রার্থী ও তাদের সমর্থকরা উপস্থিত ছিলেন।
জেলা নির্বাচন কর্মকর্তা আহেদুজ্জামান মুন্সী জানিয়েছেন, মনোনয়ন পত্র গ্রহণ, যাচাই-বাছাইয়ের পর আগামী ২৫ তারিখের পরে সরকারিভাবে এ বিষয়ে ঘোষণা আসবে।





খেলা এর আরও খবর

খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা খাগড়াছড়িতে বলি খেলা, সাংস্কৃতিক অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা
রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায়  প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা রাঙামাটি জেলা ক্রীড়া অফিসের সহায়তায় প্রতিবন্ধী ও অটিজম শিক্ষার্থীদের ক্রীড়া প্রতিযোগিতা
বারইয়ারহাট আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা বারইয়ারহাট আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা
ব্রাদার্স এলিভেন প্রিমিয়ার লীগের ১ম আসরের ফাইনাল ব্রাদার্স এলিভেন প্রিমিয়ার লীগের ১ম আসরের ফাইনাল
ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু ক্রীড়া জগতকে এগিয়ে নিতে সরকার সজাগ ও সচেতন : আমু
বিশ্বনাথে লক্ষ টাকার ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন বিশ্বনাথে লক্ষ টাকার ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন
মিরসরাইয়ে ব্রাদার্স প্রিমিয়ার লীগের উদ্বোধন মিরসরাইয়ে ব্রাদার্স প্রিমিয়ার লীগের উদ্বোধন
বিশ্বনাথে ঘোড় দৌঁড় প্রতিযোগীতা অনুষ্ঠিত বিশ্বনাথে ঘোড় দৌঁড় প্রতিযোগীতা অনুষ্ঠিত
বিশ্বনাথে ৮ ফেব্রুয়ারী থেকে মাঠে গড়াচ্ছে ‘লক্ষ টাকার ফুটবল টুর্ণামেন্ট’র ৪র্থ আসর বিশ্বনাথে ৮ ফেব্রুয়ারী থেকে মাঠে গড়াচ্ছে ‘লক্ষ টাকার ফুটবল টুর্ণামেন্ট’র ৪র্থ আসর
বিশ্বনাথ স্পোটর্স ডেভোলপমেন্টের উদ্যোগে স্কুল ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন বিশ্বনাথ স্পোটর্স ডেভোলপমেন্টের উদ্যোগে স্কুল ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন

আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)