শিরোনাম:
●   লংগদুতে পিসিজেএসএস এর গুলিতে ইউপিডিএফের দুইজন নিহত ●   রাঙ্গুনিয়াতে পানিতে পড়ে শিশুর মৃত্যু ●   ২০ মে রাঙামাটিতে অর্ধদিবস অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ ●   ঘোড়াঘাটে ভ্রাম্যমাণ আদালতে ৮ জনের কারাদণ্ড ●   প্রজন্ম ক্রীড়া সংঘের দিবারাত্রি মিনিবার ফুটবল টুর্নামেন্টের ফাইনাল ●   লংগদুতে সন্তু গ্রুপের সদস্যরা ইউপিডিএফ এর দুই সদস্যকে হত্যার নিন্দা ●   রাউজানে ভাইয়ের হাতে ভাই খুন ●   প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   সন্দ্বীপে কালভার্ট নয় যেন মরণ ফাঁদ ●   নির্বাচনী ডিউটিতে অর্থের বিনিময়ে অপ্রশিক্ষিত আনসার সদস্য নিয়োগের অভিযোগ ●   উচ্চশিক্ষার্থে নরওয়ে যাচ্ছে চুয়েটের ৮ শিক্ষার্থী ●   উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রণে কমবে অসংক্রামক রোগের প্রকোপ ●   আগামীতে কারা দেশ চালাবে ? …সাইফুল হক ●   পার্বত্যবাসীর কল্যাণে নতুন প্রকল্প গ্রহণ করতে হবে : পার্বত্য প্রতিমন্ত্রী ●   কাউখালীতে প্রান্তিক পর্যায়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত ●   চিটাগাং হিল ট্র্যাক্টস রেগুলেশন ১৯০০ বাতিলসহ কেএনএফের সন্ত্রাসী কর্মকান্ড নির্মূলে যৌথ বাহিনীর অভিযান অব্যাহত রাখার দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন ●   খাগড়াছড়ি ও রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা আধাবেলা অবরোধ পালিত ●   শিক্ষা বিস্তারে প্রাথমিক শিক্ষকদের গুরুত্ব অত্যন্ত গুরুত্বপূর্ণ : রফিকুল ইসলাম বীর উত্তম এমপি ●   স্কুলের মালামাল নিয়ে যাওয়ায় থানায় অভিযোগ ●   সন্দ্বীপে অগ্নিকাণ্ডে ৪টি দোকান পুড়ে ছাই ●   কুষ্টিয়াতে সামাজিক দ্বন্দে স্বজনদের হামলায় ভাতিজা নিহত ●   আবারো উত্তপ্ত রাঙামাটির বাঘাইছড়ি উপজেলা ●   রাজধানীতে তিন পার্বত্য জেলার সংস্কৃতি ও ঐতিহ্যসমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন ●   প্রেমিকার সঙ্গে বিয়ে না হওয়ায় ঘুমের ওষুধ খেয়ে পল্লী চিকিৎসকের আত্মহত্যা ●   এসএসসিতে জিপিএ-৫ পেয়েও শিক্ষাজীবন অনিশ্চিত পূর্ণ বিশ্বাসের ●   উপজেলা পরিষদ নির্বাচন : বিয়ানীবাজারে প্রতিক বরাদ্দ ●   রাঙামাটি লেকসিটি নার্সিং কলেজে আন্তর্জাতিক নার্স দিবস পালন ●   তহসিলদার শরিফুলের ঘুষ বাণিজ্যে অতিষ্ঠ ভুক্তভোগীরা ●   ঈশ্বরগঞ্জে কোটি টাকা ইজারা বকেয়া আদায়ে গ্রেফতারি পরোয়ানা ●   গুইমারায় সাজাপ্রাপ্ত তিন আসামী গ্রেফতার
রাঙামাটি, রবিবার, ১৯ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১



CHT Media24.com অবসান হোক বৈষম্যের
রবিবার ● ৭ মে ২০১৭
প্রথম পাতা » গাজিপুর » আহসান উল্লাহ মাস্টারের ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত
প্রথম পাতা » গাজিপুর » আহসান উল্লাহ মাস্টারের ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত
৩৮৯ বার পঠিত
রবিবার ● ৭ মে ২০১৭
Decrease Font Size Increase Font Size Email this Article Print Friendly Version

আহসান উল্লাহ মাস্টারের ১৩তম মৃত্যুবার্ষিকী পালিত

---গাজীপুর জেলা প্রতিনিধি :: ( ২৪ বৈশাখ ১৪২৪ বাঙলা: বাংলাদেশ সময় রাত ৮.৫৫মি.) নানা কর্মসূচির মধ্য দিয়ে ৭ মে রবিবার গাজীপুর-২ (গাজীপুর ও টঙ্গী) আসনের সাবেক সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আহসান উল্লাহ মাস্টারের ১৩তম শাহাদাৎবার্ষিকী পালিত হয়েছে।

এ উপলক্ষে কালো ব্যাজ ধারণ, কবর জিয়ারত, পুষ্পস্তবক অর্পণ, দোয়া মাহফিল, ফ্রি চিকিৎসা সেবা, খাদ্য বিতরণ ও স্মরণসভার আয়োজন করা হয়েছে।

রবিবার সকালে গাজীপুর মহানগরীর পুবাইলের হায়দারাবাদে মরহুমের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ করেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ হারুন অর রশীদ, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডঃ আব্দুর মান্নান, গাজীপুরের জেলা প্রশাসক এসএম আলম ও পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম, পিপিএম (বার) প্রমুখ। এ ছাড়া আওয়ামী লীগসহ দলীয় অঙ্গ সংগঠন ও বিভিন্ন রাজনৈতিক দল, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ ও বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) গাজীপুর জেলা শাখার পক্ষ থেকে ডাঃ আমির হোসাইন রাহাত ও ডাঃ সুশাস্ত কুমার সরকারের নেতৃত্বে মরহুমের মাজার প্রাঙ্গণে রক্তদান কর্মসূচি ও বিনা মূল্যে চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করা হয়।

দুপুরে আহসান উল্লাহ মাস্টারের ছেলে জাহিদ আহসান রাসেল এমপির সভাপতিত্বে সমাধিস্থলে এক স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। স্মরণ সভায় বক্তব্য রাখেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি, আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এডভোকেট হুমায়ুন কবীর প্রমুখ।

বিকেলে শহরের দলীয় কার্যালয়ের সামনে গাজীপুর মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আহসান উল্লাহ মাস্টার স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শাহাদাৎবার্ষিকী পালন কমিটির আহ্বায়ক এডভোকেট ওয়াজউদ্দিন মিয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি।

বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জাহাঙ্গীর আলম, শাহাদাৎবার্ষিকী পালন কমিটির সদস্য সচিব আব্দুর রউফ নয়ন প্রমুখ।

এ ছাড়া টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আলোচনা সভা, মিলাদ, দেয়া ও খাদ্য বিতরণ কর্মসূচি পালন করা হয়। এতে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

২০০৪ সালের ৭ মে গাজীপুরের টঙ্গীর নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে এক জনসভায় আহসান উল্লাহ মাস্টারকে গুলি চালিয়ে হত্যা করা হয়। তার সঙ্গে খুন হন ওমর ফারুক রতন নামে আরেকজন।





আর্কাইভ

পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)