শিরোনাম:
●   গোলাপগঞ্জে পুনঃনির্বাচিত মঞ্জুর কাদির শাফি এলিম ●   ঘোড়াঘাট উপজেলায় শুভ চেয়ারম্যান,বাবু ও নার্গিস ভাইস চেয়ারম্যান নির্বাচিত ●   ঈশ্বরগঞ্জে মাটির নিচে পাওয়া গেলো প্রাচীন রৌপ্য মুদ্রা ●   ঘোড়াঘাটে ভোট গণনা কেন্দ্রে সাংবাদিকদের প্রবেশে বাধা ●   কাউখালী উপজেলায় চেয়ারম্যান সামশু দোহা, মহিলা ভাইস চেয়ারম্যান নিংবাইউ নির্বাচিত ●   সন্দ্বীপ উপজেলায় চেয়ারম্যান আনোয়ার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে হালিমা নির্বাচিত ●   নির্বাচনী ডিউটিতে গিয়ে দুর্ঘটনায় আহত ঈশ্বরগঞ্জের ইউএনও ●   হালদা নদীতে ডিম ছেড়েছে মা মাছ ●   উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন ●   প্যানেল চেয়ারম্যান জহুরুলের সুনাম ক্ষুন্ন করতে মরিয়া হয়ে উঠেছে একটি মহল ●   রাউজানে কালবৈশাখীর তান্ডব ●   ৮ মে বুধবার সকাল ৮ টায় শুরু হবে ভোটগ্রহণ, চলবে বিকেল ৪টা পর্যন্ত ●   ঘোড়াঘাটে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মূহুর্তের প্রস্তুতি সম্পন্ন ●   খাগড়াছড়িতে আইন-শৃংখলা রক্ষার্থে জেলা পুলিশের ব্রিফিং ●   নিয়মরক্ষার উপজেলা নির্বাচন অপ্রয়োজনীয়, অর্থ ও সময়ের অপচয় মাত্র ●   জাতীয় গণমাধ্যম সপ্তাহের স্বীকৃতির দাবির স্মারকলিপি হস্তান্তর ●   রেডব্রিজ কমিউনিটি ট্রাষ্টের কার্যনিবাহী কমিটির সভা অনুষ্ঠিত ●   কুষ্টিয়া বিএডিসি অফিসের এডি’র বিরুদ্ধে দূর্ণীতির অভিযোগ ●   ঘোড়াঘাট বৈদ্যুতিক ট্রান্সফর্মার চোর চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ●   ঈশ্বরগঞ্জে মাঠ দিবস অনুষ্ঠিত ●   নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক পথে সরকার পরিবর্তনের পথ বন্ধ করে দেয়া হয়েছে : সাইফুল হক ●   কাউখালীতে বজ্রপাতে স্কুল শিক্ষার্থীর মৃত্যু ●   রাঙামাটিতে জেলা লিগ্যাল এইড অফিসারের সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা ●   কাপ্তাই হ্রদ বাঁচাতে দুইটি প্রকল্প গ্রহণ করা হয়েছে রাঙামাটিতে মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী ●   কল্পনা অপহরণ মামলা খারিজের প্রতিবাদে বিভিন্ন স্থানে গণবিক্ষোভ ●   নিখোঁজ তরুণী উদ্ধার হওয়ার পরেও বাড়িতে ফেরাতে পারেনি পরিবার ●   ঈশ্বরগঞ্জে প্রার্থীদের নিয়ে অবহিতকরণ সভা ●   গণমাধ্যমের স্বাধীনতা একশ্রেণীর মাফিয়া চক্রের হাতে জিম্মি হয়ে আছে ●   বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে প্রেস ইউনিটির নাম সংশোধন ●   রাবিপ্রবিতে GST গুচ্ছভুক্ত B ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত
রাঙামাটি, বৃহস্পতিবার, ৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
মঙ্গলবার ● ২৫ অক্টোবর ২০১৬
প্রথম পাতা » জনদুর্ভোগ » সিলেটে সেতুর অভাবে তিন উপজেলা বাসীর দুর্ভোগ চরমে
প্রথম পাতা » জনদুর্ভোগ » সিলেটে সেতুর অভাবে তিন উপজেলা বাসীর দুর্ভোগ চরমে
৩৯৭ বার পঠিত
মঙ্গলবার ● ২৫ অক্টোবর ২০১৬
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

সিলেটে সেতুর অভাবে তিন উপজেলা বাসীর দুর্ভোগ চরমে

---সিলেট জেলা প্রতিনিধি :: (১০ কার্তিক ১৪২৩ বাংলা: বাংলাদেশ সময় বেলা ২.৫৫মি.) সিলেটের বিশ্বনাথ উপজেলা সীমান্তবর্তী দশঘর ইউনিয়নের ‘কয়বরকালি’ নামক স্থানে একটি সেতুর অভাবে তিন উপজেলা বাসীর দুর্ভোগ চরমে। স্বাধীনতার পর থেকে উপজেলার সীমান্তবর্তী ওই এলাকায় উন্নয়নের কোনো ছোঁয়াই লাগেনি। নির্বাচনে এমপি, উপজেলা চেয়ারম্যান ও স্থানীয় চেয়ারম্যানবৃন্দরা বিজয়ী হওয়ার পর সেই অবহেলিত জনপদে কোনো উন্নয়নই করেননি। এমন অভিযোগ স্থানীয় জনসাধরণের। ফলে এলাকার লোকজন একটি অবহেলিত জনপদ হিসেবে বসবাস করে আসছেন।
জানা যায়, কয়বরকালি নামক স্থানে চরচন্ডি নদীর সাথে সংযুক্ত জামাইকাঁটা হাওরের একটি খাল রয়েছে। স্বাধীনতার পর থেকে ওই খালের ওপর বাঁশের সাঁকো নির্মাণ করে জগন্নাথপুর-ছাতক ও বিশ্বনাথ এ তিনটি উপজেলার জনসাধারণ চলাচল করে আসছেন। সকাল হলে স্কুল শিক্ষার্থীরা জীবনের ঝুকি নিয়ে বাঁশের সাঁকো পারাপার হয়ে যাওয়া-আসা করতে হয়। এতে প্রতিনিয়ত ছোট-বড় দূর্ঘটনার শিকারও হচ্ছেন অনেক শিক্ষার্থীরা। নির্বাচন আসলে প্রার্থীরা শুধু ভোট ভিক্ষার জন্য ওই অবহেলিত মানুষের দোয়ারে দোয়ারে গিয়ে ভোট চান। তখন এলাকাবাসী প্রার্থীদের কাছে তাদের প্রাণের দাবি একটি সেতু আর দুই কিলোমিটার রাস্তা পাঁকাকরণের কথা তুলে ধরেন। তখন প্রার্থীরাও ভোট পাওয়ার আসায় তাদেরকে প্রতিশ্রুতি দিয়ে যান। কিন্তু নির্বাচনে বিজয়ী হয়ে জনগণকে দেয়া সেই প্রতিশ্রুতির কথা ভুলে যান। বর্ষায় প্রায় দুই কিলোমিটার কাঁদা-মাটির রাস্তা দিয়ে স্কুলগামী শিক্ষার্থীরাসহ জনমানুষের চলাচল করতে হয়। একটি সেতুর জন্য মানূষের ভোগান্তির শেষ নাই। তাইতো বিভিন্ন সময়ে সেতুর দাবীতে মানব বন্ধন, পথ সভা, উঠান বৈঠক ও স্বারক লিপি দেওয়াসহ বিভিন্ন কর্মসুচি পালন করে কোন ফল না পেয়ে ধৈর্য হারা জনতা গত শুক্রবার বিকেলে কয়বরকালি নামক স্থানে বাঁশের সাঁকোর ওপর দাড়িয়ে ভিন্নধারায় একটি মানবন্ধন কর্মসূচি পালন করেন। সরকারের কাছে এলাকাবাসীর একটাই দাবি তিন উপজেলাবাসী ও শিক্ষার্থীদের কথা বিবেচনা করে সেখানে একটি সেতু নির্মাণ করা অতি জরুরী।
মানববন্ধনে বক্তব্য রাখেন- ছালিয়া গ্রামের আশিক আলীর, কুতু বউদ্দিন, সেবুল মিয়া, দিলাল হোসেন, বিলাল মিয়া, ইকবাল মিয়া, খালিক মিয়া, মকদ্দুছ আলী, মানিক মিয়া, তাজ উল্লা, সবর আলী, আজমান আলী, জমির আলী, মজিদুল ইসলাম, আমিনুল ইসলাম, এনামুল ইসলাম, শিপন মিয়া, জমসেদ আ বিলাল, আনসার, আনু, আজিম, হাফিজ, সাইদুল, শের আলী, আজাদ, আখলাছ, মন্নান, খছরু মিয়া, কামাল, সালেহ আহমদ প্রমুখ।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)