শিরোনাম:
●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার ●   মিল্টন সমাদ্দারের আশ্রম থেকে উদ্ধার করা সেলিমের কিডনি সচল অপুষ্টি ও রক্তস্বল্পতায় ভোগছেন ●   দাখিলেও দেশসেরা ঝালকাঠি এনএস কামিল মাদরাসা ●   সীমান্ত সড়ক পশ্চাদপদ পার্বত্য অঞ্চলকে উন্নয়নের স্রোতধারায় একীভূত করেছে ●   মিল্টন সমাদ্দারের কেয়ার থেকে উদ্ধারকৃত সেলিমের কিডনি অক্ষত
রাঙামাটি, শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
শনিবার ● ৮ অক্টোবর ২০১৬
প্রথম পাতা » অপরাধ » সিলেটে জায়গা ও রাস্তা দখলকে কেন্দ্র করে দু-পক্ষের উত্তেজনা
প্রথম পাতা » অপরাধ » সিলেটে জায়গা ও রাস্তা দখলকে কেন্দ্র করে দু-পক্ষের উত্তেজনা
৩৫৯ বার পঠিত
শনিবার ● ৮ অক্টোবর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে জায়গা ও রাস্তা দখলকে কেন্দ্র করে দু-পক্ষের উত্তেজনা

---সিলেট জেলা প্রতিনিধি :: (২৩ আশ্বিন ১৪২৩ বাঙলা : বাংলাদেশ সময় বেলা ১.৫১মি.) সিলেট জেলার কানাঘাট উপজেলার ৪নং সাতবাক ইউপি’র লালারচক গ্রামের মৌলভী ইন্তাজ আলীর পুত্র সৌদি প্রবাসী রফিক আহমদের বাড়ীর একখন্ড জায়গা ও জনসাধারনের চলাচলের একটি রাস্তা একই গ্রামের হারুন সেট, হাবিব আহমদ ও আব্দুল করিম শাহীনসহ কতিপয় ব্যাক্তি বাঁশের বেড়া দিয়ে দখল করার অভিযোগ পাওয়া গেছে। গ্রামবাসীর অভিযোগে জানা যায়, কানাইঘাট উপজেলার লালারচক গ্রামের সৌদি প্রবাসী রফিক আহমদের বাড়ীর সামনে এক খন্ড জায়গার উপর দিয়ে একটি রাস্তা লালারচক সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে শুরু হয়ে গ্রামের ভিতর দিয়ে উত্তর দিকে নবাবী রাস্তার সাথে গিয়ে মিলিত হয়েছে। এতে সৌদি প্রবাসী রফিক আহমদ তার দলিলীয় ও দখলীয় উক্ত জায়গাটি জনসাধারনের রাস্তা হিসাবে ব্যবহারের জন্য দিয়ে ছিলেন। এতে বিভিন্ন সময়ে এ জায়গায় সরকারী বরাদ্ধে মাটির কাজ ও ইট সলিংয়ের কাজ হয়েছে। গত বুধবার উল্লিখিত জায়গায় বাঁশের বেড়া দিয়ে একই গ্রামের হারুন সেট ও হাবিব আহমদ, আব্দুল করিম শাহীন ও সায়াদ আহমদসহ কয়েকজন লোক দখল করে নেয়।

উক্ত রাস্তাসহ জায়গাটি দখলের কারনে স্কুলগামী ছাত্রছাত্রী, পথচারীদের যাতায়াত ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হওয়ায় গ্রামের নিরীহ জনসাধারণ ও দখল কারীদের মধ্যে চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় প্রবাসী রফিক আহমদসহ গ্রামবাসীর পক্ষে লালারচক গ্রামের মৃত ইরশাদ আলীর পুত্র আব্দুস সুক্কুর বাদী হয়ে কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে পরদিন একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তারেক মোহাম্মদ জাকারিয়া অভিযোগের বিষয়টি সরেজমিন তদন্ত করে তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসারকে নির্দেশ দিলে তিনি সকাল ১১টায় ভুমি অফিসের তহশিলদার প্রবীর কুমার দত্ত বাবুল সরেজমিন গিয়ে রাস্তার দখলীয় জায়গাটি পরিদর্শন ও তদন্ত করেছেন। এতে এক পক্ষে গ্রামবাসী ও মামলার বাদী আব্দুস সুক্কুর এবং অপর পক্ষে রাস্তা ও জায়গা দখলে অভিযুক্ত বিবাদী হারুন সেট গংরা তাদের বক্তব্য তুলে ধরেন। উভয় পক্ষের বক্তব্য শুনে তিনি অভিযোগের নিরপেক্ষ তদন্ত প্রতিবেদন উপজেলা নির্বাহী কর্মকর্তাকে প্রদান করবেন বলে ঊভয় পক্ষকে আশ্বস্ত করেছেন। এ ব্যাপারে গ্রামবাসীর পক্ষে অভিযোগ কারী আব্দুস সুক্কুর বলেন, উল্লিখিত ব্যাক্তিরা তাকে নানা ধরনের হুমকী ও ভয়ভীতি প্রদর্শন করছে। এতে তিনি তাদের ভয়ে নিরাপত্তাহীনতায় আছেন।
স্থানীয় ইউপি সদস্য রইছ উদ্দিন জানান, উল্লিখিত ব্যাক্তিরা প্রবাসী রফিক আহমদের বাড়ীর পশ্চিম পার্শ্বে রাস্তার উপর বাঁশের বেড়া দিয়ে পথচারী ও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন। এতে দখলকারীদের কারনে উক্ত রাস্তা দিয়ে যাতায়াত করতে এলাকার নিরীহ জনসাধারণ ও স্কুলগামী ছাত্রছাত্রীরা বাধার সম্মুখিন। তাই জরুরী ভিত্তিতে দখলকারীদের কবল থেকে উক্ত রাস্তাসহ প্রবাসী রফিক আহমদের বাড়ীর জায়গা ঊদ্ধার করে দেওয়ার জন্য প্রশাসনের কাছে তিনি জোর দাবী জানান।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)